Hello what’s up guys কেমন আছেন সবাই ? আশা করি ভালো আছেন । সবাইকে স্বাগতম আজকের একটি নতুন পোস্টে । টাইটেল আর thumbnail দেখে already বুঝে গেছেন আজকের টপিক কি । আশা করি পোস্টটি শেষ পর্যন্ত দেখবেন । তো বেশি কথা না বলে আজকের পোষ্ট শুরু করা যাক

Book review —

Harry Potter and the philosopher stone
লেখক :: জে. কে. রাউলিং
অনুবাদক : সোহরাব হাসান ,,‌শেহাবউদ্দিন আহমেদ
অঙ্কনশিল্পী : থমাস টেইলর (যুক্তরাজ্য) ,, ম্যারি গ্র্যান্ডপ্রি (যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ)
ধারাবাহিক : হ্যারি পটার

ধরন : রূপকথা
প্রকাশক : ব্লুমসবারি (যুক্তরাজ্য) ,, অঙ্কুর প্রকাশনী (বাংলাদেশ)
প্রকাশনার তারিখ : ৩০ জুন ১৯৯৭ (যুক্তরাজ্য) ,‌‌ ১ সেপ্টেম্বর ১৯৯৮ (যুক্তরাষ্ট্র) ,১৫ জুলাই ২০০৩ (বাংলাদেশ)
পৃষ্ঠাসংখ্যা : ২২৩ (যুক্তরাজ্য) , ৩০৯ (যুক্তরাষ্ট্র) , ২৭২ (বাংলাদেশ)
আইএসবিএন : ০-৭৪৭৫-৩২৬৯-৯
পরবর্তী বই : Harry Potter and the secret chamber
সময় টা ১৯৯১ এর জুলাই মাস। হ্যারি পটার ঘুম থেকে উঠতে না উঠতেই জোরে ডাক দিল তার আন্টি। ঘুম থেকে উঠে তাকে ঘরের কাজ করতে বলা হলো। আজ আন্টির ছেলের জন্মদিন। তাই ১০ বছরের হ্যারি কে তার কাজিন ডাডলির জন্য নাস্তা বানাতে হলো। হ্যারির মা-বাবা নেই। তার আন্টি বলে তার মা বাবা কার এক্সিডেন্ট এ মারা গেছেন। তাই হ্যারি তার বয়স ১ থাকতেই তার আন্টির কাছে বড় হয়।কিন্তু এ বলা ভুল হবে যে সে বড় আদরে যত্নে হয়েছে। বড়ং এইটা বলতে হবে পযে,হ্যারি অনেক কষ্ট এ থাকছে। আন্টি তাকে এক বোঝা মনে করে এবং সে তার বোন লিলি অর্থাৎ হ্যারির মাকে দুচোখ এ দেখতে পারে না।তাই হ্যারি কে সবসময় তার অধিকার থেকে বঞ্চিত করে এবং চাকরের হালে রাখে। এই চিন্তা ভাবনা শুধু তার আন্টির না,তার আংকেল আর তার কাজিন ডাডলির ও।যাহোক একদিন হ্যারির নামে একটি চিঠি আসে।হ্যারি সেটি দেখতে চাই কিন্তু তার আন্টি দেখতে দেই না। এরপর একের পর এক চিঠি আসতেই থাকে এবং এক পর্যায়ে আংকেল আন্টি বিরক্ত হয়ে হ্যারি কে নিয়ে চলে যায়,একটি নির্জন লাইট হাউস এ। সেই রাত টি তারা সেই খানেই কাটাই। সেই রাত ১২ টার পর ছিল হ্যারির বার্থডে।হ্যারি জানে কেউ তার বার্থডের কথা মনে রাখবে না। কিন্তু কিছুক্ষণ পরই দরজা ভেঙে ঢুকে পরে এক দানব আকারের মানব
শরীর বিশালাকার এবং পুরো মুখ ও মাথা দাড়ি তে ভরা। সে বলে উঠে -“হ্যাপি বার্থডে হ্যারি “। এর পর সে জানতে পারে তার নাম হ্যাগ্রিড, তিনি হগওয়ার্টস নামের স্কুলের গেমকিপার এবং তিনি বলেন যে হ্যারি একজন উইজার্ড। তার জন্য যে চিঠি টি বার বার পাঠানো হচ্ছিল সেটা হলো উইজার্ড দের জাদুর স্কুল -হগওয়ার্টস থেকে। তাকে সেখানে যেতে হবে তার যাদুর শিক্ষা অর্জনের জন্য। আর হ্যাগ্রিড এও জানায় যে সে জাদু জগতে সবচেয়ে আলোচিত মানুষ যে ইউ নো হু( যার নাম নিতে নেই, কারণ সে শক্তিশালী এবং খারাপ জাদুকর)এর হাত থেকে বেঁচে গিয়েছিল।সে হগওয়ার্টস এ যায়। সে ১ম বর্ষের শিক্ষার্থী। আর তার সাথে তার জুটি গড়ে উঠে তার বেস্ট ফ্রেন্ড রন আর হারমায়নির সাথে। তাদের সাথে নিয়ে অনেক এডভেঞ্চার হয়। খোলাসা হয় তার মা বাবার মৃত্যুর কারণ। খোলাসা হয় তার বেঁচে থাকার কারণ।তার জন্য আপনাদের সকলকে পড়তে হবে -হ্যারি পটার এন্ড দা ফিলোসোফারস স্টোন।

লেখক -জে.কে.রাওলিং। হ্যারি পটার ৭টি বই নিয়ে তৈরী একটি সিরিজ।এর প্রথম বই হ্যারি পটার এন্ড দা ফিলোসোফার্স স্টোন।
Personal opinion : বই টি আমি পুরাটাই পড়েছি । আমার কাছে অসাধারণ লেগেছে । আমি হ্যারি পটার সিরিজের একজন বড় ভক্ত । আর এই বইটাও ছিল দারুন ।
যাই হোক আমি আর কথা বলে আপনাদের আগ্রহ নষ্ট করব না । আপনারা নিজেরাই বইটা পড়ে নিন । বইটা যদি আপনারা অনলাইনে কিনতে চান , তাহলে daraz অথবা রকমারি তে খুব সহজেই পেয়ে যাবেন । এছাড়া যেকোনো লাইব্রেরী তেই খুব সহজে পেয়ে যাবেন ।

তো আজকে এই পর্যন্তই । মানুষ মাত্রই ভুল হয় । তাই ভুল হলে ক্ষমা করে দিয়েন । আশা করি পোস্টটি সবার ভালো লেগেছে । কোনো কিছু না বুঝতে পারলে কমেন্টে জানান । আপনি চাইলে এই লিংক এ ক্লিক করে আমাদের ফেসবুক গ্রুপে join করতে পারেন । আর যেকোনো প্রয়োজনে ফেসবুকে আমার সাথে যোগাযোগ করবেন ।

5 thoughts on "নিয়ে নিন বিখ্যাত harry potter and the philosopher stone বই এর রিভিউ"

  1. techzerobd Contributor says:
    ভাই আমার সাইটে এডসেন্স দিচ্ছে না কেন , একটু হেল্প করবেন প্লিজ

    লিংক ; ছাত্রদের জন্য অনলাইন আয় করার উপায় ২০২২

  2. MD Shakib Hasan Author says:
    এতো ছোট্ট রিভিউ
    1. pranta Author Post Creator says:
      এটাই অনেক কষ্ট হইছে । পারলে আপনি কইরা দেখান
  3. Prottoy Saha Author says:
    harry potter series😍

    best series of my life💖

Leave a Reply