Hello ট্রিক বিডি বাসি কেমন আছেন আপনারা সবাই আশা করি সবাই আল্লাহর রহমতে ভাল আছেন আমিও ভাল আছি তো আবারো আজকে একটি নতুন আটিকে নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম আশা করি আপনারা আজকের আর্টিকেলটিও প্রতিবারের ন্যায় উপভোগ করবেন তাহলে চলুন কথা না বাড়ি আজকে আর্টিকেলটি শুরু করি।

আজকে আমরা আলোচনা করতে যাচ্ছি পাঁচটি ইন্টারেস্টিং সাইকোলজি নিয়ে ইতিমধ্যে আপনার হয়তো সাইকোলজি সম্পর্কে অনেকে অবগত আছে আমাদের পৃথিবীতে অনেক মানুষের নানা রকম সাইকোলজি রয়েছে আজকে আমরা শেয়ার করতেছি এরকম কিছু ইন্টারেস্টিং সাইকোলজি যা অবাক করে দিবে।

সাইকোলজি কি?

সাইকোলজি হলো একজন ব্যক্তির মন এবং আচরণের বৈজ্ঞানিক অধ্যয়ন। একজন ব্যাক্তির মানসিক কার্যকলাপ ও আচরণের মাধ্যমে তার সাইকোলজি বোঝা যায়।

সাইকোলজি অর্থ হলো মনোবিদ্যা। সাইকোলজি বা মনোবিজ্ঞান হলো মন এবং আচরণের বৈজ্ঞানিক অধ্যয়ন, যার মাধ্যমে একজন ব্যক্তির সঠিক আচরণ বোঝা যায়। মনোবিজ্ঞানীরা একজন ব্যক্তির মানসিক প্রক্রিয়া, মস্তিষ্কের কার্যাবলী, আচরণের অধ্যয়ন এবং সর্বপোরী বোঝার মাধ্যমে তাদের মানসিক অবস্থা নির্ণয় করেন।

তাহলে চলুন এখন আমরা কয়েকটি গুরুত্বপূর্ণ এবং ইন্টারেস্টিং সাইকোলজি নিয়ে আপনাদের সামনে আলোচনা করি।

১ম সাইকোলজি

আমাদের স্বভাবটাই এমন যে, আমরা সেই সমস্ত মানুষদেরই ইগ্নোর করি যাদের কাছ আমরা গুরুত্বপূর্ণ। কিন্তু আমরা সেই সমস্ত মানুষদেরই পিছনে ঘুরঘুর করি, যারা আমাদের ইগ্নোর করে।

এ বিষয়টি আপনি নিজের ক্ষেত্রে ভেবে দেখুন আপনি কিন্তু সেই সব মানুষকে গুরুত্ব দিচ্ছেন যেসব মানুষগুলো আপনাকে কোন পাত্তাই দিচ্ছে না।

২য় সাইকোলজি

১৮-৩৩ এই বয়সটা এমন বয়স, যে এই বয়সেই মানুষ সবথেকে বেশি চিন্তিত থাকে। এই বয়সে তার ক্যারিয়ার, জীবনসঙ্গী ইত্যাদি ভাবনাই মূল।

এখানে আমরা যারা আছি তারা প্রায় 18 থেকে 33 বছর বয়সের মাঝেই আছি এবং এ বিষয়টি আপনাদের সামনে প্রমাণ করার কিছু নেই আমরা যারা এখানে আছি তারা সবাই এই বয়স যেহেতু করছি আমরা জানি যে এই বয়সে আমাদের কতটুকু চিন্তা হয় কেরিয়ার জীবনসঙ্গী ইত্যাদি ভাবনাগুলো নিয়ে।

৩য় সাইকোলজি

আপনি যেদিন মারা যাবেন সেদিন আপনি একাই মারা যাবেন না। পুড়ো পৃথিবীতে প্রায় গড়ে ১৫৯৬৩৫ জন মানুষ আপনার মৃত্যু দিনেই মারা যাবেন।

কি বিশ্বাস হচ্ছে না পরিসংখ্যান এই কথাটিই বলছি গড়ে প্রতিনিয়ত এই পরিমাণের লোক মারা যাচ্ছে।

৪র্থ সাইকোলজি

যদি আপনি সর্বদা “মানুষ কি ভাববে” এই চিন্তাটাই করতে থাকেন, তাহলে আপনি জীবনে কোনোদিনও খুশি হতে পাড়বেন না। কারণ “মানুষ কি ভাববে’ এটা নিয়ে চিন্তা করতে করতেই আপনার সময় বেড়িয়ে যাবে।

তাই অন্য কি ভাববে এতে কান দিবেন না সফলতা খুব কাছাকাছি আপনার।

৫ম সাইকোলজি

আপনি যতই শক্তিশালী হন না কেন, আপনার জীবনে আপনি এমন কাউকে পাবেনই পাবেন যে আপনাকে সহজেই দুর্বল বানিয়ে দিতে পাড়ে।

এটা আপনাকে বিশ্বাস করতে হবে আপনি আপনার জীবনে এমন কোন ব্যক্তির উপস্থিতি অনুভব করতে পারবেন যে আপনাকে সহজেই দুর্বল করে দিতে পারে।

ডুমেইন ক্রয় করার আগে যে তিনটা বিষয়ে গবেষনা করলে ডুমেইন কিনে জিতবেন ।

 

তো আজকে এ পর্যন্তই আশা করি আজকের ইন্টারেস্টিং সাইকোলজি গুলো আপনার খুব ভালো লেগেছে পরবর্তী আর্টিকেলে এরকম আরো কয়েকটি ইন্টারেস্টিং সাইকোলজি আপনাদের সামনে শেয়ার করব সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন ট্রিকবিডি সঙ্গেই থাকুন দেখা হচ্ছে নতুন আর্টিকেল।

 

One thought on "পাঁচটি ইন্টারেস্টিং সাইকোলজি জেনে নিন!"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    শুনে বেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে

Leave a Reply