Site icon Trickbd.com

একটি Trickbd ওয়ার্নিং !! কিন্তু কেন? ট্রিকবিডি তে সবার জন্য শিক্ষা

আসসালামু আলাইকুম.  প্রথমেই ধন্যবাদ দিয়ে শুরু করতে চাই ট্রিকবিডি টিমকে,  তাদের প্রতি আমি কৃতজ্ঞ এবং আমি খুবই আনন্দিত যে ট্রিকবিডি টিম অলস নয়. তারা খুবই দক্ষ এবং খুবই সতর্ক.  আমি   আমার একটি ঘটনা আপনাদের সাথে শেয়ার করছি , যাতে সমস্ত ট্রেনার দের জন্য এটি শিক্ষা হয়.

 আমি সাধারণত আমার  নিজস্ব ব্লগে  একটি ব্লগ লিখতে গেলে যে সমস্ত তথ্য জোগাড় করি তা নিশ্চয় জন্ম থেকে শিখে  আসিনি.   তার জন্য প্রয়োজন হয় পড়াশোনা,  পড়াশুনা আর পড়া শোনার পর সম্পূর্ণ নিজের অভিজ্ঞতা, অর্থাৎ  একটি পোষ্ট লেখার জন্য অনলাইনে  কয়েকটি বই পড়া , সেইসাথে বাস্তবে নিজের টেবিলে বসে বই পড়া থেকে শিক্ষা নিয়ে বিভিন্ন লেখা শেয়ার করে থাকি,  যাকে বলে অভিজ্ঞতা শেয়ার করা.   

 কিন্তু হঠাৎ একদিন আমার সময় খুবই কম ছিল,  ঝটপট   অনলাইনের একটি  টপিক পড়েই  তা আমি শেয়ার করে দেই.  যদিও অনেক কিছুই আমিও যোগ বিয়োগ করেছি কিন্তু মূলত তা আমার নিজের অভিজ্ঞতা লেখা হয়নি বরং লেখা হয়েছে এক প্রকার কপি-পেস্ট বটে.  যদিও আমার কোন অসৎ উদ্দেশ্য ছিল না কিন্তু, কাজটা ছিল আইন বিরুদ্ধ,

পোস্ট দুটির লিংক আমি দিয়ে দিলাম. 

https://trickbd.com/islamic-stories/705923  

https://trickbd.com/islamic-stories/705578 

 কিন্তু সুদক্ষ ট্রিকবিডি টিম তারা ধরে ফেলে এবং আমাকে সুন্দর করে একটা মিষ্টি ওয়ার্নিং দেন. 

এই 2 পোষ্টের নিচে দেখবেন আমার ব্লগের লিঙ্ক দেওয়া রয়েছে যা সাধারণত ট্রিকবিডিতে এলাও করে.  আমার প্রোফাইলে  আপনি দেখতে পাবেন অন্যান্য পোস্টগুলো, সেই লেখাগুলি আমি  নিশ্চয়ই  পড়াশোনা করে বা অভিজ্ঞতা থেকে লিখেছি.  কিন্তু  পড়া থেকে অভিজ্ঞতা বর্ণনা করা + নিজে লেখা,  আর  ইন্টারনেট  এর একটা মাত্র পড়েই তাহা লেখা পোস্ট  কপি পেস্ট এর  মতই.  তাছাড়া নিজের লেখা আর কপি পেস্ট লেখা  এই দুই এর মধ্যে  বহুৎ পার্থক্য  রয়েছে. . 

 আজকে  আমি ইহা থেকে অনেক কিছু শিখলাম এবং সতর্ক হলাম, সেই সাথে  সমস্ত ট্রেইনারদের উদ্দেশ্যে আমি এ কথাই বলবো  কেউ কপি পেস্ট করবেন না (  আমার বিশ্বাস এটা কেউ করেন না, তবে কেউ কেউ করে থাকে জানি) .

 

 পরামর্শ: (আমি  যাহা করি:)

 ইউনিক ( কপি পেস্ট মুক্ত) লেখার একমাত্র উপায় হচ্ছে  যে বিষয়ে লিখবেন সেই বিষয়ে গুগল সার্চ করে অনেক কিছু আপনি পড়াশোনা করুন.  আপনি যে বিষয়ে লিখতে যাচ্ছেন সেই বিষয়টা  গুগল  সার্চ করলে সর্বনিম্ন  10 টি  লিংক পাবেন.  তা পড়ুন.  উক্ত বিষয়ে আপনার বাড়িতে কোন বই থাকলে তা পড়ুন.  তারপর আপনার  মনের  ভিতরে যা জমা হয়েছে,  তা নিজ হাতে লিখুন.  দেখবেন আপনার মত পোস্ট আর কোথাও পাওয়া যাচ্ছে না অর্থাৎ আপনারটা ইউনিক পোস্ট / কপি পেস্ট মুক্ত পোস্ট.  সকলকে ধন্যবাদ.  আল্লাহ আপনাদের সবাইকে ভালো রাখুন পরবর্তীতে কম্পিউটার ও মোবাইল বিষয়ক ইউনিক এবং দুর্দান্ত কিছু ট্রেইনিং পোস্ট দেওয়া হবে.  তাই ট্রিক বিডির সাথে থাকুন আল্লাহ হাফেজ. 

Exit mobile version