আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন । আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভালো আছি । যাই হোক আমি বেশি কথা বাড়াতে চাই না সরাসরি পোস্টের কথাতে চলে আসতে চায় ।

অনেকেই হয়তো পোস্টের টপিক দেখেই বুঝে ফেলেছেন যে আজ আমি কোন বিষয় নিয়ে লিখতে যাচ্ছি । আজ আমি আপনাদের সাথে বাংলাদেশি কিছু প্রশ্নউত্তর সাইট নিয়ে আলোচনা করতে যাচ্ছি । আশা করি সকলেই আমার আজকের পোস্টটি পড়বেন । ভালো লাগলে পোস্টে লাইক দিবেন এবং কমেন্ট করবেন।

আমি আজকে বাংলাদেশি ২টি প্রশ্ন উত্তর সাইট নিয়ে আলোচনা করব । একটি হলো :bissoy.com । অপরটি হলো:- bdhelper24.com
এছাড়া আরও অনেক প্রশ্ন উত্তর সাইট রয়েছ । সেগুলোর মধ্যে এই দুটি সাইটই অন্যতম । বিশেষ করে “bissoy.com” । এখন আমরা এই দুটি সাইট নিয়ে একটু বিস্তারিত জানব । তবে তার আগে জানব প্রশ্ন উত্তর সাইট সম্পকে । প্রশ্ন উত্তর সাইটের কথা বললেই বোঝা যায় যে প্রশ্ন উত্তর সাইট কি । হ্যাঁ এটি হলো প্রশ্ন জিজ্ঞাসা করার সাইট ও উত্তর দেওয়ার সাইট । এখানে ইউজাররা প্রশ্ন করে থাকেন এবং অন্য ইউজাররা ঊত্তর দেন । এধরনের সাইটকেই বলা হয় প্রশ্ন উত্তর সাইট ।

১। bissoy.com:- বাংলার সব থেকে বড় প্রশ্ন উত্তর সাইট হলো bissoy.com । এখানে যেমন অন্যান্য সাইটের তুলনায় সবচেয়ে বেশি প্রশ্ন এবং উত্তর রয়েছে তেমনি রয়েছে সবচেয়ে বেশি গ্রাহক বা ইউজার সংখ্যা । এই সাইট প্রশ্ন উত্তর করে ইনকাম করার জন্য বাংলাদেশি সকলের জন্য উন্মুক্ত একটি সাইট । অথাৎ এখানে যে কোন বাংলাদেশি লোক প্রশ্ন উত্তর করে ইনকাম করতে পারবে । ২০১৭ -এর পর থেকে এটি ইউজারদেরকে পেমেন্ট করে থাকে । এটি এখন পযন্ত বাংলাদেশের সব থেকে বড় প্রশ্ন উত্তর সাইট ।

২। bdhelper24.com:- বিডিহেল্পার ২৪ ডট কম বাংলাদেশের আরও একটি বড় প্রশ্ন উত্তর সাইট । এটি শুধুমাত্র প্রশ্ন উত্তর সাইট তা কিন্তু নয় । এই সাইট অন্যান্য সুযোগ সুবিধাও দিয়ে থাকে । এই সাইটে রেফার করেও ইনকাম করা যায় । এছাড়া আপনি যদি ৩জনকে রেফার করে জয়েন করাতে পারেন তবে আপনি এই সাইট থেকে লোন নিতে পারবেন । লোনের পাশাপাশি টাকা ডিপোজিট করতে পারবেন । শুধু তাই নয় টাস্ক কম্পিলিট করে ও গুগল সাচ করেও টাকা ইনকাম করা যায় । এটি বাংলাদেশিদের জন্য বহুল জনপ্রিয় প্রশ্ন উত্তর সাইট । এখানে ১০টাকা হলে বা ১শত পয়েন্ট হলেই টাকা তোলা যায় ।

তো এই ছিল আমার আজকের পোস্ট । ভালো লাগলে কমেন্ট করুন । আমাকে যেকোন প্রয়োজনে মেইল করুন । আমার মেইল :-[email protected]

One thought on "জেনে নিন দুটি বড় বাংলাদেশি প্রশ্ন উত্তর সাইট সম্পকে বিস্তারিত"

  1. Md. Redowan Islam✓ Md. Redowan Islam✓ Contributor says:
    আমার প্রশ্নোত্তর সাইট: http://ganbn.com

Leave a Reply