“WELCOME TO TRICKBD”

 

আসসালামু আলাইকুম বন্ধুরা। আপনাদের মাঝে আমি মোঃ আনোয়ারুল আজিম আবার হাজির হয়েছি আরো একটা নতুন Post নিয়ে।

আমাদের সবারই Google ID-র Profile Picture রয়েছে আর এটা নানা সময় প্রয়োজন পড়ে। যদি এমন হয় যে আপনি আপনার Facebook, Twitter বা অন্য কোথাও Account খুলবেন কিংবা Profile Picture Update করবেন। যে ছবিটা নিবেন সেটা আপনি কোনো এক সময়ে আপনার Google ID-র Profile Picture হিসেবে Set করেছিলেন যেটা বর্তমানে আপনার Phone-এ নেই। তখন আপনি কী করবেন? আপনি হয়তো ভাবছেন এ আর এমন কী? শুধু Profile Picture এর উপর চেপে ধরে রেখে Download করে নিব। কিন্তু আপনি কী জানেন যে, Profile Picture আসলে অনেক ছোট Resolution এর হয়? ফলে আপনি যদি অন্য কোথাও সে ছবি Profile Picture হিসেবে ব্যবহার করেন, তাহলে লক্ষ্য করবেন আপনার সেই ছবি ফেটে গেছে। কিন্তু এই Post এর নিয়মানুযায়ী কাজ করলে আপনি বড় ছবিটাই পাবেন, মানে যেটা আপনি Upload করেছিলেন। এই Post টা আপনাকে এক্ষেত্রে কার্যকর সহায়তা দিতে পারে। তো চলুন শুরু করা যাক।

 

যেভাবে Account এর Profile Picture Download করবেন

প্রথমে এখানে ক্লিক করুন কিংবা আপনার Browser-এ গিয়ে URL Box-এ Type করুন-

https://get.google.com/albumarchive

[ বি. দ্র.- অবশ্যই সামনে https:// লিখবেন নইলে আপনি যেতে পারবেন না।]

 

 

আপনার Browser-এ Google Account-এ Login না করা থাকলে Login-এর Page আসবে। Login করে নিবেন। তাহলে Redirect হয়ে নিচের Page এ যাবে। আর যাদের Login করা আছে তারা সরাসরি চলে যাবে।

 

এখানে আপনি ছবির মতো আপনার Profile Picture এর একটা Album দেখতে পাবেন। ওখানে ক্লিক করুন।

 

এরপর আপনি আপনার সারা জীবনের সকল Upload করা Profile Picture ওখানে দেখতে পাবেন। যেটা Download করতে চান শুধু সেটা চেপে ধরে রাখুন এরপর Option এলে Download Image/Save Image এ ক্লিক করে Download করে নিবেন।

 

 

যেভাবে YouTube Channel-এর Channel Icon এবং Channel Art Download করবেন

এটাও আগের মতোই। এক্ষেত্রে প্রথমেই আপনার Browser কে Desktop Site করে নিন। তারপর আপনাকে Page এর একদম উপরে ডান দিকে থাকা Profile Option-এ ক্লিক করতে হবে। সেখানে আপনার Channel দেখতে পাবেন। আমার মতো যাদের Account এর নাম আর Channel এর নাম একই তাদের এটা চেনার উপায় হচ্ছে Channel এর নামের ডান দিকে ছোট করে Brand Account লিখা থাকে। ঐ Account এ ক্লিক করলে আপনি আগের মতোই আপনার Channel Icon, Channel Art ইত্যাদির Album দেখতে পাবেন এবং সেখান থেকে Download করে নিতে পারবেন।

 

 

 

ধন্যবাদ। আমার এটা খুব খারাপ লাগছে যে এত কষ্ট করে লিখে আপনাদেরকে এসব Post উপহার দিচ্ছি, কিন্তু আপনারা কেউ অন্তত একটা Like ও দেন না। আশা করছি আপনারা বিষয়টা বিবেচনায় নিবেন। আর চাইলে আমার Channel টা থেকে ঘুরে আসতে পারেন-

My YouTube Channel

 

সবাই ভালো থাকবেন। আল্লাহ হাফেজ। আসসালামু আলাইকুম।

3 thoughts on "আপনার Google Account -এর আজীবনে Update করা সকল Profile Picture এবং YouTube Channel-এর সকল Channel Icon ও Channel Art Download করে নিন খুব সহজে"

  1. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:
    সবাই জানে


  2. Anwarul Azim Azim Author Post Creator says:
    আপনার মূল্যবান জ্ঞানের জন্য ধন্যবাদ।

Leave a Reply