আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন।

এই পোস্টে আমি কথা বলবো ৫টি Open World Games এর কথা। সবার আগে বলে নিই Open World কি। অনেকেই হয়তোবা জানেন না। তাই তাদের জন্যে বলে নিচ্ছি।

Open World Games হচ্ছে ঐসকল Games যেখানে আপনি ইচ্ছামতো ঘুরাঘুরি সহ সবকিছুই করতে পারবেন যেমনঃ Gta San Andreas, Gta 5 এই ধরনের Game গুলোর মতো। এ ধরনের গেমগুলোতে Story Mode, বিভিন্ন Normal Missions/Side Missions থাকে।

অন্যান্য গেমগুলোতে যেখানে আপনি যা ইচ্ছা তা করতে পারবেন না এই ধরনের গেমগুলোতে আপনি যা ইচ্ছা করতে পারবেন। মানে সম্পূর্ণ গেমের ম্যাপটি Enjoy করার সমস্ত সুযোগ সুবিধা আপনি পাচ্ছেন।

তাহলে এবার চলুন শুরু করা যাক আজকের টপিক।

5) Game Name : The Amazing Spiderman 1

Game Developer : Gameloft

Game Size : 1.5 GB+

Required OS : 9.0 (Supported Now)

Game Type : Offline

Game Link : Pdalife

https://pdalife.com/the-amazing-spider-man-android-a1459.html

 

The Amazing Spiderman Movie টি দেখেননি এমন মানুষ খুজে পাওয়া খুবই মুশকিল। তবুও যারা দেখেননি গিয়ে দেখে আসুন। অসাধারন একটি মুভি।

The amazing spiderman এর 1 no. Movie এর উপর ভিত্তি করেই এই গেমটি তৈরি করা হয়েছে। তাই এখানে সেই মুভিটিরই স্টোরিলাইন দেখতে পাবেন। ১০০% না। তবে অনেকটাই পাবেন।

এখানে আপনি spiderman character কে নিয়ে খেলবেন। ইচ্ছামতো swinging, jumping, fighting, web shooting, flying ইত্যাদি করতে পারবেন। ইচ্ছামতো web ছুড়তে পারবেন।

তার সাথে বিভিন্ন গাছে, বিল্ডিংয়ে ইত্যাদি জায়গায় Spiderman এর মতো ঝুলে থাকতে ও অন্যান্য কাজ করতে পারবেন।

আমি unlimited money mod এর লিংক দিয়েছি। এখান থেকে বিভিন্ন special equipments purchase করতে পারবেন আপনার ইচ্ছামতো। যা আপনাকে আপনার mission গুলোতে অনেক সহায়তা করবে।

এখানে Villain Fights গুলোতে আপনি প্রচুর মজা পাবেন। Nonstop Action এর সাথে পাবেন অনেক ভালো গ্রাফিক্স। 2012 সালে গেমটি রিলিজ হয়েছিল। সে তুলনায় আপনি অনেক ভালো গ্রাফিক্সই দেখতে পাবেন। Gameloft এর আরো একটি Masterpiece এই গেমটি।

গেমটির আরো কিছু ফিচারগুলো হলোঃ

✔ 25 missions based on the plot of the film that will make You sweat!

✔ move freely on the web or climb walls you have never seen!
explore 5 districts

✔ high-quality system of unarmed combat, ranged attacks and super attacks

✔ improvements that allow you to customize the battle style for themselves

✔ advanced shaders and special effect

অনেক বারই খেলেছি আমি এই গেমটি। এমন গেম এখন আর Gameloft Android Platform গুলোর জন্যে বানায় না। এই গেমটি দেখলেই বুঝা যায় Gameloft একসময় কতটা ভালো ছিলো। Gameloft কতটা ভালো ভাবে গেমস বানাতো।

