আমারা যারা সেনাবাহিনীর চাকরি করতে আগ্রহী , তারা হয়ত সবাই জানি যে – সেনাবাহিনীর প্রার্থী নির্বাচন পরীক্ষা বা মাঠ কবে কোথায় হবে সেটি ৭২ ঘণ্টা আগে এস এম এস এর মাধ্যমে জানানো হয় । তো এই ৭২ ঘণ্টা সময় টি খুবি গুরুত্বপূর্ণ প্রত্যেকটি প্রার্থীর জন্য ।

এবং এই সময় টিতে কোন কোন বিষয় গুলো লক্ষ রাখতে হবে এবং কিভাবে প্রস্তুতি নিতে হবে – #CareerMessage এ বিষয়ে আমাদের আজকের ভিডিও টিতে জানতে পারবেন । এছাড়াও – যে কোন বাহিনীর মাঠ বা নিয়োগ পরীক্ষার পূর্বে কিছু বিষয় জানা উচিত – অন্যথায় প্রথম ধাপেই বাদ পরে যাওয়ার সম্ভাবনা থাকে । সুতরাং বুঝতেই পাড়ছেন আমাদের আজকের পোষ্ট টি আপনার জন্য কতটুকু গুরুত্বপূর্ণ । তো বিস্তারিত জানতে এই সম্পুর্ন ভিডিও টি দেখতে পারেন ।

আমরা মোট ১০ টি বিষয় আপনাদের সাথে শেয়ার করবো যেগুলোর মাধ্যমে আপনি জানতে পারবেন যে – ৭২ ঘণ্টা আগে এস এম এস (SMS) আসার পর বা মাঠ হওয়ার পূর্বে কি – কি প্রস্তুতি নিতে হবে? এবং কোন কাজ গুলো করা যাবে না?

প্রস্তুতি নাম্বার – ১
এস এম এস আসার পর একান্ত প্রয়োজন ছাড়া বাসার বাহীরে না যাওয়াই ভাল।

প্রস্তুতি নাম্বার – ২
একান্ত প্রয়োজন ছাড়া – চুল কাটা – বা শেভ করবেন না । বিশেষ করে চুলে আর্মি কাটিং বা কোন স্টাইলিশ কাটিং দিয়ে কেও যাবেন না ।
এবং যদি উক্ত কাজ টি করার একান্ত প্রয়োজন হয় তাহলে সাবধানতা অবলম্বন করুন যাতে কোথাও কোন কাটা ছেরা বা দুর্ঘটনা না ঘটে ।
এছাড়াও- লক্ষ রাখবেন যাতে মাথায় কোন পাকা চুল না থাকে । @CareerMessage

প্রস্তুতি নাম্বার – ৩
একান্ত প্রয়োজন ছাড়া হাতের নখ বা পায়ের নখ ছোট করবেন না । যদি বেশি বড় হয় তাহলে সাবধানে ছোট করবেন লক্ষ রাখবেন কোন দুর্ঘটনা যেন না হয় । অথবা নখ জেনো ভিতরে ডেবে না যায় ।

প্রস্তুতি নাম্বার – ৪
নতুন করে শরীরের কোন স্থানে যেন সামান্য পরিমাণেও কোন দুর্ঘটনা না ঘটে অর্থাৎ কেটে যাওয়া বা ক্ষত না হয় সেদিকে লক্ষ রাখুন ।

প্রস্তুতি নাম্বার – ৫
সেনাবাহিনী থেকে যে – এস এম এস টি দেয়া হবে সেটি ভুলেও কাওকে – সেন্ড করবেন না কোথাও । এবং আপনার রোল নাম্বার একান্ত নিজের কাছে রাখুন – পরিবার এর কোন সদস্য দের ও না জানানোই ভালো ।

প্রস্তুতি নাম্বার – ৬
যদি কোন ফর্মাল পোশাক না থাকে তাহলে সংগ্রহ করে রাখুন । এবং মাঠ করার সময় নিয়ে যান । ভাইবা পরীক্ষায় কাজে লাগতে পারে । @CareerMessage

