আসসালামু আলাইকুম আশা করি সবাই ভাল আছেন। আজকে শিখব যে কিভাবে আমরা কি Kiwi এই ব্রাউজারে চ্যাট জিপিটি এক্সটেনশন ইন্সটল করব।

যদিও এটা অনেক ইজি কিন্তু যারা নতুন আছে তারা অনেকেই এটার প্রসেস জানে না,

এবং অনেকে যারা পুরনো ইউজার আছে তারাও হয়তো অনেকে এটা জানে না,

আর যারা জানে সে ক্ষেত্রে অনেক ভালো। তো যেহেতু Kiwi Browser এর ChatGPT  নিয়ে কথা বলবো, তো এই কি ব্রাউজার সমন্ধে আমি আগে আরো একটি পোস্ট করেছিলাম, সেই পোস্টের কিইি kiwi  ব্রাউজারে সমন্ধে একটু ধারণা দিয়ে নেই.

তাই আগের পোস্টের লাইনটি এখানে তুলে ধরলাম।

Kiwi Browser এবং Chromo Browser এর ডিফারেন্ট।

আমরা সবাই ক্রোমো ব্রাউজারের সাথে পরিচিত আমার মনে হয় না যে পৃথিবীতে যারা অন্তত অ্যান্ড্রয়েড ফোন ইউজার আছে বা কম্পিউটার ইউজার তারা অবশ্যই ক্রমা ব্রাউজের সাথে একদম পরিচিত,

 

কারণ এটা গুগল এর সব অ্যান্ড্রয়েড করে ডিফল্টভাবেই দেওয়া থাকে এবং আমরা যদি গুগল এ কোন কিছু সার্চ করি তাহলে কিন্তু আমরা প্রায়ই ক্রমো ব্রাউজারে ব্যবহার করে সার্চ করি।

 

আর আজকে যে ব্রাউজার নিয়ে আলোচনা করা হবে এই ব্রাউজারকে আমরা অনেকেই চিনি না, অর্থাৎ বেশিরভাগ লোকেই চিনি না।

কিন্তু আমি যদি আমার দিক দিয়ে বলি এটি ক্রোমো ব্রাউজার থেকে অনেক অনেক হাজার গুনে ভালো একটি ব্রাউজার। যেটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 

এবং যদি আমার নিজের কথাই বলি আমিও আগে ক্রোমো ব্রাউজার ব্যবহার করতাম, কিন্তু ক্রোম ব্রাউজারে দেখা গেছে কিছু কিছু সিস্টেম যেগুলো মোটেও ভালো লাগে না, যেমন অনেক সময় ক্রমে ব্রাউজারে হ্যাং করে লোড হতে দেরি হয় আবার ক্রোমো ব্রাউজারে ডার্কমড সিস্টেম নেই এড ব্লক- কার নেই ব্রাউজার স্পিড কম এবং এছাড়াও ক্রোমো ব্রাউজারে বিভিন্ন নানা রকম সমস্যা রয়েছে।

 

এবং আজকের যে Kiwi ব্রাউজার নিয়ে আলোচনা করা হবে এখানে এই সবগুলো সিস্টেম দেওয়া আছে অর্থাৎ এটার মাধ্যমে আপনারা একদম পাওয়ারফুলভাবে এড ব্লক করতে পারবেন এবং এড ছাড়াই যেকোনো ওয়েবসাইট ব্যবহার করতে পারবেন খুব সহজেই

এবং এই ব্রাউজারে আপনারা অনেকগুলো সিস্টেম পাবেন যেগুলো আপনারা অ্যাপ ইন্সটল করলে দেখতে পারবেন এবং সবথেকে ভালো লাগার বিষয় হচ্ছে এখানে ওয়েবসাইট ভিসিটিং স্পিড অনেক ভালো যেটা আমি এতদিন ব্যবহার করে আমার এক্সপেরিয়েন্স থেকে বললাম।

 

তো এটাই ছিলো মুলত আগের পোস্টের কিইি ব্রাউজার সমন্বে, এখন আসি Chatgpt Extension কিভাবে ইনস্টল করবেন।

 

আগের পোস্টের সাথে এই পোস্টের ৯০% মিল সুতরাং প্রথমে সিস্টেমগুলো আগের পর থেকেই Screen Shor সহ দেখালাম।

 

প্রথমে আপনারা google play store এ Kiwi ব্রাউজার লিখে  Search করবেন, তারপর আপনারা এই ব্রাউজারটি ডাউনলোড করার পর ইনস্টল করে নেবেন, এবং নিচের স্ক্রিনশট গুলো ফলো করুন।

প্রথমেই আপনারা ব্রাউজারটি ওপেন করার পর ওপরের কোনায় ৩ ডট আইকনে ক্লিক করবেন।

এখন আপনারা এখানে অনেকগুলো অপশন দেখতে পারবেন যেহেতু আজকের বিষয় এক্সটেনশনের ব্যাপারে সুতরাং এখানে আপনারা এক্সটেনশন অপশন এ ক্লিক করবেন

তারপর এখানে +Ifrom Store যে অবসরটি দেখতে পারছেন এখানে আপনাকে ক্লিক করবেন এবং এখানে ক্লিক করার পর আমরা পরবর্তী ধাপে যেতে পারবো।

এরপর কোনায় দেখতে পারবেন সার্চ অপশন সেখানে ক্লিক করে সার্চ করবেন,

ChatGPT Chrome Extension

তারপর নিজের স্ক্রিনশট এর মত দেখতে পারবেন

 

এখানে ক্লিক করবেন,

 

 

তারপর ব্রাউজারে এড করার জন্য এখানে উপরে দেখানো অপশন এ আমরা ক্লিক করব,

তো দেখুন এখানে আমার ক্রমে এক্সটেনশন Add হয়ে গেছে এখন আমি সার্চ করা ছাড়াই, শুধু ব্রাউজার  ওপেন করে হাতের কাছেই এই অপশন এ ক্লিক করে খুব সহজে চ্যাটজিপিটও ব্যবহার করতে পারব।

হ্যাকিং, বাগ বাউন্টি, বিভিন্ন টিপস এন্ড ট্রিকস, এন্ড্রয়েড অ্যাপস সহ সকল প্রিমিয়াম এপস এবং যাবতীয় প্রযুক্তি ইন্টারনেট বিষয়ে ইনফরমেশন পেতে টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে ক্লিক করতে পারেন।

তো সবাই ভালো থাকবেন,

আল্লাহ হাফেজ।

 

3 thoughts on "খুব সহজেই Kiwi Browser এ Chatgpt Extension Install করবেন যেভাবে, হাতের কাছে থেকে ChatGPT ব্যবহার করুন খুব সহজেই."

  1. asrafali Contributor says:
    বিশেষ সুবিধা কী এটার?
    1. Shofikul Islam Author Post Creator says:
      @asrafali Akan theke Extension নিলে, Chatgpt এর মাঝেমধ্যে যে ক্যাপশা প্রবলেম লগইন প্রবলম হয়, ওগুলা হয়না।
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    ভালো লাগলো

Leave a Reply