Site icon Trickbd.com

জিমেল এর কিছু গুরুত্ব পূর্ণ ট্রিক্স। যা সকলের জানা খুবেই প্রয়োজন। আশা করি সকলের কাজে লাগবে

Unnamed

হ্যালো ভিউয়ার
আশা করি সকলে ভালো আছেন।
আমিও ভাল আছি।
আজকে আমি আপনাদের, G-mail এর ট্রিক শেখাবো। যেটা সকলের জানাটা খুবই প্রয়োজন।
যারা এই বিষয় ভাল জানেন,তারা অযথা সময় নষ্ট না করাই ভাল। যারা জানেন না তারা দেখতে পারেন।
তাহলে শুরু করা যাক।
১.প্রথমে আপনার ক্রোম ব্রাউজারে লগ ইন করে নিন।লগ ইন করা থাকলে আর প্রয়োজন নেই।তারপর এড্রেস বারে লিখুন : myaccount.google.com

২.এর পর sing-in & security তে ক্লিক করুন

৩.এখানে দেখতে পাবেন, আপনি শেষ কবে আপনার জিমেল এর পাসওয়ার্ড চেঞ্জ করেছিলেন এবং পাসওয়ার্ড চেঞ্জ ও করতে পারবেন। 2-step verification চালু করতে পারবেন সাথে আপনি আপনার Recovery G-mail হিসেবে কি দিতে চান সেটা দিতে পারবেন।Recovery phone এ জিমেল Recovery করার ফোন নাম্বার দিতে পারবেন।

৪.একটু নিচে গেলেই দেখতে পাবেন, আপনার জিমেল একাউন্ট কোন কোন ডিভাইস এর সাথে যুক্ত আছে এবং Review Devices এ গেলে সংযুক্ত ডিভাইসের সকল তথ্য জানতে পারবেন।আপনার জিমেল যদি অন্য কারো ফোনে লগ ইন থাকে, সেটাও দেখতে পাবেন। সেখান থেকে রিমুভ ও করতে পারবেন।

৫.আর একটু নিচে গেলে, দেখতে পাবেন আপনি কোন কোন এপ্স এ আপনার জিমেলটি দিয়ে সাইন আপ করেছিলেন।আর চাইলে অপ্রয়োজনীয় এপ্স গুলো থেকে আপনার জিমেল টা রিমুভ করতে পারবেন।

৬.তারপর আর একটু নিচে আসলে দেখতে পাবেন আপনি কোন কোন সাইটে জিমেল দিয়ে সাইন আপ করেছিলেন।এরপর Manage Passwords এ ক্লিক করুন।

৭.আপনার জিমেল এর পাসওয়ার্ডটা দিন এবং Next এ ক্লিক করুন।

৮.এখানে আপনার সাইন আপ করা সকল সাইট এর নাম দেখতে পাবেন। আপনি যদি কোন সাইটের পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকেন তাহলে ফরগেট পাসওয়ার্ড না করেও এখানে এসে দেখতে পারবেন। এখানে চোখের মতো আইকনে ক্লিক করলেই পাসওয়ার্ড কি দিয়েছেন তা দেখতে পাবেন। ভূলে কোন ভূয়া বা স্কাম সাইটে সাইন আপ করেছেন, এখন সেটা থেকে আপনার জিমেলটা রিমুভ করতে চান ? তাহলে চোখ আইকনের পরেই ডিলেট আইকন আছে। সেখানে ক্লিক করলেই ডিলেট করতে পারবেন

পোস্ট টা নিজেই বের করে লিখছি। কোন কপি পোষ্ট নয়।কেমন লাগলো অবশ্যই কমেন্টে জানাবেন।
আজকে এখানেই শেষ করছি। সবাই ভাল থাকবেন সুস্থ্য থাবেন।আল্লাহ হাফেজ।

Exit mobile version