প্রস্তুতি নাম্বার – ৭
মাঠ কোথায় হবে কত তারিখ এ হবে এটি কারও সাথে শেয়ার করবেন না – একান্ত প্রয়োজন এ পরিবার এর সদস্য ছাড়া ।

প্রস্তুতি নাম্বার – ৮
যে কোন প্রকার দালাল ধরা থেকে বিরত থাকুন । পরিবার কেও সতর্ক করুন ।

প্রস্তুতি নাম্বার – ৯
মোবাইল ফোন নিয়ে যাবার চেষ্টা করবেন । তবে ফোন এ এমন কিছু থাকা যাবে না – যেটি অসামাজিক বা খারাপ কিছু ।

প্রস্তুতি নাম্বার – ১০
সকাল ৮ টার ৩০ মিনিট এর আগে বা নির্দিষ্ট সময় এর ৩০ মিনিট আগে গেট এ অবস্থান করবেন বা নির্দিষ্ট স্থান এ অবস্থান করবেন । এবং সাথে করে একটি ব্যাগ নিয়ে যাবেন । যেখানে পোশাক খুলে রাখতে হবে । @CareerMessage
এছাড়াও – সাদা পেজ – বোর্ড – কলম নিয়ে যাবেন । মোবাইল ফোন বাদে কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস নিয়ে যাবেন না – এমনকি হাত ঘড়িও না ।

 

আই হোপ আজকের ভিডিও টি আপনাদের উপকারে আসবে । যদি ভালো লাগে একটি লাইক দিবেন । এবং এমন আরও তথ্য পূর্ণ সিক্রেট ভিডিও পেতে আমাদের চ্যানেল টি সাবস্ক্রাইব করে ।#CareerMessage আমাদের সাথেই থাকুন। চাইলে আপনার কি বিষয় ভিডিও লাগবে সেটি কমেন্ট করে জানাতে পারেন । ধন্যবাদ । সবাই ভালো থাকবেন । আল্লাহ হাফে্য ।

বাংলাদেশ সেনাবাহিনী, নৌ বাহিনী, বিমান বাহিনী, পুলিশ, আনসার, বিজিবি, RAB ইত্যাদি সহ সকল প্রকার ডিফেন্স এর সামরিক বেসামরিক ও আধা – সামরিক বাহিনীর সকল প্রকার সাহায্য ও নতুন নতুন তথ্যপূর্ণ ভিডিও পেতে । ঘুরে আসতে পারেন #Trickbd

 

আপনার প্রয়োজনীয় সকল ভিডিও এক পলকে দেখে নিনঃ

 

আমাদের ইউটিউব চ্যানেল Career Message ও

আল্লাহ হাফেয । #Trickbd এর সাথেই থাকুন আশা করি এমন অনেক কিছুই পাবেন । যা আগে কখনো কোথাও পান নি ।

 

THANKS FOR VISIT & WITH LOVE ❤️ #CareerMessage #BangladeshArmy_Navy_Airforce #BangladeshArmedForces #MilitaryForces #DefenseAcademy #GovtJobBangladesh #BdDefenseJobCircular #BDJob #Trickbd

8 thoughts on "সৈনিকের এস এম এস (SMS) আসার পর নিজেকে যেভাবে প্রস্তুত করবেন ।। Sainik SMS কবে আসবে ? #CareerMessage"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    বহুদিন পর আপনার পোস্ট পেলাম
  2. Nishat Contributor says:
    onk din por post disen.. oneker upokar holo ete vai🌺
  3. Ashraful Author says:
    ছয় মাস পর পোস্ট করলেন। ধন্যবাদ।
  4. Md Al-Amin Contributor says:
    লিখলেন পোস্ট উল্লেখ করলেন আজকের ভিডিওটি উপকারে আসবে!
  5. riyaz009 Contributor says:
    ভাইয়া আমার apply করা প্রায় 1 বছর হয়ে গেল এখনো sms আসে নি । আমাদের sms আসবে কি জানাবেন প্লিজ
    1. Sïmplë sömrüt Author says:
      ক্রমানুসারে সবার ম্যাসেজ আসবে।
  6. Salmanbiswas Contributor says:
    Fighters guide er PDF pawa jabe?

Leave a Reply