Site icon Trickbd.com

আর নয় ট্রেনিং সেন্টার !  এখন আপনি নিজে নিজেই ওয়েবসাইটডিজাইন ও ওয়েবসাইট তৈরি করতে শিখুন

আসসালামু আলাইকুম!

আর নয় ট্রেনিং সেন্টার !  এখন আপনি নিজে নিজেই ওয়েবসাইটডিজাইন ও ওয়েবসাইট তৈরি করতে শিখুন!

আপনারা কেমন আছেন?  আসা করি আপনারা সবাই ভাল আছেন।  আল্লাহু এর রহমতে আমিও ভাল আছি। অনেক দিন পর আমাদের সবার প্রিয়  Trickbd তে হাজির হলাম।

 

আমি আজ আপনাদের সাথে ২ টি ওয়েবসাইট এর সাথে পরিচয় করে দিব।  এই ওয়েবসাইট দুইটি  হল কিভাবে  ওয়েবডিজাইন এবং ওয়েবসাইট তৈরি করা যায়।  

 

আমার কাছে এই ওয়েবসাইট ২ টি  মনে হয়েছে যারা ওয়েব ডিজাইন এবং ওয়েবসাইট তৈরি করা  শিখতে চান বা শিখতেছেন তাদের অনেক কাজে আসবে

 

১.  w3school.com

এই ওয়েবসাইট এর কথা অনেকেই জানেন।  বিশেষ করে যারা ওয়েব ডিজাইনার তারা খুব ভাল করেই জানেন।

আপনি W3school.com প্রবেশ করলে আপনি কিভাবে একটি ওয়েবসাইট ডিজাইন  করা থেকে শুরু করে একবারে একটি ওয়েবসাইট তৈরি করা পর্যান্ত ব্লগ আকারে টিউটোরিয়া দেওযা আছে। আপনি ওয়েবসাইট এর কিছুই জানেন তারপরও আপনি জানতে পারবেন কিভাবে একটি ওয়েবসাইট ডিজাইন বা ওয়েবসাইট তৈরি করা হয় এই w3school.com থেকে শিখতে পারবেন।  জাস্ট লাগবে আপনার দৈর্য্য বা কোন কিছু শিখার ইচ্ছা।  

আপনি এই সাইট মাধ্যমে যা যা শিখতে পারবেন :

HTML.  CSS. BOOTSTRAP, PHP. JAVASCREPT, JQUERY,  আরো অনেক কিছু।

 

 

২। traningwithliveporject.com 

আমার সবচেয়ে প্রিয় একটি ব্লগসাইট।  আপনি এই সাইট যা শিখতে পারবেন, আপনি ৫০০০ টাকা দিয়াও অন্ন্য  কোন জায়গায় শিখতে পারবেন না।  এই সাইট এর অ্যাডমিন প্রোগ্রামার দেলোয়ার স্যার খুব সহজ বাংলা ভাষায় ভিডিও টিউটোরিয়াল করে বুজিয়েছেন যা আপনি একডম শুন্য থেকে শিখতে পারবেন। আপনি এখানে স্টেপ স্টেপ ভিডিও টিউটোরিয়াল দেওয়া আছে।  আপনি ওয়েব সাইট এর  কিছুই জানেন না তারপর শিখতে পারবেন কিভাবে একটি ওয়েবসাইট তৈরি করতে হয় ।   আপনি সবকিছু একডম ফ্রিতে শিখতে পারবেন। কোন রকম টাকা পে করতে হবে না আপনাকে।  আমার জানামতে এই অনলাইনে জগতের কোন মানুষ ফ্রিতে শিখায় না।  সত্যি বলছি এই সাইটের মাধ্যমে আপনি একজন ফ্রিলান্সার হতে পারবেন।   আপনি এই সাইটে  যা যা শিখতে পারবেন:  ওয়েবসাইট ডিজাই,  ওয়েবসাইট তৈরি,  অ্যান্ড্রয়েড অ্যাপ,    আরো অনেক কিছু।

 

আমার এই পোস্ট যদি ভাল লাগে অবশ্যই কমেন্ট যানাবেন ।

ভুল ট্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন।

আর আমার এই ছোট ব্লগসাইট থেকে ঘুরে আসতে  পারেন।

techmayapeo

 

 

 

 

Exit mobile version