আসসালামু আলাইকুম।আশা করি সবাই ভালো আছেন।

আমি আজ বাংলাদেশের নতুন শপথ বাক্য সম্পর্কে বলবো।দয়া করে মনোযোগ সহ কারে পোষ্টি পড়বেন।আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

বুধবার (২৯ ডিসেম্বর) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব আলমগীর হুসাইনের সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।দেশের সব স্কুলে নতুন শপথ বাক্য পাঠ করার ব্যাপারে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিদিনের সমাবেশে জাতীয় সংগীত পরিবেশনের পর শপথ বাক্য পাঠ করতে হবে। ইংরেজি ও বিদেশি মাধ্যমের স্কুল-কলেজগুলোকেও এই নির্দেশনা অনুসরণ করতে হবে । সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রাত্যহিক সমাবেশে এই শপথ বাক্য পাঠ করতে হবে। নতুন শপথ বাক্য পাঠ ২০২২“জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তানি শাসকদের শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে এক রক্তক্ষয়ী মুক্তিসংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে।বিশ্বের বুকে বাঙালি জাতি প্রতিষ্ঠা করেছে তার স্বতন্ত্র জাতিসত্তা।আমি দৃপ্তকণ্ঠে শপথ করছি যে, শহীদদের রক্ত বৃথা যেতে দেব না। দেশকে ভালোবাসবো, দেশের মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করব।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ে তুলব।মহান সৃষ্টিকর্তা আমাকে শক্তি দিন।”

আজ এই পর্যন্তই সবাই ভালো থাকবেন আর Trickbd এর সাথে থাকবেন।

6 thoughts on "বাংলাদেশের নতুন শপথ বাক্য পাঠ ২০২২"

  1. Sajib Mahmud Contributor says:
    🥴🥴🥴🥴🥴🥴🥴🥴🥴এ……ই!
    ♦আমার প্রস্তাবিত শপথবাক্য পাঠ ২০২২♦:
    “বিসমিল্লাহির রাহমানির রাহিম।বঙ্গবন্ধু বঙ্গবন্ধু বঙ্গবন্ধু,শেখ মুজিব,শেখ মুজিব,শেখ মুজিব এবং বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমান।আমি বজ্রকন্ঠে শপথ করিতেছি যে হযরত শেখহাসিনা,হযরত শেখহাসিনা,হযরত শেখহাসিনা শেখহাসিনা,শেখহাসিনা,শেখহাসিনা।হে মহান সৃষ্টিকর্তা এই তেলবাজকে প্রমোশন দিন নৌকা,নৌকা,নৌকা,মুক্তিযুদ্ধের চেতনা,মুক্তিযুদ্ধের চেতনা,মুক্তিযুদ্ধের চেতনা।”
    1. Levi Author says:
      😆😆😆
    2. Abdur Rakib Contributor says:
      🤣🤣🤣👌👌👌 চিন্তা কইরেন না! কোনোদিন সকালে স্কুলে গিয়ে দেখবেন এমন শপথ ই পাঠ করানো হচ্ছে!
  2. Masum Al-Akil Contributor says:
    জাতির পিতা ইবরাহিম শেখ মুজিব ঘোড়ার ডিম
    1. H̥ͦḀͦS̥ͦḀͦN̥ͦ Author Post Creator says:
      ভাই এসব কি বলেন?
  3. খুব দ্রুত শপথ পরিবর্তন হবে, ইনশাআল্লাহ

Leave a Reply