আপনার পিসির ভাইরাস জন্য উইন্ডোজ ডিফেন্ডার কি যথেষ্ট হবে?

আস্সালামুআলাইুম…
হ্যালো বন্ধুরা !
আমি মিজানুর রহমান, ট্রিকবিডির থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ!  আশা করি ট্রিকবিডির প্রতিটি পোস্ট আপনাদের কাছে ভাল লাগবে?

👉আজ আমি আপনাদের সামনে বিস্তারিত আলোচনা করবো উইন্ডোজ ডিফেন্ডার নিয়ে।  এটা কি আপনার পিসির ভাইরাস জন্য যথেষ্ট হবে?

তাহলে সাথে থাকুন শেষ পর্যন্ত ,

কথা না বাড়িয়ে কাজ এ চলে যাই।

উইন্ডোজ 8 প্রকাশের পূর্ব পর্যন্ত উইন্ডোজ ব্যবহারকারীরা অ্যান্টিভাইরাস সফটওয়্যারটির প্রয়োজনীয়তার বিষয়ে বিশ্বাসীপ্রত্যয়ী ছিলেন। তারা ডিভাইসে একটি বিশ্বস্ত অ্যান্টিভাইরাস প্যাকেজ ইনস্টল করার সময় গোপনীয় বিষয়গুলি পরিচালনা করার বিষয়ে অনেক বেশি আত্মবিশ্বাসী। আসুন পুরো নিবন্ধটি পড়ুন উইন্ডোজ ডিফেন্ডার আপনার পিসির জন্য যথেষ্ট?

তবে, এটি প্রকাশের পরে, আমাদের উইন্ডোজ পিসিগুলির জন্য তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার দরকার কিনা তা নিয়ে একটি বিতর্ক শুরু হয়েছিল। এটি কারণ মাইক্রোসফ্ট মাইক্রোসফ্ট উইন্ডোজের সাথে এমএসই সংহত করেছে যা উইন্ডোজ ডিফেন্ডার হিসাবে পরিচিত। বিভিন্ন ধরণের অনলাইন এবং অফলাইন হুমকির বিরুদ্ধে লড়াই করার জন্য উইন্ডোজ ডিফেন্ডার একটি অন্তর্নির্মিত পদ্ধতি হিসাবে যুক্ত করা হয়েছিল। অবশ্যই, ওএস স্তরে শক্ত সংহতকরণ সমান তাৎপর্যপূর্ণ।

এখনও, লোকেরা এখনও পিসির জন্য উইন্ডোজ ডিফেন্ডার যথেষ্ট কিনা তা নিয়ে বিভ্রান্ত।

 

উইন্ডোজ ডিফেন্ডার কীভাবে কাজ করে?

উইন্ডোজ ডিফেন্ডার উইন্ডোজ ওএস এর সুরক্ষা দিকগুলির সাথে ঘনিষ্ঠভাবে সংহত হয়েছে। এটি উইন্ডোজ ১০ সহ তার উইন্ডোজ ৮ থেকে প্রকাশিত সমস্তটির ক্ষেত্রে প্রযোজ্য you এই ধরনের ইনস্টলেশন পরে কেবল এটি অক্ষম করা হবে।

উইন্ডোজ ডিফেন্ডার একটি অন্তর্নির্মিত সুরক্ষা সমাধান হওয়ার অনেক সুবিধা উপভোগ করে। অ্যান্টিভাইরাস বিভাগটি আপনার কম্পিউটারের সাধারণত অজানা জায়গায় অ্যাক্সেস পাবে। সুতরাং, সম্ভাবনাগুলি হ’ল, আপনি সেই অস্বাভাবিক অঞ্চলে কিছু ভাইরাস লুকিয়ে থাকতে পারেন। এটি উইন্ডোজ নেটিভ প্রোগ্রাম হিসাবে দ্রুত সঞ্চালিত হয়। এখানে একটি বিষয় লক্ষণীয় যে উইন্ডোজ ডিফেন্ডার অ্যালগরিদম এটি করতে যথেষ্ট শক্ত হতে হবে।

উইন্ডোজ ডিফেন্ডার সম্পর্কে দ্বিতীয় যে বিষয়টি চিত্তাকর্ষক তা হল ইউজার ইন্টারফেস। অন্যান্য অ্যান্টিভাইরাস স্যুটগুলির সাথে তুলনা করার সময়, ইউআই খুব সাধারণ, অন্বেষণ করার জন্য অনেকগুলি বোতাম বা বিভাগ নয়। সেটিংসে উত্সর্গীকৃত কয়েকটি ট্যাব এবং বিভাগ রয়েছে।

 

উইন্ডোজ ডিফেন্ডার আপনার ডিভাইসটিকে সুরক্ষা দেয়?

এই প্রশ্নের আলাদা উত্তর আছে। এটি আপনি যে ধরণের সুরক্ষা আশা করেন তার উপর নির্ভর করে। ধরা যাক আপনি এমন একজন পিসি ব্যবহারকারী যিনি তাঁর বেশিরভাগ সময় অফলাইনে ব্যয় করেন। এই পরিস্থিতিতে আপনি কম হুমকির সম্মুখীন হন। এই ক্ষেত্রে, উইন্ডোজ ডিফেন্ডার আপনাকে কিছু মানক সুরক্ষা সরবরাহ করতে পারে।

আপনি যদি সক্রিয় পিসি ব্যবহারকারী হন তবে এটি আলাদা। আপনি অনলাইন ক্রিয়াকলাপগুলি করার সময় এবং নিরাপদ নয় এমন জিনিসগুলির সাথে পরীক্ষার চেষ্টা করার জন্য প্রচুর সময় ব্যয় করেন যেমন অজানা উত্স থেকে পাইরেটেড সামগ্রী বা সফ্টওয়্যার ডাউনলোড করা।

