Site icon Trickbd.com

বাচ্চাদের জন্য গরু আঁকার সহজ পদ্ধতি ধাপে ধাপে

আজ আমরা একটি গরু আঁকব। গরু একটি গৃহপালিত প্রাণী। শিশুরা এই গরুর ছবি আঁকতে ভয় পায়। আজ আমরা তাদের ভয় কাটিয়ে খুব সহজে এবং সহজভাবে গরুর ছবি আঁকবো। আমরা আপনাকে বিস্তারিতভাবে প্রতিটি পদক্ষেপ দেখাব, এটি আপনাকে একটি গরু আঁকতে সাহায্য করতে পারে। প্রথমে, আমরা সুন্দর গরুর মাথা, কান এবং চোখ আঁকা শুরু করব। তারপরে আমরা গরুর শরীরের অংশগুলি একে একে আঁকব যাতে বাচ্চাদের আঁকা সহজে বোঝা যায়। চলুন, ছোট বন্ধুরা ধাপে ধাপে গরুর এই সহজ ছবি আঁকা শুরু করি।

গরু আঁকার সহজ টিউটোরিয়াল

ছোট বন্ধুরা, সময় নষ্ট না করে বাচ্চাদের জন্য ধাপে ধাপে সুন্দর গরু আঁকা শুরু করি।

গরু আঁকার Tutorial Video

আরো পড়ুন, Cute Cartoon Cat Drawing with Shapes Step by Step.

প্রয়োজনীয় উপকরণ:

গরুর ছবি আঁকতে আমাদের প্রয়োজনীয় উপকরণ এখানে দেওয়া হল।

ধাপ 1 :

একটি গরুর মাথা আঁকুন।

প্রথমে আমরা সাদা কাগজ নেব। সাদা কাগজের চারপাশে সমানভাবে মার্জিন আঁকতে আধা ইঞ্চি রেখে মার্জিন আঁকুন। প্রথমে গরুর মাথা আঁকুন। মাথার দুপাশে দুটি কান আঁকুন। তারপর গরুর দুটি গোল চোখ আঁকুন।

ধাপ ২ :

গরুর নাক-মুখ এবং দুটি শিং তৈরি করুন।

গরুর নাক আঁকতে দুটি ছোট বৃত্ত আঁকতে হবে। নাকের নিচে গরুর মুখ আঁকুন। নাক এবং মুখের চারপাশে একটি বৃত্ত তৈরি করুন। চোখের মাঝখানে লাইন টেনে চোখের তারা তৈরি করুন। গরুর মাথায় দুটি শিং আঁকুন। এইভাবে, আপনি সহজেই গরুর অঙ্কন তৈরি করতে পারেন।

ধাপ 3 :

গরুর শরীর এবং সামনের দুই পা আঁকুন।

গরুর শরীর আঁকতে, মাথা থেকে সোজা, মাথার পিছনের দিকে একটি রেখা আঁকুন। মাথার নীচে একটি বাঁকা রেখা অঙ্কন করে একটি গরুর পা আঁকুন। একটু দূরত্ব ছেড়ে অন্য পা আঁকুন।

ধাপ 4:

গরুর বাকি দুই পা, খুর, লেজ এবং দুধ আঁকুন।

গরুর অন্য দুটি পা পিছনের দিকে আঁকুন। তারপরে, চার পায়ের নীচে খুরগুলি আঁকুন। গরুর শরীরের পিছনে এর সুন্দর লেজ আঁকতে। গরুর পেটের নিচে দুই পায়ের মাঝে দুধ আঁকুন। গরু আঁকা সহজ নয়?

ধাপ 5:

গরুর শরীর ও পায়ে রং করুন।

গরুর গায়ের রং করার জন্য আমরা বাদামী রং ব্যবহার করব। গরুর চার পায়ে একই রং দিন। বাদামী রঙ হালকা করুন।

ধাপ 6:

গরুর মাথা, কান, মুখ এবং দুধ রঙ করুন।

গরুর মাথায় ও কানে বাদামী রং দিন। তারপর গরুর মুখে ও দুধে গোলাপি রং দিন। গরুর চোখ ও নাকের ছিদ্র খালি রাখুন। আমরা এই সহজ পদ্ধতিতে গরু আঁকার কাজ প্রায় শেষ করেছি।

ধাপ 7:

গরুর চোখের তারা, দুই শিং, খুর, লেজের নিচের চুল রং দেবে।

গরুর চোখের তারা, খুর এবং লেজের চুলে রঙ করার জন্য আমরা কালো রঙ ব্যবহার করব। গরুর দুই শিংকে আমরা একই কালো রং দেব।

ধাপ 8:

ছবিটি হাইলাইট করুন এবং নাকের ছিদ্র আঁকা।

গরুর নাকের ছিদ্র কালো করুন। কালো রঙ দিয়ে গরুর পুরো ছবি হাইলাইট করুন। এটি গরু আঁকার সত্যিকারের সবচেয়ে সহজ পদ্ধতি।

ধাপ 9:

ঘাস আঁকা।

আমরা গরুর মুখের সামনের ঘাসকে সবুজ রঙে রাঙিয়ে দেব। গরু এই কচি ঘাস খেতে দাঁড়িয়ে আছে। তো বন্ধুরা, এখন গরু আঁকা এবং রং করা সম্পূর্ণ।

বাচ্চাদের জন্য আমাদের গরু আঁকা প্রায় সম্পূর্ণ হয়েছে দেখুন. আমাদের ওয়েবসাইটে এই ধরনের আরো অনেক অঙ্কন ধারণা আছে. এবং আরো অনেক ছবি পরে আসবে। তাই আপনারা সবাই আমাদের ব্রাউজারে এই ওয়েবসাইটটিকে বুকমার্ক করুন এবং আমাদের ইউটিউব চ্যানেল Draw With Pappu সাবস্ক্রাইব করুন।