কিন্তু এখন আর সেই আগের Gameloft নেই। এখন Gameloft টাকার পিছনে দৌড়িয়ে বেশিরভাগ গেমই নষ্ট করে দিচ্ছে। এছাড়াও তারা অতিরিক্ত Restrictions দেওয়ার কারনে কেউ আর তাদের গেমসগুলোর কথা বলে না।

যেমনঃ ইউটিউবে কেউ তাদের গেম আপলোড করলে তাদেরকে কপিরাইট স্ট্রাইক দেওয়া। যা অন্যান্য গেম ডেভেলপাররা করে না। এসব বিভিন্ন কারনে এখন Gameloft কোম্পানিটির নাম আর আগের মতো নেই।

যাই হোক, তাদের পুরোনো এমন অনেক ভালো ভালো গেমস আছে যা অনেকেরই খেলে দেখা উচিত বলে আমি মনে করি।

এই গেমটিও খেলে দেখতে বলবো যদি আপনি না খেলে দেখেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

4) Game Name : The Amazing Spiderman 2

Game Developer : Gameloft

Game Size : 1.15 GB+

Required OS : 5.1+

Game Type : Offline

Game Link : Pdalife

https://pdalife.com/the-amazing-spider-man-2-android-a9030.html

The Amazing Spiderman 1 এর পরে The Amazing Spiderman 2 Movie টি রিলিজ হয়। সেই Movie এর উপর ভিত্তি করেই এই গেমটিকে রিলিজ করা হয় Android এর জন্য।অন্যান্য প্ল্যাটফর্মেও রিলিজ করা হয়।

এটি The Amazing Spiderman 1 এর Next Updated Version বললেও ভুল হবে না। এই গেমটি Android এর Best Spiderman Game বললেও ভুল হবে না। কারন এটাই সত্য।

Android Platform এ এখন পর্যন্ত যতগুলো Spiderman Games Release করা হয়েছে তাদের ভিতরে এটাই সবচেয়ে বেস্ট। এখানে সব গর্তগুলো (সমস্যাগুলো) Fillup করা হয়েছে পূর্বের গেমগুলোর।

মানে এই গেমে আপনি সবই পাবেন যা আগের গেমগুলোতে Missing ছিলো। এখানে Venom, Electro, Green Goblin, Cat Women সহ আরো অনেক Villain এর দেখা আপনি পাবেন।

তাদের প্রত্যেককে নিয়েই আলাদা আলাদা Storyline সাজানো হয়েছে। যেখানে তাদের বাসে Boss Fight করতে পারবেন।

এই গেমের সবচেয়ে আকর্ষনীয় দিক হচ্ছে এর গ্রাফিক্স + কন্ট্রোল। আপনার কাছে যদি একটা মোটামোটি লেভেল এর মোবাইলও থাকে তবুও আপনি এই গেমটিকে smoothly খেলতে পারবেন।

এই গেমটির গ্রাফিক্স + কন্ট্রোল মাখনের মতো। এতটাই Smooth। পূর্বের the amazing spiderman 1 গেমে আপনি যা যা missing পেয়েছেন এখানে সবকিছুই improve করা হয়েছে।

এখানে আপনি climbing এর সময় running এর animation দেখতে পাবেন। detail এর দিকে অনেক focus করা হয়েছে গেমটিতে। যেমনঃ আপনি এমন জায়গায় web slinging করতে পারবেন না যেখানে শুধু পানি আছে বা এমন কোনো কিছু নেই যেখানে web আটকাবে।

মানে spiderman এর full character টাকে এখানে ভালো ভাবেই portrait করতে পেরেছে ডেভেলপাররা। এছাড়াও এখানে আপনি black spiderman, ultimate spiderman সহ আরো অনেকগুলো spiderman এর costume পাবেন নিয়ে খেলার জন্য।

আমি mod all unlocked লিংক দিয়েছি। তাই আপনি ইচ্ছামতো costume, upgrades ইত্যাদি purchase করতে পারবেন।