অবশ্যই, আপনার বিভিন্ন হুমকির সংস্পর্শ খুব বেশি হবে। অতএব, আপনি উইন্ডোজ ডিফেন্ডারের উপর সত্যিই নির্ভর করতে পারবেন না কারণ এতে অনেকগুলি বৈশিষ্ট্য নেই।

এমনকি আর্থিক লেনদেনের জন্য আপনার যখন একটি বিশেষ ব্রাউজার প্রয়োজন। উইন্ডোজ ডিফেন্ডার এর মতো কিছু নেই। এটি কেবল একমাত্র কাজটি হ’ল মাইক্রোসফ্ট এজ এবং ইন্টারনেট এক্সপ্লোরারটির জন্য অতিরিক্ত স্তর সুরক্ষা সরবরাহ করা।

 

সুরক্ষা তীব্রতাঃ

উইন্ডোজ ডিফেন্ডারের সুরক্ষা স্তর বোঝার অন্যতম উপায় হ’ল এভি-টেস্টের রেটিংগুলিতে মনোযোগ দেওয়া। ফলাফল অনুসারে, উইন্ডোজ ডিফেন্ডার সবচেয়ে খারাপ সুরক্ষার বিকল্পগুলির মধ্যে একটি। উইন্ডোজ ডিফেন্ডার সর্বাধিক দেখা ভাইরাস এবং র্যানসমওয়ারের মতো অন্যান্য ম্যালওয়ারের সাথে লড়াই করতে পারে। যাইহোক, যখন শূন্য দিনের হুমকির ক্ষেত্রে আসে, উইন্ডোজ ডিফেন্ডার অন্যান্য সমাধানগুলির চেয়ে পিছিয়ে যায়।

 

উইন্ডোজ ডিফেন্ডার কি যথেষ্ট হবে?

উত্তরটি আপনার পিসি ব্যবহারের উপর নির্ভর করে। কিছু লোক এখনও উইন্ডোজ ডিফেন্ডারের উপর নির্ভর করে তবে তারা ওয়েব এবং অনলাইন ক্রিয়াকলাপগুলি সত্যই পছন্দ করে না। তবে হুমকির মুখোমুখি হওয়া অন্যান্য ব্যক্তিরা সর্বদা তৃতীয় পক্ষের সফ্টওয়্যারটির উপর নির্ভর করে।

আপনি যদি ওয়েবের বিস্তৃত বিশ্বের পছন্দ করেন তবে তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস প্রোগ্রামটি রাখা ভাল। ভবিষ্যতে পিসি ব্যবহার আরও নিরাপদ করতে আমরা একটি ফ্রি অ্যান্টিভাইরাস প্রোগ্রামের পরিবর্তে একটি প্রিমিয়াম অ্যান্টিভাইরাস স্যুট ব্যবহার করার পরামর্শ দিই।

 

আজকে এই পর্যন্ত।

 

সকল প্রকার টিপস পেতে ট্রিকবিডির  সাথে থাকুন। 

সবাই ভালো থাকবেন ধন্যবাদ

খোদা হাফেজ

 

12 thoughts on "[জেনে নিন] আপনার পিসির ভাইরাস জন্য উইন্ডোজ ডিফেন্ডার কি যথেষ্ট হবে?"

  1. M. M. Anik M. M. Anik Contributor says:
    Vai, post er topic ta shundor but english to bangla translate korar por kichu correction korte hoy jegulo apni totally korenni. Apni onnoer topic ta pore janen thik ache but apni jokhon trickbd te post korchen tokhon apnar nijer vasai post ta lekha uchit chilo. Apni kono ekta english lekha ke bangla translate kore setar text correction na kore just style ta correction kore post kore ekdom thik korenni.


    1. Mejanur Rahman Author Post Creator says:
      আপনার কমেন্টা সবচেয়ে ভালো হয়েছে ব্রো😍
      আপনি আমার পোস্টটির সমস্যাটা তুলি ধরেছেন, কিন্তু অনেকে এটা না করে ফালতু বলে বাজে কমেন্ট করতেছে।
      এমন সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ
  2. Rs Abubokor Rs Abubokor Contributor says:
    গুগল ট্রান্সলেট দিয়ে অনুবাদ কর। ফাল.তু পোস্ট
    1. Mejanur Rahman Author Post Creator says:
      আপনে করে ট্রাই করতে পারেন ব্রো🤣
      খুব ভালো বাংলা হয়😶
    1. Mejanur Rahman Author Post Creator says:
      আপনাকে অসংখ্য ধন্যবাদ😍
  3. ashiq khan Contributor says:
    এটা কোনো পোস্ট হলো? ট্রান্সলেটর থেকে কপি মেরে করে দিলেই কি পোস্ট হয় নাকি? আজাইরা 😡😡😡
    1. Mejanur Rahman Author Post Creator says:
      তোমার মতও না🤤
      তা না হলে এখন পর্যস্ত Author হতে পারতাম না😐
  4. Rahim_009 Rahim_009 Contributor says:
    ট্রান্সলেটর দিয়ে কপি মেরে দিলেই কি পোস্ট হয়ে যায়। এসব পোস্ট এপ্রভ হয় কেমনে ?
    1. Mejanur Rahman Author Post Creator says:
      সেটাই তো কথা ব্রো😁
      আর শুধু ট্রান্সলেটর দিয়ে করলে যে এমন হয় তা কি🙄
  5. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:
    😐


    1. Mejanur Rahman Author Post Creator says:
      😶😐

Leave a Reply