আজ আমরা তরমুজের ছবি আঁকব। শিশু এবং নতুনদের জন্য তরমুজের ছবি আঁকা সহজ। প্রথমত, আমরা একটি তরমুজের ছবি আঁকবো এবং তারপর, আমরা জলরঙের সাহায্যে তরমুজকে রঙ করব।

তরমুজ আঁকার ভিডিও টিউটোরিয়াল

তরমুজ আঁকার প্রয়োজনীয় উপকরণ:

এই ছবি আঁকার জন্য আমাদের প্রয়োজনীয় উপকরণগুলি এখানে রয়েছে।

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • পেন্সিল শার্পনার
  • ইরেজার
  • রঙের বাক্স
  • টিস্যু পেপার

আরও পড়ুন :  Watermelon drawing easy

1. তরমুজের আকৃতি তৈরি করুন।

আমরা প্রথমে সাদা কাগজে নেব। সাদা কাগজের চারপাশে সমানভাবে মার্জিন আঁকুন। মার্জিন আঁকার পর, আমরা একটি অর্ধবৃত্তের আকারে একটি তরমুজের আকৃতি তৈরি করব। তরমুজের ডান পাশে একটি খাঁজ তৈরি করবো।

2. তরমুজের বাইরের অংশ আঁকুন।

আমরা অর্ধবৃত্তে আঁকা রেখার ঠিক উপরে আরেকটি অনুরূপ বাঁকা রেখা টেনে তরমুজের প্রান্তটি আঁকব। তারপরে আমরা তরমুজের গোল আকৃতির চোখ আঁকব। আমরা চোখের ভিতরে চোখের বল আঁকব এবং বাঁকা রেখা দিয়ে মুখ আঁকব।

3. তরমুজের বীজ আঁকুন।

আমরা তরমুজের ডান প্রান্ত থেকে বাম প্রান্তে বীজ আঁকব।

4. তরমুজের ভিতরে রঙ করুন।

তরমুজের ভেতরটা লাল রঙের। তাই আমরা লাল ব্যবহার করে তরমুজের ভিতরের রং করব।

5. তরমুজের চোখ, মুখ এবং বীজ রঙ করুন।

আমরা চোখ কালো করব। আমরা চোখের বল সাদা করব। আমরা একটি কালো মার্কার পেন দিয়ে মুখের বাঁকা লাইন বোল্ড করব। আর আমরা তরমুজের প্রতিটি বীজে কালো রঙ দেব।

6. তরমুজের বাইরে রঙ করুন এবং প্রেমের চিহ্ন তৈরি করুন।

আমরা তরমুজের বাইরের অংশে সবুজ রঙ করব। আমরা লাল রঙে প্রেমের চিহ্ন করব। এবং আমরা একটি কালো মার্কার পেন দিয়ে লাইনগুলি বোল্ড করব। এখন আমাদের তরমুজ আঁকা এবং রং সম্পন্ন হয়েছে. খুব সহজ এবং সোজা.

শিশুদের জন্য আমাদের তরমুজ অঙ্কন প্রায় সম্পূর্ণ হয় দেখুন. আমাদের ওয়েবসাইটে এই ধরনের আরো অনেক অঙ্কন ধারণা আছে. এবং আরো অনেক ছবি পরে আসবে। তাই আপনারা সবাই আমাদের ব্রাউজারে এই ওয়েবসাইটটি বুকমার্ক করুন এবং আমাদের ইউটিউব চ্যানেল ড্র উইথ পাপ্পু সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন : grapes drawing ?

 

8 thoughts on "কিভাবে একটি তরমুজের ছবি আঁকবেন – চলুন ধাপে ধাপে দেখে শিখি"

Leave a Reply