Site icon Trickbd.com

অজান্তেই স্মার্টফোনের (Android) এর ডাটা শেষ হওয়া বন্ধ করুন (Mega Post)↓↓↓↓(See Mobile User)

Unnamed

বিনা কারণে ডাটা শেষ হওয়ার এ সমস্যায় অনেকেই ভোগেন। আপনারও কি স্মার্টফোনের ইন্টারনেট তেমন ব্যবহার না করার পরেও হঠাৎ ডাটা প্যাকেজ শেষ হয়ে যায়? ডাটা শেষ হয়ে যাওয়ার পর তা নিয়ে আর কিছু করার থাকে না।

অনেকেরই ধারণা হতে পারে, মোবাইল অপারেটরেরা কোনো কারসাজি করে তা শেষ করেছে। যদিও এ সমস্যার মূল কারণ বিভিন্ন অ্যাপ। এ অ্যাপগুলো আপনার অজান্তেই স্মার্টফোনের ডাটা শেষ করে ফেলতে পারে। এ লেখায় দেওয়া হলো তেমন কয়েকটি অ্যাপের বিস্তারিত

  • টুইটার :
  • আপনি যদি টুইটারের অ্যাপ ব্যবহার করেন তাহলে তাতে অটোপ্লে ভিডিও চালু থাকলে বন্ধ করে দিন। এজন্য নিচের ডান পাশ থেকে Me বাটনে চাপ দিন। এরপর ওপরের গিয়ার আইকন থেকে আপনার প্রোফাইল পেজের Settings-এ যান। এরপর General অংশ থেকে Data সিলেক্ট করুন। এখানে Video autoplay থেকে Wi-Fi only কিংবা Never play videos automatically সিলেক্ট করুন।

  • ফেসবুক অ্যাপ :
  • ফেসবুক অ্যাপটি যদি চালু করা এবং লগইন করা থাকে তাহলে আপনার অজান্তেই তা ডাটা শেষ করতে পারে। এক্ষেত্রে একটি অপশন হলো অটোপ্লে। তবে এ অপশনটিতে সামান্য পরিবর্তন করলে তা আর তেমন ডাটা খরচ করবে না। এক্ষেত্রে সমাধান হলো ভিডিওর অটোপ্লে অপশনটি বন্ধ করে নেওয়া। এজন্য ফেসবুকের অ্যাপটি ওপেন করে নিচের ডান পাশ থেকে More-এ যান। এরপর Settings থেকে Account Settings এবং Videos and Photos-এ ট্যাপ করুন। এরপর Videos and Photos থেকে Never Autoplay Videos সিলেক্ট করুন। আপনি চাইলে এখান থেকে শুধু ওয়াইফাইয়ের জন্যও অটোপ্লে চালু করতে পারেন।

  • ইউটিউব :
  • ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবের অ্যাপও আপনার অজান্তে ডাটা শেষ করতে পারে। ইউটিউব অটোপ্লে করে না। তবে এইচডি কিংবা এ ধরনের কিছু ভারি ফাইল প্রায়ই ডাটা শেষ করতে পারে। এক্ষেত্রে আপনি যদি এইচডি ভিডিও চালানো বন্ধ করেন কিংবা শুধু ওয়াইফাইতে এইচডি চালান তাহলে সমাধান পাওয়া সম্ভব। এক্ষেত্রে যা করবেন- Settings থেকে Play HD on Wi-Fi only সিলেক্ট করুন Thank You Read My Post

    New Mp3 Videos Song Visit My Website নতুন নতুন গান পেতে আমাদের সাথেই থাকুন

    Exit mobile version