ফেসবুক তাদের ইউজারদের কথা চিন্তা করে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের পরিবর্তন আনে। ফেসবুক তাদের এন্ড্রয়েড এবং আইওএস ভার্সনে অনেক বড় একটি পরিবর্তন আনছে, যার ফলে বদলে যাবে ফেসবুকের নিউজ ফিড।

ফেসবুকের এই অসাধারণ আপডেট আসার পরে আপনি ফেসবুকের হোমপেজে রিলস, ফেসবুক স্টোরিস এবং অন্যান্য পার্সোনালিস্ট অপশন দেখতে পাবেন। এই অপশনগুলোর মাধ্যমে ফেসবুক তাদের ইউজারদের ফেসবুকে সময় কাটানোর পাশাপাশি ইনকাম করার উপায় রেখেছে।

প্রফেশনাল মুড: আগে শুধুমাত্র ফেসবুকের পেইজের মাধ্যমে ভিডিও আপলোড করে ফেসবুকের ইউজাররা ইনকামের সুযোগ পেতো। ফেসবুক তাদের নতুন আপডেটের মাধ্যমে ইউজারদের প্রোফাইলের মধ্যে “প্রফেশনাল মুড” নামে নতুন একটি অপশন চালু করেছে। এই অপশনের মাধ্যমে ফেসবুকের ইউজাররা তাদের প্রোফাইলের মাধ্যমেও ফেসবুক থেকে ভিডিও আপলোড করে ইনকাম করতে পারবে।

তবে প্রফেশনাল মুড অপশনটি শুধুমাত্র কিছু ইউজারদের জন্য পরীক্ষামূলকভাবে চালু করেছে ফেসবুক। এই অপশনটি কিছু ইউজারদের জন্য চালু করলেও তাদেরকে কোন ইনকাম করার অপশন এখনো ফেসবুক প্রদান করেনি। ফেসবুক যখন প্রফেশনাল মুড অপশনটি সবার জন্য উন্মুক্ত করবে ঠিক তখনই ফেসবুক facebook professional mod option এর মাধ্যমে ইউজারদের ইনকাম করার সুযোগ দিবে। আপনি যদি একজন কনটেন্ট ক্রিয়েটর হন তাহলে প্রফেশনাল মুডের মাধ্যমে আপনি চাইলে ইনকাম করার সুযোগ পাবেন।

শট ভিডিও: এছাড়া ফেসবুক তাদের পেজের মধ্যে “শট ভিডিও” নামের নতুন একটি অপশন চালু করেছে। এই অপশনের মাধ্যমে ফেসবুকের মধ্যে আপনি tiktok এর মত ছোট ভিডিও আপলোড করতে পারবেন। তবে এ অপশনের মাধ্যমে ফেসবুক এখনো তাদের ইউজারদের ইনকাম করার কোন অপশন চালু করেনি। হয়তো ভবিষ্যতে এই অপশনের মাধ্যমে ইনকাম করার একটি সুযোগ ফেসবুক তাদের ইউজারদের দিবে।

আপনারা হয়তো জানেন ফেসবুকে আমরা যখন কোন কিছু আপলোড করি তখন সেটা অন্যান্য প্ল্যাটফর্মের তুলনায় সবচেয়ে বেশি ভিউ হয়। তাই আপনি যদি কোন বিষয় নিয়ে দক্ষ হন তাহলে আপনি ফেসবুকের মাধ্যমে ভিডিও আপলোড করতে পারেন।

আপনার ফেসবুক প্রোফাইলকে সিকিউর করতে অবশ্যই টু-স্টেপ অথেন্টিফিকেশন অপশনটি চালু করে রাখবেন। এতে করে আপনার ফেসবুক প্রোফাইলটি অনেকটাই সিকিউর হবে।

বন্ধুরা আশা করি আজকের পোস্টটি আপনাদের ভালো লেগেছে।

আপনারা চাইলে আমার ফেসবুক পেইজ এবং ফেসবুক প্রোফাইল থেকে ঘুরে আসতে পারেন।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

আমার ফেসবুক প্রোফাইল
আমার ফেসবুক পেইজ (NTS TREND)

15 thoughts on "ফেসবুকের অ্যাপে এসেছে বড় পরিবর্তন"

    1. Md Nuhu Author Post Creator says:
      wlc
  1. Md Mahabub Khan Author says:
    এই পোষ্ট ট্রিকবিডিতে আরো আছে
    1. Md Nuhu Author Post Creator says:
      jantam na. thanks
  2. Shakib Author says:
    Keep Sharing amazing Tech News With us❤
    1. Md Nuhu Author Post Creator says:
      thanks
    1. Md Nuhu Author Post Creator says:
      ♥♥
  3. abir Author says:
    Amar mone hocce eita niye already post hoice ..tarpor good post.
  4. HadisUddin Contributor says:
    Ami Trainer request korechi, admin vai plz approve me
  5. MITHU HOSSSAN Contributor says:
    Professional and reels দুটাই পাইছি 😍

    https://www.facebook.com/mithuhossan.official1

Leave a Reply