গেমটি ২০১৪ সালে রিলিজ করা হয়। সেই অনুযায়ী গেমটি আজকের অনেক ভালো ভালো গেমকে টক্কর দিতে সক্ষম। গেমটিকে সে সময়ের তুলনায় অনেক ভালো ভাবেই Optimize করা হয়েছে।

যারা এর the amazing spiderman 1 খেলেছেন বা যারা খেলেননি সবাইকে বলছি এটা অন্তত ট্রাই করে দেখতে। অন্তত যারা marvel fan/ spiderman কে ভালোবাসেন তারা অবশ্যই দেখবেন।

কারন Android এ যদি spiderman এর open world experience চান তবে এই গেমটি ছাড়া অন্য কোনো গেমে এমন মজা পাবেন না।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

3) Game Name : Radiation Island

Game Developer : Atypical Games

Game Size : 2 GB

Required OS : 5.0+

Released Date : December 7,2017

Game Type : Offline

Game Link : Playstore/ Pdalife (For Full Unlocked Version)

https://pdalife.com/radiation-island1-android-a24976.html

আপনার কি Survival Type Games ভালো লাগে? তবে এই গেমটির আপনারই জন্যে।

এটি একটি অনেক বড় Open World Game। এখানে আপনি আদিবাসীদের মতো জীবনযাপন করবেন। আমি এমন গেম খুব কমই পেয়েছি যেখানে আমার Actual Expectations Fulfill করতে পেরেছে কিছুটা হলেও।

কেন এমনটা বলছি? তাহলে শুনুন। এই গেমে bugs আছে। বিশেষ করে গেমের control + touch response এ। তা না হলে এই গেমটাকে আমি 1 number position এই রাখতাম। গেমটিকে এখনো অনেক আপডেট করা হচ্ছে। তবুও কিছু সমস্যা আছে।

তাই বলে কি খেলবেন না? অবশ্যই খেলবেন। Android এ এমন গেম খুব কমই পাবেন যেখানে আছেঃ

1) Beautiful Graphics (60 Fps Option)

2) Day + Night Vision (রাত ও দিন মানে ২৪ ঘন্টার সম্পূর্ণ সময়টাই এখানে দেখতে পাবেন real life এর মতো)

3) First Person viewing experience (এখানে আপনার মনে হবে আপনি নিজেই গেমের ক্যারেক্টারে আছেন সত্যি সত্যিই)

4) Night Stars + Moon + Astronomical View (রাতের আকাশটাকে এখানে যেভাবে Portray করা হয়েছে এতে আমি এখানে ১০/১০ দিবো।

5) Day Sky Viewing experience এও আমি একে ১০/১০ দিবো। কার এখানে সকাল + বিকাল + সন্ধ্যা + মেঘাচ্ছন্ন আবহাওয়া মানে সবধরনের আবহাওয়ায় দিনের আকাশটাকে কেমন দেখায় এখানে সবকিছুই Accurate Detail এ দেওয়া আছে।

6) Animals + Ocean সহ বিভিন্ন Objects যেমনঃ Trees, Grass, Flowers, Fruits, Sticks ইত্যাদি এগুলোকেও ভালোভাবেই Animate করতে পেরেছে Developer রা। যদিও মাঝে মাঝে কিছু Bugs দেখা যায়।

এছাড়াও আরো অনেক কিছুই আছে বলার মতো। কিন্তু আমি পোস্টটিকে বেশি বড় করতে চাচ্ছি না। তাই বাকীটা আপনি খেলে দেখলেই বুঝতে পারবেন। আর আমি স্ক্রিনশট তো দিয়েই দিবো। সেগুলোতেই দেখে নিবেন।

বিঃদ্রঃ এই গেমটির স্ক্রিনশট এর পরিমান অন্যান্য গেমের তুলনায় বেশি হবে। কারন সবকিছু একই স্ক্রিনশটে দেখানো সম্ভব নয়। এটা Open world হওয়ায় এখানে অনেক কিছুই আপনি দেখতে পাবেন। আমি যেগুলো স্ক্রিনশট দিচ্ছি সেগুলোতে এর এক-তৃতীয়াংশও দেখানো হয়নি। তাই আপনি নিজে খেলে দেখবেন।

