হেলো । আসসালামু আলাইকুম । আপনারা সবাই কেমন আছেন ? আমি ট্রিকবিডি থেকে তামিম আছি আপনাদের সাথে। লিঙ্ক শর্টনার একটি টুল যা দিয়ে আপনি একটি দীর্ঘ ওয়েবসাইট লিঙ্ক বা URL এর একটি  ছোট সংস্করণ তৈরি করতে দেয়। এটি বেশি দরকারি হয় যখন আপনি সোশ্যাল মিডিয়া বা মেসেজিং অ্যাপের মাধ্যমে একটি লিঙ্ক শেয়ার করতে চান, কারণ ছোট লিঙ্কগুলি পড়া সহজ এবং কম জায়গা  নিয়ে থাকে।

লিঙ্ক শর্টনার ছোট লিঙ্কটিকে মূল বড় লিঙ্কে পুনঃনির্দেশিত করে কাজ করে।  ধরুন, যদি আপনার একটি বড় লিংক এমন হয়ে থাকে “https://www.examplee.com/post/url-shortener”, আপনি এটিকে ছোট করতে একটি লিঙ্ক শর্টনার ব্যবহার করতে পারেন লিংক শর্টনার ব্যবহার করলে লিংকটি এরকম দেখাবে “https://bit.ly/url”। যখন কেউ  ছোট লিঙ্কে ক্লিক করে, তখন তাদের মূল  বড় লিঙ্কে রিডিরেক্ট করা হবে। আজকে আমরা দেখবো কিভাবে টেলিগ্রাম বট দিয়ে লিঙ্ক শর্ট করবেন । 

 

প্রথমে আপনাকে টেলিগ্রাম এর সার্চ বার এ ক্লিক করতে হবে

সার্চ বার এ লিখতে হবে @BitlyBot

এখন সার্ট এ ক্লিক করতে হবে

এখানে মেনু তে ক্লিক করতে হবে

এরপর Shortens a link এখানে ক্লিক করবেন

এরপর একটি লিঙ্ক দেওয়ার পর দেখবেন একটি নতুন শর্ট করা লিঙ্ক

চলুন দেখে নেই লিঙ্কটি কাজ করে নাকি

এখানে দেখতে পাচ্ছেন লিঙ্কটি কাজ করছে ।

 

এভাবেই আপনারা টেলিগ্রাম দিয়ে লিঙ্ক শর্ট করতে পারবেন । কিন্তু এখানে আপনারা শর্ট করা লিঙ্ক ট্র্যাক করতে পারবেন না । মানে লিঙ্কে কয়টি ক্লিক পরেছে না দেখতে পারবেন না । আপনারা যদি এরকম আরও পোস্ট দেখতে চান তাহলে কমেন্ট করতে পারেন । 

2 thoughts on "টেলিগ্রাম বট দিয়ে লিঙ্ক শর্ট করুন"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    ভালো লাগছে
    1. Tamim Author Post Creator says:
      ?

Leave a Reply