আসসালামু আলাইকুম কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন তো আজকে আবার নতুন একটি আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম আশা করি আপনারা সবাই আর্টিকেলটি উপভোগ করবেন।

কখনো কি হোয়াইট নয়েজ শব্দ দুটি শুনেছেন? জানেন কি এটির মানে কি কেন মানুষ হোয়াইট নয়েজ শুনে কিভাবে আপনারা হোয়াইটওয়াজ শুনতে পারবেন আর্টিকেলটিতে আমরা এসব বিষয় নিয়ে কথা বলার চেষ্টা করব হোয়াইটনয়েজ সম্পর্কে আপনাদের একটি সম্পূর্ণ ধারণা দিতে আজকের আর্টিকেলটি লেখা।

হোয়াইট নয়েজ ( White Noise) কি?

নয়েজর মানে আমরা সবাই জানি যখনই বারতি নয়েজ আমাদের কানে আসে তখন আমাদের একটি বিরক্তিকর ভাব লাগে কিন্তু হোয়াইট নয়েজ তো এটিও আপনারা ভাবতে পারেন বিরক্তিকর নয়েজ কিন্তু আপনার ধারণা সম্পূর্ণ ভুল হোয়াইট নয়েজ এমন নয়েজ যা আপনার উপকারে আসবে।

আপনি যদি একই সাথে সমান তীব্রতার সাথে, শব্দের সমস্ত ভিন্ন ফ্রিকোয়েন্সি একত্রিত করেন তবে আপনি যা পান তাই হোয়াইট নয়েজ।

আমাদের দেশে এই হোয়াইট নয়েজ এর ব্যবহার না থাকলেও বাইরের কোন উন্নত দেশের দিকে তাকালে অবশ্যই এটির ব্যবহার দেখতে পারবেন এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে নয়েজ কিভাবে মানুষকে সাহায্য করতে পারে আপনারা জেনে অবাক হবেন যে বাইরের দেশগুলোতে হোয়াইটনয়েজের জন্য তারা নানারকম যন্ত্রপাতিও কিনে থাকে এখন হয়তো আপনি বলতে পারেন এটির উপকারিতা কতটুকু যে একটি দেশের মানুষ হোয়াইট নয়েসের জন্য টাকা খরচ করে যন্ত্রপাতি ক্রয় করে।

আসলে হোয়াইট নয়েজের অনেকটা উপকারিতা রয়েছে যার জন্য বাইরের দেশের মানুষগুলো এটি ব্যবহার করে থাকে তো নিচে কয়েকটি গুরুত্বপূর্ণ উপকারিতা সম্পর্কে বলা হলো।

হোয়াইট নয়েজ এর উপকারিতা

হোয়াইট নয়েজের বেশ কয়েকটি উপকারিতা রয়েছে যেমন আপনি কোন কাজ করছেন এবং আশেপাশে নানা রকম শব্দ হচ্ছে এবং আপনার মন সেই কাজে বসছে না এখন আপনি কি করতে পারেন এখন আপনি যদি আপনার কাছে হোয়াইট নয়েজ প্লে করে থাকেন তাহলে আপনার কাজে আরো বেশি মনোযোগ বৃদ্ধি পাবে।

অনেক সময় বাচ্চারা ঘুমের সময় প্রচুর কান্না করে থাকে। তখন বাচ্চাদের ঘুম পারাতে হোয়াইট নয়েজ যে কতটা কার্যকর তা বিভিন্ন সমীক্ষা থেকে ইতিমধ্যেই প্রমানিত হয়েছে।

বিভিন্ন হসপিটালে আইসিইউ-তে রোগীদের বাহিরের যান্ত্রিক জীবনের ঝঞ্ঝাট থেকে মুক্ত রাখতে ও রিল্যাক্সেশন-এর জন্য হোয়াইট নয়েজ রয়েছে!

হোয়াইট নয়েজ কোথায় পাব

এটি খুবই সহজ একটি প্রশ্ন তো আপনি সর্বপ্রথম ইউটিউবে চলে যাবেন সার্চবারে হোয়াইট নয়েজ লিখলে অনেকগুলো হোয়াইট নয়েজ ভিডিও পেয়ে যাবেন।

আরো পড়ুনঃ জাতীয় পরিচয়পত্রের সার্ভার কপি নেওয়ার উপায় ২০২২

আরো পড়ুনঃ How To Create a Fake NID Card (Facebook and Social Media Verification)

তো আজকে এ পর্যন্ত দেখা হচ্ছে নতুন কোন আর্টিকেল নিয়ে সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

5 thoughts on "আপনি কি কখনো হোয়াইট নয়েজ (White Noise) শুনেছেন?"

  1. Unlimited Fun Contributor says:
    I didn’t know this, thanks for letting me know.
  2. Ashraful Author says:
    White noise. Nice.
  3. MD Shakib Hasan Author says:
    ভালো লেখেছেন
  4. MD Musabbir Kabir Ovi Author says:
    এই বিষয় সম্পর্কে আগে জানতাম না,, অনেক ধন্যবাদ জানতে পারলাম

Leave a Reply