গেমটির কিছু স্ক্রিনশটসঃ

 

2) Game Name : Gangstar New Orleans

Game Developer : Gameloft

Game Size : 1 GB

Required OS : 4.1+

Game Type : Online

Game Link : Playstore

Game Released Date : March 29,2017

যারা GTA Type গেমস পছন্দ করেন তাদের জন্যে এই গেমটি ও পরের গেমটি সাজেস্ট থাকবে।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ সংখ্যা আছে ৭ লক্ষ ৭৯ হাজার+ এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.1 ★।

এই গেমটিকে অনেক Hate করা হয়। তার কারন আমি দেখিনা। এই গেমটি খেলে দেখার পর আমার দৃষ্টিভঙ্গি পালটে যায় এই গেমটির প্রতি। কারন এই গেমটিকে যেভাবে Hate করা হয় তেমন Hate এই গেমটি প্রাপ্য নয়।

কারন এই গেমের যে Graphics + Controls + Gameplay আছে তা প্রশংসার দাবীদার। গেমটি অনলাইন হওয়ায় অনেকের সমস্যা হতে পারে। কিন্তু বর্তমানে বেশিরভাগ গেমই অনলাইন গেমস। আর ডেটার দাম এখন খুবই সস্তা।

আর একটু আগে যে বলেছিলাম না Gameloft এর বাজে কোম্পানি হয়ে যাওয়ার কথাটা? আসলে ঐ বিষয়টাও এই গেমসহ প্লে-স্টোরে থাকা Gameloft এর অনেক গেমস এর উপরই প্রভাব ফেলেছে। তাই মানুষ এই গেমগুলো এখন আর ভালো চোখে দেখে না।

যখন Gangstar Vegas গেমটি রিলিজ হয় এর পরেই এই গেমটি রিলিজ হয়। মানুষ Gangstar Vegas গেমটি খেলে অনেক Expect করে ফেলে এই গেমটির প্রতি।

কিন্তু ঐ গেমের ধারে কাছেও না যাওয়ায় মানুষ এই গেমটিকে Hate করা শুরু করে। তবে আপনি যদি অন্য একটি Perspective থেকে গেমটিকে দেখেন তবে এই গেমটি সত্যিই প্রশংসার যোগ্য।

এর গ্রাফিক্স আমার কাছে অন্তত খুবই ভালোই লেগেছে। Open world হওয়ার কারনে প্রচুর Cars, Helicopters, Weapons, Bikes, Locations ইত্যাদি আপনি পাবেন।

এখানেও একটি Story mode আছে। কিন্তু তা অবশ্যই পরের গেম Gangstar Vegas এর মতো epic level এর না।

তবে এই গেমটি অবশ্যই খেলার যোগ্য। এবং খেলে দেখুন ভালোই লাগবে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

1) Game Name : Gangstar Vegas

Game Developer : Gameloft

Game Size : 2.3 GB+

Required OS : 5.0+

Game Type : Online/Offline

Game Link : Playstore/Pdalife (For mod unlimited money version)

Android এ GTA Type Games এর ভিতরে Rockstar Games বাদে যদি অন্য কোনো কোম্পানি এই ধরনের Open World গেম তৈরি করে সফল হয়েছে তবে আমি Gameloft এর এই গেমটির কথাই বলবো।

এর গ্রাফিক্স + স্টোরিলাইন + কন্ট্রোল + গেম-প্লে সবকিছুই এক কথায় অসাধারণ। আমার কাছে এর Story টা সবচেয়ে বেশি ভালো লেগেছে।

