Site icon Trickbd.com

Doraemon কে সবাই নিশ্চয় চেনো – Doraemon এর ছবি আঁকার সহজ পদ্ধতি

Doraemon কে সবাই নিশ্চয় চেনো, এই কার্টুন অঙ্কন টিউটোরিয়ালে, আমরা ডোরেমনের একটি ছবি আঁকব। ডোরেমন একটি বিড়াল রোবট। ডোরেমনের পেটের সামনে একটি পকেট রয়েছে যা বিভিন্ন গ্যাজেটে পূর্ণ। বিভিন্ন কাজে ব্যবহারের জন্য। আজকে আমরা খুব সুন্দর ভাবে ডোরেমনের প্রতিটি অংশের ছবি আঁকব। তবে চলো ডোরেমন আঁকা শুরু করা যাক।

আজ আমরা ডোরেমনের ছবি আঁকব। শিশুদের এবং নতুনদের জন্য ডোরেমন আঁকা খুব সহজ। ডোরেমনের ছবি সহজে আঁকতে আমরা কিছু পদ্ধতি তৈরি করব। শিশুরা সেসব পদ্ধতি দেখে সহজেই ছবি আঁকা শিখতে পারে। ছোট বাচ্চারা, এসো আঁকা শুরু করি।

Doraemon Drawing Video Tutorial

আরও পড়ুন – doraemon picture drawing

ডোরেমন অঙ্কনের প্রয়োজনীয় উপকরণ:

এই ডোরেমনের ছবি আঁকার জন্য আমাদের প্রয়োজনীয় উপকরণগুলি এখানে রয়েছে।

ডোরেমন আঁকার সহজ ধাপ

1. ডোরেমনের চোখ আঁকুন।

প্রথমে আমরা সাদা কাগজ নেব। সাদা কাগজের চারপাশে সমানভাবে মার্জিন আঁকুন। মার্জিনা আঁকার পর আমরা ডোরেমনের চোখ আঁকব। দুটি চোখ খুব কাছাকাছি আঁকুন। চোখের আকৃতি হবে গোলাকার।

2. মাথা এবং মুখ আঁকুন।

আমরা ডোরেমনের মাথা প্রায় গোলাকার আঁকব। বাঁকা রেখার সাহায্যে ডোরেমনের মুখ আঁকুন। এবং মুখের ভিতরে জিহ্বা আঁকুন। তারপর দুই চোখের নিচে নাক আঁকুন। নাক আঁকতে ছোট বৃত্ত আঁকুন।

3. ডোরেমনের হাত, পেট এবং গলার ঘণ্টা আঁকুন।

আমরা ডোরেমনের গলায় একটি বৃত্তাকার ঘণ্টা আঁকব। তারপরে আমরা ডোরেমনের পেটের আকার তৈরি করব। এবং আমরা ডোরেমনের পেটে একটি অর্ধবৃত্তাকার পকেট আঁকব। তারপরে আমরা ডোরেমনের দুটি হাত আঁকব। ডোরেমনের ডান হাত উপরে এবং বাম হাত নীচে আঁকুন।

4. ডোরেমনের পা, চুল এবং চোখের গোলা আঁকুন।

বাঁকা রেখার সাহায্যে আমরা ডোরেমনের দুই পা আঁকব। এবং আমরা ডোরেমনের নাকের উপর একটি সরল রেখা দিয়ে চুল আঁকব। নাকের ডান পাশে তিনটি চুল এবং বাম পাশে তিনটি চুল। আমরা ডোরেমনের চোখের ভিতরে ছোট গোলাকার আইবল আঁকব।

5. ডোরেমনের মাথা এবং শরীরে রঙ করুন।

আমরা ডোরেমনের মাথায় নীল রঙ দেব। আমরা হাত এবং শরীরের একই নীল রঙ করব। পেটে কোনো রং দেবেন না।

6. ডোরেমনের গলার ফিতা, মাথা এবং নাক রঙ করুন।

লাল রঙ দিয়ে ডোরেমনের গলার ফিতা রঙ করুন। আমরা ডোরেমনের মুখের ভিতরে জিহ্বা লাল এবং নাকের রঙ লাল করব।

7. ছবিটি হাইলাইট করুন এবং ডোরেমনের গলার ঘণ্টা, চোখের বল এবং মেঝে আঁকুন।

আমরা চোখের মণি কালো করব। আমরা ডোরেমনের গলার ঘণ্টাকে হলুদ রঙ দেব। আমরা একটি কালো মার্কার পেন দিয়ে ডোরেমনের অঙ্কন লাইনগুলিকে ঘন করব। তারপরে আমরা মেঝে হালকা নীল রঙ করব। রঙ করার পরে, আমাদের অঙ্কন সম্পূর্ণ। আমাদের অঙ্কন সম্পূর্ণ হলে, আমরা আশা করি আপনার অঙ্কন খুব সহজে সম্পন্ন হবে।

দেখুন বাচ্চাদের জন্য আমাদের ডোরেমনের অঙ্কন প্রায় সম্পূর্ণ। আমাদের ওয়েবসাইটে এই ধরনের আরো অনেক অঙ্কন ধারণা আছে. এবং আরো অনেক ছবি পরে আসবে। তাই আপনারা সবাই আমাদের ব্রাউজারে এই ওয়েবসাইটটি বুকমার্ক করুন এবং আমাদের ইউটিউব চ্যানেল ড্র উইথ পাপ্পু সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন – easy sketch drawing

Exit mobile version