Site icon Trickbd.com

RAB/র‌্যাব এ কিভাবে যোগদান করবেন? RAB/র‌্যাব এর অপর নাম পুলিশ (বিস্তারিত গোপন তথ্য)

আসসালামুয়ালাইকুম

মহান আল্লাহ্‌ তায়া লার নামে শুরু করছি _

[ আমার পুর্বের ডিফেন্স সম্পর্কে পোষ্ট করার পর অনেকে কমেন্ট করে প্রতিনিয়ত পোষ্ট করার জন্য সময়ের অভাবে প্রতিনিয়ত না পারায় আমি চেষ্টা করবো পোষ্ট করার ]

র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (Rapid Action Battalion) বা র‌্যাব (RAB) বাংলাদেশের আভ্যন্তরিক সন্ত্রাস দমনের উদ্দেশ্যে গঠিত চৌকস বাহিনী। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত এই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ২০০৪ সালের ২৬ মার্চ গঠিত হয় এবং একই বছরের ১৪ এপ্রিল (পহেলা বৈশাখ) তাদের কার্যক্রম শুরু করে। বাংলাদেশ পুলিশ, বাংলাদেশের সেনা, নৌ ও বিমান বাহিনীর  এবং আরো কিছু বাহিনীর সদস্যদের নিয়ে র‌্যাব গঠিত হয়।

যেটি আমাদের মাঝে আজকে একটি স্পেশাল ফোর্স হিসেবে পরিচিত । স্পেশাল ফোর্স  যেমন ঃ Commando Battalion, The Special Weapons And Tactics (SWAT) , Rapid Action Battalion (RAB) ইত্যাদি।

 র‌্যাব (RAB) স্পেশাল ফোর্স হলেও এটি বাংলাদেশ পুলিশ এর একটি অঙ্গসংগঠন অর্থাৎ বাংলাদেশ  পুলিশ এর আইন অনুযায়ী  র‌্যাব (RAB) পরিচালিত হয় ।

আমাদের দেশে স্পেশাল ফোর্স গুলোর সরাসরি কোন সার্কুলার হয় না তেমনি  র‌্যাব (RAB) এর ক্ষেত্রেও     সরাসরি কোন সার্কুলার হয় না ।

উপরের চার্ট অনুযায়ী বাহিনী গুলো থেকে র‌্যাব (RAB) এ যেতে পারবেন তবে নির্দিস্ট  একটি সময়ের জন্য ২-৩ বছরের জন্য তারপর আবার যে, বাহিনী থেকে র‌্যাব (RAB) এ গিয়েছিলেন সেই বাহিনী তে ফিরে আসতে হবে ।

র‌্যাব (RAB) এ যাওয়ার জন্য আপনাকে আপনার বাহিনী তে চাকরি জীবনে ৭-৮ বছর অপেক্ষা করতে হবে ,তারপর একটি চান্স পাবেন যদি-   চাকরি জীবনে আপনার ,দায়িত্ব -পার্ফোমেন্স  ইত্যাদি  ভালো থাকে ।পার্ফোমেন্স ভালো না থাকলে র‌্যাব (RAB) এ যেতে পারবেন না ।

বাহিনীর যে কোন পদবী থেকে র‌্যাব (RAB) এ যেতে পারবেন ।র‌্যাব (RAB) এ যাওয়ার পর আপনাদের পদবী চিহ্ন পরিবর্তন হয়ে যাবে । এবং র‌্যাব (RAB) এ যাওয়ার পর কোন প্রকার ট্রেনিং ,প্যারেড ইত্যাদি করতে হবে না  এবং  স্বাধীনতা পাবেন ।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (Rapid Action Battalion) বা র‌্যাব (RAB)  নিয়ে আমাদের এই ভিডিও টি দেখতে পারেন ঃ Link

 বিদ্রঃ

আমাদের পোষ্ট Trickbd থেকে কপি করে কোন প্রকার ক্রেডিট না দিয়ে বিভিন্ন-
ফেসবুক GROUP এবং ওয়েবসাইট এ পাবলিশ করা হচ্ছে এবং
আমাদের অফিশিয়াল মেডিক্যাল সমস্যা সমাধান এর ইমেইল পরিবর্তন করে

ভুয়া ইনফরমেশন দেয়া হচ্ছে ।
(সবাই সতর্ক থাকবেন এবং কারো সাথে কোন প্রকার লেন দেন করবেন না)

(আজকে এই পর্যন্ত কথা হবে পরবর্তী টিউন এ)

বিদ্রঃ 

ডিফেন্স জব অথবা সরকারি কোন চাকরির বিভিন্ন তথ্য – সাহায্য এবং মেডিক্যাল যে, কোন সমস্যার সমাধান এবং রহস্য ও রোমাঞ্চ ভিন্ন রকম ভিডিও পেতে  আমাদের চ্যানেল টি ভিসিট করতে পারেন।

(ভালো লাগলে Subscribe করবেন)

( আমাদের চ্যানেল এ ১০০ ভাগ সঠিক তথ্য প্রভাইট করা হয় – যা আপনি নিজে যাচাই করে দেখতে পারেন )

আমাদের চ্যানেল – Career Messages 

ম্যাসেঞ্জার GROUP 

এ জয়েন হয়ে থাকতে পারেন যখন সার্কুলার হবে GROUP  এ জানিয়ে দেয়া হয়  _এবং  গোপন তথ্য ও মেম্বার দের বিভিন্ন প্রশ্ন এর উওর দেয়া হয়ে থাকে

(বিদ্রঃ সুধুমাএ জব রিলেটেড GROUP এটি)

লিংক – (Career Messages (M.G)

যদি কোন যায়গায় বুঝতে সমস্যা হয় টিউমেন্ট করবেন আমি ইন শা আল্লাহ্‌ উওর দিবো।

আল্লাহ্‌ হাফেজ