আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্টস এর একটা গ্রোথ শুরু হয়েছে বিশ্বব্যাপী। বর্তমানে আপনারা বিভিন্ন ধরনের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্টস এর দেখা পাবেন।ChatGPT থেকে শুরু করে Mid journey এআই, একেক ধরনের কাজের জন্য রয়েছে একেক ধরনের Ai

এই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্টস যেমন আমাদের প্রোডাক্টিভিটি উন্নয়ন করেছে তেমনি বিভিন্ন কাজকে করে তুলেছে অনেক সহজ।আর্টিকেল লেখা,ছবি আঁকা,কোডিং করা, সাউন্ড তৈরি করা সহ প্রায় সব কাজেই এখন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্টস এর ব্যবহার দেখা যাচ্ছে।

আজকে আমি পরিচিত করতে যাচ্ছি একটি Text to Game এআই দিয়ে। এটি দিয়ে আপনারা বিভিন্ন ধরনের racing,Action গেম জেনারেট করতে পারবেন কোনো ধরনের Coding skill ছাড়াই। এটির Game Environment আর prompt to game সুবিধার জন্য এটিকে বেশ জনপ্রিয়‌ই বলা চলে।

এই গেম তৈরি করার Ai এর নাম BUILDBOX

উল্লেখ্য এটি একটি পেইড Ai. তবে এটির ফ্রি ভার্শন‌ও আছে। বর্তমানে এখানে 5 দিনের জন্য লিমিটেড টাইমের জন্য অ্যাকসেস পাওয়া যাচ্ছে।তাছাড়া ফ্রি ভার্সন দিয়েও আপনার 2d 3d গেম তৈরি করতে পারবেন।পেইড ভার্সন এর জন্য যেভাবে ট্রায়াল নিবেন সেটাই আজকে আপনাদের দেখাবো।

এটির জন্য প্রয়োজন নিচের BIN টি

Cc: 546775505450xxxx

Expiry Date:- 06/26 or June 2026

প্রথমে আপনারা namseogen এর ওয়েবসাইটে গিয়ে Bin টি পেস্ট করে নিবেন।

বিন থেকে কার্ড জেনারেট করার পর এখন প্রয়োজন Live Card সর্ট‌আউট করা। এটির জন্য সবচেয়ে জনপ্রিয় ছিল mrchecker
তবে তাদের কার্যক্রম এখন বন্ধ রয়েছে‌।যার কারনে এখন এক এক করে ক্রেডিট কার্ড enter করা ছাড়া গতি নেই।

এখন কাজ আপনার Ai টির লিমিটেড টাইম লাইসেন্স নেয়া

এজন্য এই লিংকে ক্লিক করে নিন


এরপর আপনাকে একটি একাউন্ট তৈরি করতে হবে।আমি login with google দিয়ে একাউন্ট তৈরি করে নিলাম।

এরপর আপনার মেইলে একটি verify করার link যাবে। সেখানে একটু‌ নিচে চেক করলে দেখবেন ৫ দিনের জন্য ট্রায়াল দিচ্ছে। সেখানে ক্লিক করে নিবেন।

সেখানে গেলে দেখবেন এই চেক‌আউট অপশন। আপনারা সেখানে একটি live card দিবেন। সেখানে খেয়াল রাখবেন CVV আর date সহ যেন দেন। নাহলে আপনারা নিতে পারবেন না।

যদি সঠিকভাবে দেন তাহলে mastercard এর কালার আসবে। cardholder এর এখানে যেকোন নাম দিবেন। আর কান্ট্রি SINGAPORE সিলেক্ট করে নিবেন।

তারপর temrs & condition এ ক্লিক করে subscribe অপশনে ক্লিক করবেন।

এরপরেই আপনার জিমেইলে একটি মেইল আসবে BUILDBOX 4 ডাউনলোড লিংকের।

দেখুন আমি BIN দিয়ে সফলভাবে ৫ দিনের ট্রায়াল নিয়ে ফেলেছি।এখন সেখান থেকে ডাউনলোড এ ক্লিক করলেই আপনাদের download এর এখানে নিয়ে যাবে।

উল্লেখ্য এটি শুধু Desktop আর Mac এর জন্য‌।আপাতত মোবাইল থেকে এই ai ব্যবহার করা যাচ্ছে না।তাই যাদের desktop আছে তারাই ট্রাই করবেন

এখন কিভাবে গেম তৈরি করবেন। এটি খুবই সহজ। অ্যাপ্লিকেশনটি ইনস্টল করে ওপেন করে যেই gmail এ ট্রায়াল নিয়েছেন সেটি দিয়ে লগ‌ইন করে নিবেন।এরপর সেখানে অপশন গুলোতে prompt দিয়ে scene গুলো জেনারেট করবেন।

এগুলো লিখে বোঝানোর থেকে প্র্যাকটিক্যালি করাই সহজ। এ বিষয়ে ইউটিউবে বিভিন্ন টিউটোরিয়াল পেয়ে যাবেন।আমি 5 day trial কিভাবে নিবেন সেটি দেখালাম। আশা করি সবাই game making পারবেন। কারন খুব বেশি জটিল স্টেপ নেই।

আজ এই পর্যন্তই।আশা করি যারা গেম খেলতে পছন্দ করেন তাদের জন্য উপকারে আসবে। ট্রিকবিডিতে সাথেই থাকুন।

3 thoughts on "Prompt লিখে নিজেই তৈরি করুন বিভিন্ন Video Game এই Ai দ্বারা (Limited Trial)"

  1. S A Suvo Sheikh Contributor says:
    হেডলাইন কি, আর কাহিনী কি?
    পুরাই উলটা জিনিস।
    রিপোর্টেড ❌
    1. Cyber Grindelwald Author Post Creator says:
      Feel free to report 🖤🖤
  2. Cyber Grindelwald Author Post Creator says:
    সম্ভবত অনেকের এআই নিয়ে ডিপ নলেজ নেই। chatgpt এর মতো সবাই ব্রাউজার ভিত্তিক এআই খুঁজে। সফট‌ওয়্যার‌ও যে এআই এর সাথে কম্বাইনড হতে পারে অনেকের ধারনা নেই।

Leave a Reply