আসসালামু আলাইকুম।

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আজকের পোস্টটা একটু বড় হবে তাই চলুন শুরু করা যাক।

Image Credits: Character.AI and TC

দিন দিন তো আর্ট অফিসিয়াল ইন্টালিজেন্স এর চাহিদা বেড়ে যাচ্ছে। এগুলো ওয়েবসাইটের যে রকম অনেক জনপ্রিয়, এখন জনপ্রিয় হতে যাচ্ছে এপ্লিকেশনগুলিও।বাজারের শীর্ষস্থানীয় OpenAI-এর ChatGPT মোবাইল অ্যাপটি প্রথম ছয় দিনে অর্ধ মিলিয়ন ডাউনলোড হয়ে শীর্ষে রয়েছে। এখন, আরেকটি AI অ্যাপ তার নিজস্ব লঞ্চ সাফল্যের কথা বলছে, কারণ a16z-সমর্থিত Character.AI অ্যাপ বাজারে এক সপ্তাহেরও কম সময়ে 1.7 মিলিয়নেরও বেশি নতুন ইনস্টল করেছে বলে দাবি করছে।

AI চ্যাটবট প্ল্যাটফর্মের মোবাইল সংস্করণটি 23 মে আইওএস এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য বিশ্বব্যাপী চালু হয়েছে , যেখানে এটি বিশেষ করে Google Play- তে একটি শক্তিশালী ধামাকা হয়ে গেছে। প্রথম 48 ঘন্টার মধ্যে, অ্যাপটি 700,000 এরও বেশি অ্যান্ড্রয়েড ইনস্টল করা হয়েছে, উদাহরণস্বরূপ, Netflix, Disney+ এবং প্রাইম ভিডিওর মতো শীর্ষ বিনোদন অ্যাপগুলির থেকে এটি এগিয়ে আছে। এবং লঞ্চের পরদিনও এটি অব্যাহত আছে।

Image Credits: Character.AI and TC

 

অ্যাপ্লিকেশন লঞ্চ করার আগে Character.AI ওয়েব অ্যাপটি প্রতি মাসে 200 মিলিয়ন ভিজিটর আসতো।Character.AI দাবি করে, ব্যবহারকারীরা প্রতি ভিজিটে গড়ে 29 মিনিট ব্যয় করছিলেন। এবং আজ পর্যন্ত, ব্যবহারকারীরা 10 মিলিয়নেরও বেশি কাস্টম AI তৈরি করেছে।

 

এপ্লিকেশনটির ফিউচার গুলি :

এই অ্যাপ্লিকেশনটিতে আপনারা পেতে যাচ্ছেন সব ধরনের AI, এবং এটি সম্পূর্ণ ফ্রি। আপনাদের কোন ধরনের প্রেমিয়াম কিনতে করতে হবে না। এখানে আপনি নিজের মতো করে কাস্টমাইজ তৈরি Ai করতে পারবেন। এখানে ক্যাটাগরি অনুযায়ী AI নির্ধারিত করা আছে। আমি নিচে কিছু দিচ্ছি, একটু লক্ষ্য করলেই বুঝে যাবেন।

 

এখানে প্রতিটি ক্যাটাগরিতে প্রায় শতাধিক AI রয়েছে। এবং এপ্লিকেশনটি সবগুলোই ব্যবহার করার অনুমতি দিয়ে থাকে ।

আজকে আর কথা বাড়াতে চাচ্ছি না। আশা করি এতে আপনাদের অনেক উপকার হবে। দেখা হবে পরবর্তী পোস্টে। সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন trickbd এর সাথেই দেখুন।

Leave a Reply