আসসালামু আলাইকুম সবাইকে, আবারও হাজির হলাম একটি নতুন পোস্ট নিয়ে। আজকে ৫টি অসাধারণ ওয়েবসাইট শেয়ার করবো। যা আপনার কাজে লাগতে পারে।

১. Temp Google Mail

এটি একটি টেম্পোরারি জিমেইল ওয়েবসাইট। অন্যান্য টেম্পোরারি জিমেইল এর চেয়ে কিছুটা ভিন্ন। যারা টেম্প মেইল ব্যাবহার করেন তারা জানেন যে মেইল এর অ্যাড্রেস দেখলেই বোঝা যায় যে এটা টেম্পোরারি মেইল। কিন্তু এই ওয়েবসাইট থেকে একদম হুবহু জিমেইল টেম্পোরারি নিতে পারবেন। কেউ দেখলেও বুঝবে না যে এটি টেম্প মেইল এবং যে সকল ওয়েবসাইটে টেম্প মেইল ব্লক করে দেয় সেসকল ওয়েবসাইট এ খুব সহজেই ব্যাবহার করতে পারবেন।

২. Video Compressor

ভিডিও কম্প্রেসার ওয়েবসাইটির মাধ্যমে যেকোনো ভিডিও ফাইলের সাইজ রেডিউস বা কমাতে পারবেন এবং সবচেয়ে বড় কথা হলো ভিডিওর কোয়ালিটি ঠিক থাকবে। এখান থেকে চাইলে ভিডিওর সাথে সাবটাইটেলও অ্যাড করতে পারবেন। MP4, MKV, FLV ফর্মেটগুলো সাপোর্ট করে।

৩. Resume Maker

আপনি যদি কোনো জব এর জন্য এপ্লাই করতে চান অথবা প্রফেশনাল সিভি তৈরী করতে এই ওয়েবসাইটটি ব্যাবহার করতে পারেন। এখানে অলরেডী টেমপ্লেট দেওয়া আছে শুধু আপনি ডিজাইনটি এডিট করে নাম, ঠিকানা, জন্ম তারিখ,পড়াশুনা, দক্ষতা, অ্যাচিভমেন্ট, এক্সপেরিয়েন্স সকল ইনফরমেশন দিয়ে পিডিএফ হিসাবে ডাউনলোড করতে পারবেন।

৪. OlD Version

আপনি যখন কোনো একটি সটওয়্যার ব্যাবহার করতে চাচ্ছেন এবং সেটি ব্যাকডেটেড ভার্সনের তাহলে আপনার জন্য ওল্ড ভার্সন ওয়েবসাইটটি। অনেক সময় দেখা যায় যে কোনো সটওয়্যার এর পুরাতন ভার্সন ভালো কাজ করে এবং সটওয়্যারটি আপডেটের ফলে কিছু ফিচারস ভালো লাগে না আবার নতুন ভার্সনটি কম্পিউটারে সাপোর্ট করে না, বিভিন্ন সমস্যা হয়, অপশনগুলো লিমিটেড হয়ে যায় বা আগের ভার্সনে সটওয়্যারটি ফ্রী ছিল কিন্তু নতুন ভার্সনে ফ্রী নেই এজন্য আগের ভার্সন ডাউনলোড করার প্রয়োজন হয়। এই ওয়েবসাইট এ সফটওয়্যারের সকল ভার্সনগুলো পাবেন এবং এটি একটি সেফ ওয়েবসাইট।

৫. Photopea

এটি একটি অনলাইন ফটো এডিটর। ফটোপিয়া ওয়েবসাইটটিকে ধরে নিতে পারেন ফটোশপ এর অল্টারনেটিভ। কারণ এখানে প্রায় সকল ধরনের কাজ করা যায়। ফটোশপ এর টুকিটাকি কাজগুলো এখানে করতে পারবেন।

পুরো পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ এবং ওয়েবসাইটগুলো কেমন লেগেছে কমেন্টে জানাবেন। ভালো লাগলে বলবেন তাহলে এরকম পোস্ট আরো করবো।

আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করতে পারেন। এখানে প্রায় সকল পেইড অ্যাকাউন্টস এবং বিভিন্ন ট্রিকস শেয়ার করা হয়।

4 thoughts on "গুরুত্বপূর্ণ অসাধারণ ৫টি ওয়েবসাইট!"

  1. sajub871 Contributor says:
    No-1 এ এমন একটা সাইট শেয়ার করলেন।
    লগ-ইন এবং কমেন্ট না করে থাকতে পারলাম না।
    ১নং সাইট টার কারণেই আপনাকে সপ্তাহের সেরা পোস্টার হিসেবে দেখার আশা করছি।
    keep up the good work bro.
    1. twopointzero Author Post Creator says:
      ধন্যবাদ ভাইয়া 🥰❤️🥰
      সুন্দর একটি কমেন্টের জন্যও আবারো ধন্যবাদ।
      আপনাদের সুন্দর একটি কমেন্ট আমাদেরকে ভালো একটা পোস্ট করার অনুপ্রেরণা যোগায়। এভাবে ভবিষ্যতেও সাপোর্ট ও পাশে থাকবেন আশা করি।
  2. sajub871 Contributor says:
    কালকে ভালো কমেন্ট করার পরও আজ বাধ্য হয়ে বাজে মন্তব্য করতে হলো
    ১ নং সাইট টা দেখে খুব বেশিই খুশি হয়েছিলাম কিন্তু আজকে ট্রাই করতে গিয়ে দেখি কোন মেসেজ এই আসে না মেইল এ।
    পর পর অনেক বার ট্রাই করলাম
    1. twopointzero Author Post Creator says:
      ভাই আপনার কাছ থেকে এরকম কমেন্ট আশা করি নি। আমি যে টিপস অ্যান্ড ট্রিকসগুলো শেয়ার করি এগুলো সবই অনলাইন ভিত্তিক। আজ আসে তো কাল নাই, মানে ট্রিকসটি এখন কাজ করতেছে কিন্তু ১ ঘণ্টা বা ২দিন পর নাও কাজ করতে পারে। কোনো গ্যারান্টি নাই।

      গত পোস্টে যে ১ নাম্বার ওয়েবসাইটটি শেয়ার করেছি সেটার হয়তো টেকনিক্যাল প্রব্লেম হইসে বা ওয়েবসাইটটিতে আপডেট চলসে। এজন্য হয়তো এখন কাজ করসে না। আমি তো নিজে ওয়েবসাইটটি বানাই নি। শুধু ওয়েবসাইটটি খুঁজে বের করে আপনাদের সাথে শেয়ার করেছি।

      যাইহোক আন্তরিক ভাবে দুঃখিত। ভুল কিছু বলে থাকলে ক্ষমা করে দিবেন। 😞

Leave a Reply