Site icon Trickbd.com

আপনি নিজেই ঠিক করে ফেলুন Wapka Domain Problem [With Screenshots] Full Tutorial..

Unnamed

সবাইকে সলাম জানিয়ে আমার টিউন শুরু করছি,আসসালামু আলাইকুম। বেশ কয়েকদিন হলো wapka তে পার্ক/হোস্ট করা ডোমেইন সমস্যা করছে,ওপেরা মিনি ব্রাউজারে সাইট ভিজিট করা যাচ্ছে না। তাই অনেকেই ওয়াপকা কাজ বন্ধ করে দিচ্ছে,আমি নিজেও ভাবছিলাম ওয়াপকাতে আর কাজ করবোনা,কিন্তু অনেক চেষ্টার পর নিজেই ওয়াপকা ডোমেইন টা ঠিক করে ফেললাম। আজ আমি আপনাদের শিখাবো কিভাবে আপনার নেওয়া ডোমেইন টি ঠিক করবেন। চলুন কাজ শুরু করি। বিঃদ্রঃসম্পূর্ণ পোস্ট ভালোভাবে পড়ে তারপর কাজ শুরু করবেন,এতে আপনারই লাভ। প্রথমে www.Cloudflare.com এ সাইটে যান,এবার Sign Up Button এ ক্লিক করুন ও নিচের ছবির মতো সকল তথ্য ভালো ভাবে দিয়ে রেজিস্টার করে নিন।


এবার নিচে দেওয়া ছবিগুলোতে যা বলা হয়েছে সে অনুযায়ী কাজ করুন

এখানে আপনার Domain এর ডিটেল গুলো স্ক্যান হবে

যে পেজ আসবে সেখানে নিচে গিয়ে আবার Continue Click করুন। এবার ওরা আপনাকে 2টা Dns দিবে,এগুলাই আসল এ dns গুলোকেই আমাদের ঠিক করতে হবে,এখানে আর কিছু করা লাগবে না।আপনার ব্রাউজারে নতুন একটা ট্যাব খুলুন, আপনি যে সাইট থেকে ডোমেইন নিয়েছেন সেখানে লগইন করুন,আমি আজ দেখাবো www.dot.tk এর টা, কারন এ সাইট থেকে ফ্রি ডোমেইন নেওয়া যায় এবং প্রায় শতকরা ৮০% ই ফ্রি ইউজ করে…

www.dot.tk তে একাউন্ট লগইন করুন ও নিচের ছবি গুলো অনুযায়ী কাজ করুন।

এবার আগের ট্যাবে গিয়ে dns গুলো কপি করে এনে এখানে মনে নিচের ছবির চিহ্নিত স্থানে বসিয়ে দিন।

আমাদের কাজ শেষ,কিন্তু সাথে সাথেই সাইটে ঢুকা নাও যেতে পারে কারন cloudflare এর সার্ভার এ গুলো রেকর্ড করতে একটু সময় নিবে (১-২৪ ঘন্টা),আমারটা হতে ১২ ঘন্টা লেগেছিল। আজ এ পর্যন্তই,সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।কোন কিছু বুঝতে সমস্যা হলে কমেন্ট করুন।আশা করি কোন সমস্যা হবে না কারন সব কিছু স্টেপ বাই স্টেপ ছবি সহ দিয়েছি।

it’s party time, No chinta do foorti

Exit mobile version