Site icon Trickbd.com

সহজে ফেসবুক টেম্পরারী লক বা ফটো ভেরিফিকেশন খুলে ফেলুন

আসসালামু আলাইকুম, আশা করি ট্রিকবিডি পরিবারের সবাই ভাল আছেন।

বর্তমানে সকলেই ফেসবুকে যে সমস্যাটার সম্মুখীন হচ্ছেন তা হলো ফেসবুক রিয়েল নেম ও ফটো ভেরিফাই। আমিও এই সমস্যার সম্মুখীন হয়েছিলাম তাই নিজ অভিজ্ঞতার ভিত্তিতে সকলের উপকারার্থে আজ শেয়ার করব কিভাবে এই সমস্যা থেকে সমাধান পাওয়া যায়। চলুন শুরু করা যাক।

এর জন্য যা যা লাগবে:
০১. আপনার ডিভাইসের (ফোন বা পিসি) স্ক্রিনশট নেওয়ার সুবিধা অথবা খাতা ও কলম
০২. ধৈর্য ও বুদ্ধি (সামান্য পরিমান হলেই চলবে)

যেভাবে করবেন:
আইডিতে লগইন করার পর ভেরিফাই করতে বললে বিভ্রান্তিতে না পড়ে কন্টিনিউ (Continue) করুন। পরবর্তি পেজে আপনাকে ক্যাপচা এনট্রি করতে বলবে, খেয়াল করে সঠিক ভাবে এনট্রি করুন। দেখবেন আপনাকে কিছু ছবি এবং প্রত্যেক ছবির জন্য কিছু নাম সাজেস্ট করছে। অর্থাৎ আপনাকে বলতে হবে এই ছবিটা আসলে কার (?) আপনার আইডিতে যারা আছে তাদের সব ছবি আপনি যদি চিনতে পারেন তাহলে ভাল, তবে না চিনতে পারলে তখন কি করবেন?

আপনি প্রতিটা ছবিসহ নাম গুলো স্ক্রিনশট দিয়ে রাখুন অথবা খাতা-কলম ব্যবহার করে প্রতিটা ছবির সংক্ষিপ্ত বর্ননাসহ নামগুলো লিখে ফেলুন। নিচ থেকে দুইটি ছবি স্কিপ করুন, এতে আপনি আরো দুইটি ছবি বেশি পেতে পারবেন। ছবিগুলো ধারনা করে নাম সিলেক্ট করে সাবমিট করুন। এভাবে পাঁচ ঘন্টা পর পর অন্তত দুইবারে ১২-১৪টি ছবি পাবেন। পরের বার যখন পুর্বের ন্যায় আবার আইডি লগিন করে, ক্যাপচা এনট্রি করে, ছবি গুলো পাবেন তথন দেখবেন ঘুরেফিরে পুর্বের ছবিগুলোই আপনাকে দেখাচ্ছে। আপনি ছবিগুলো স্ক্রিনশট বা বর্ননা লেখা খাতার সাথে মিলালে দেখবেন ছবিগুলোর প্রত্যেকটির সাথে নামগুলোর মধ্যে একটি বাদে বাকিগুলো মিল নেই। ফলে ঐ নামটি সিলেক্ট করে সাবমিট করুন এবং এভাবে পুনরায় করুন। দেখবেন এভাবে ৫-৬টা ছবি সাবমিট করার পর আপনাকে একটি ভেরিফাই সাকসেসফুল বার্তা দেখাবে। কন্টিনিউ (Continue) করে আপনার প্রিয় ফেসবুক আইডিতে প্রবেশ করুন আর আরামছে ফেসবুক ব্যবহার করুন।

বিশেষ দ্রষ্টব্য:
আমি এই পদ্ধতিতে স্ক্রিনশট পদ্ধতি অবলম্বন করেছিলাম এবং এটা খাতায় লেখা অপেক্ষা সহজ। সময়ের ক্ষেত্রে আমি প্রতি পাঁচ ঘন্টা পর পর এবং তৃতীয় বারেই আইডি ফেরত পেতে সফল হয়েছি। তবে ফেসবুক সময়টা আওয়ারলি লিমিট করে থাকে।

আমার অন্যান্য টিউনগুলো:
০১. ফটো ফিল্টার করে প্রতিবাদ তুলুন ফেসবুকে [মুসলিম]
০২. Play Store থেকে App ডাউনলোড করুন যেকোন ব্রাউজার দিয়ে

 

~ ধন্যবাদ।

Exit mobile version