গেমের শুরুতেই আপনাকে একটি Movie এর মতো Action Blockbuster Storyline দিয়ে শুরু করবে যেখানে Main Character Boxing Ring এ boxing করছে এমনটা দেখাবে। অবশ্যই আপনি সেই ম্যাচটি খেলবেন। এরপরে আবার এটি Side Mission এও পাবেন পুনরায় খেলার জন্য।

এরপর heist থেকে শুরু করে অনেক কিছুই এখানে দেখতে পাবেন। Gameloft এর আরো একটি Masterpiece বলা চলে এই গেমকে। এই গেমটির সম্পূর্ণ মজা উঠাতে চাইলে আমি বলবো এর Mod Version টি খেলুন। সেখানে Unlimited Money পাবেন। যা ইচ্ছা তা করতে পারবেন।

গেমটির গ্রাফিক্সও অনেক প্রশংসার দাবীদার। অনেকেরই expectations fillup করতে পেরেছে এর গ্রাফিক্স (Android Games এর দিক দিয়ে)। আপনার কাছে একটি মোটামুটি ভালো লেভেলের মোবাইল ডিভাইস থাকলেই আপনি গেমটি Smoothly খেলতে পারবেন।

এতে ৩ ধরনের গ্রাফিক্স পাল্টানোর অপশন পাবেন। Low Graphics, Optimal Graphics, High Graphics। শুরুতেই সবসময়ই Optimal থাকবে। তবে আপনি Settings এ গিয়ে পালটে নিতে পারবেন।

গেমটির শেষের দিকের স্টোরিতে অনেক বড় ধরনের টুইস্ট পাবেন। তাই যারা খেলেননি অবশ্যই খেলে দেখবেন। একটি মুভি দেখার মতো Feel পাবেন। যেখানে সবকিছু আপনি নিজে কন্ট্রোল করছেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

অবশেষে বলবো, অনেকেই ভাববে আমি ৫ টার ভিতরে ৪ টাই কেন Gameloft এর গেম দিলাম। Rockstar Games এর San andreas, Gta 3, liberty city stories এই ধরনের গেমের কথা কেন বললাম না। আসলে এই ধরনের গেমগুলোর সাথে বেশিরভাগ মানুষই পরিচিত।

তাই ভাবলাম যেগুলোর কথা এখনো অনেক মানুষই যানে না সেগুলো নিয়েই লিখি। বিভিন্ন Games Related Group এ গেলেই দেখা যায় এখনো অনেকেই এই ধরনের গেমস খেলতে পছন্দ করে আর জানতে চায়।

অনেকেই জানেই না যে Android Platform গুলোতেও এত ভালো ভালো গেমস আছে খেলার মতো। আমার কাজ হচ্ছে সেসব গেমস কেই পরিচিত করিয়ে দেওয়া।

যাই হোক, আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। পরের পোস্ট কি নিয়ে করা যায় এটা বলে সাজেশন দিতে পারেন।

ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out……

6 thoughts on "Android এর ৫ টি Best Open World Games!"

    1. 4HS4N Author Post Creator says:
      Thank you 😊
  1. Sajib Mahmud Contributor says:
    Gangstar vegas বলে Amazing spiderman 2 এর স্ক্রিনশট দিয়ে দিছেন।
    btw,Spider man 1 কি এন্ড্রয়েড ১১এ চলবে?
    1. 4HS4N Author Post Creator says:
      Oops sorry vai kheyal korini
      Mistake

      Ekhon fix korechi
      Thanks for the info

      R android 11 er jonne

      https://only4gamers.xyz/the-amazing-spider-man-apk-obb/

      Ei link ta try kore dekhen chole naki
      Ami amr old phone theke sceeenshot gulo niyechi….android 11 te ekhono chaliye dekhini…..

  2. Mahfuj Chowdhury Contributor says:
    Erokom aro valo valo game er post chai vai ❤️
    1. 4HS4N Author Post Creator says:
      Inshallah vai cheshta korbo
      Thanks for the comment

Leave a Reply