আসসালামু আলাইকুম। আশা করছি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। আমি আজ আপনাদের সামনে মোটিভেশান নিয়ে কিছু কথা তুলে ধরেছি। এই কথা গুলো হয়তো আপনার জীবণে কাজে লাগতে পারে। তাই এই পোস্ট টা আমি আজ করলাম। তো চলুন আর কথা না বাড়িয়ে মূল বিষয়ে চলে যাওয়া যাক।

আমার স্বপ্নের এক ধাপ কাছাকাছি যেতে শেখা এবং অধ্যয়ন করা বয়স নির্বিশেষে আমাদের জীবনে একটি খুব স্বাভাবিক বিষয় । এমন অনেক লোক থাকতে পারে যারা কাজের পরে পড়াশোনা করেন, ব্যায়াম করেন বা তাদের স্বপ্ন পূরণের জন্য অন্যান্য স্ব- উন্নয়নমূলক কাজ করেন । তবে আপনি যদি একটি নিখুঁত লক্ষ্য নির্ধারণ করেন এবং একটি দিকনির্দেশ নির্ধারণ করেন, তবুও এমন সময় থাকে যখন আপনি ক্লান্ত বোধ করেন । আজ আমি কিছু উদ্ধৃতি অফার করতে চাই যা তাদের স্বপ্ন অর্জনের চেষ্টা করছে তাদের অনুপ্রাণিত করতে পারে ।
ওয়াল্ট ডিজনি বিশ্বের সবচেয়ে বিখ্যাত চরিত্র মিকি মাউসের স্রষ্টা ।
আমি যখন একটি ইঁদুর দেখেছিলাম তখন আমি মিকি মাউসের কথা ভেবেছিলাম এবং তারপরে আমি ডিজনিল্যান্ড তৈরি করেছি । তিনি বলেন, তিনি স্বপ্নের কথা ভুলে যাননি ।
আপনি যদি তাদের স্বপ্নের অর্থ বুঝতে পেরেছেন তাদের দিকে তাকান, আপনি দেখতে পাবেন যে তারা তাদের স্বপ্নকে সত্যি করার জন্য দীর্ঘ স্বপ্ন দেখেছিল । আপনি প্রায়ই স্বপ্ন সম্পর্কে গল্প শুনতে বা সম্পর্কিত বই পড়তে পারেন. আপনি যদি দীর্ঘকাল ধরে এমন স্বপ্ন দেখে থাকেন তবে কি সেই স্বপ্ন পূরণ হবে না?

আপনি যদি আপনার স্বপ্নগুলি অনুসরণ করেন তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসটি হ’ ল নিজেকে বিশ্বাস করা । আপনি নিজের জন্য যে স্বপ্ন নির্ধারণ করেছেন তার দিকে এগিয়ে যাওয়ার সাথে সাথে আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ । আপনি যখন প্রশ্ন জিজ্ঞাসা করেন এবং চিন্তা করেন এবং নিজের স্বপ্নের উত্তর নিজেই খুঁজে পান, তখন আপনি আপনার বিশ্বাসকে আরও গভীর করেন, তাই না?

আপনি যদি আপনার স্বপ্নগুলিকে লালন করতে থাকেন তবে সময় আসবে যখন সেই স্বপ্নগুলি সত্য হবে ।

“স্বপ্ন সত্যি হয় । যদি কোন সম্ভাবনা না থাকে ।

প্রকৃতি প্রথমে আমাদের স্বপ্ন দেখাবে না ।”
-জন আপডাইক
“একমাত্র ব্যক্তি যিনি আপনাকে আপনার স্বপ্ন অর্জন থেকে বিরত রাখতে পারেন তিনি হলেন আপনি । ”
-টমাস ব্র্যাডলি
“জীবন আমরা আগের মত ছিল না.
এটি আমরা যা আশা করেছিলাম তার একটি সংগ্রহ । ”
-জুস ওর্তেগা গ্যাসেট

“সবচেয়ে বড় অ্যাডভেঞ্চার যা আপনি করতে পারেন ।
আপনি যে জীবন স্বপ্ন দেখেন তা বাস করেন ।”
-অপরাহ উইনফ্রে

আপনার হৃদয় স্পর্শ করে এমন কিছু আছে কি? আমরা যখন ছোট ছিলাম, তখন আমাদের ঘুম উড়ে গিয়েছিল বিখ্যাত উক্তিটির দ্বারা,” এখন যদি আপনি ঘুমান তবে আপনি স্বপ্ন দেখেন, কিন্তু আপনি যদি না ঘুমান তবে আপনার স্বপ্নগুলি সত্য হয় ।” প্রস্তুতি, কাজ, চ্যালেঞ্জ এবং বিশ্বাস সবই আপনার স্বপ্ন পূরণে গুরুত্বপূর্ণ বিষয় । আমি আশা করি আপনার এগিয়ে যাওয়ার সময় এসেছে ।
সবশেষে একটাই কথা আমার আর্টিকেল টি যদি আপনার কাছে ভালো লাগে তাহলে একটি লাইক দিয়ে যাবেন। সবাই ভালো থাকবেন। বিদায়। আল্লাহ হাফেজ।

Leave a Reply