আসসালামু আলাইকুম। আজকের লেখায় আমি ওয়েব হোস্টিং এর দারুণ একটি অফার নিয়ে আলোচনা করব। আসন্ন ঈদুল আযহা উপলক্ষে অফেক্স (Ofaex.com Hosting) তাদের বাজেট ওয়েব হোস্টিং সার্ভিস গুলোতে 50% পর্যন্ত ছাড় দিচ্ছে। আজকে আমি যে কুপন কোড টি শেয়ার করতে যাচ্ছি তার মাধ্যমে আপনি যেকোন বিলিং পিরিওড এ 50% ছাড় পাবেন।

ধরুন আপনি অফেক্স  এর লাইট  শেয়ার্ড সিপ্যানেল ওয়েব হোষ্টিং প্যাকেজ টি কিনতে চাচ্ছেন যার মূল্য ১২০০ টাকা। কিন্তু ঈদ উপলক্ষে বিশেষ ছাড়ের কুপন কোড টি ব্যবহার করলে আপনি মাত্র ৬০০ টাকায় এই হোস্টিং প্যাকেজ কিনতে পারবেন। আবার আপনি যদি ৫১০০ টাকার রিসেলার হোস্টিং প্যাকেজ কিনতে চান তাহলে কুপন কোড ব্যবহার করে আপনি মাত্র ২৫ শ’ টাকার মধ্যে সেটি কিনতে পারবেন। মান্থলি, হাফ ইয়ারলি ইত্যাদি সব  বিলিং প্রিয়ডে এই কুপন কোড কি প্রযোজ্য হবে। অর্থাৎ আপনি যদি ১০০ টাকার মাসিক হোস্টিং প্যাকেজ টি কিনতে চান তাহলে কুপন ব্যবহারে মাত্র ৫০ টাকায় কিনে ফেলতে পারবেন।

পুরনো স্লো সার্ভার থেকে ওয়েবসাইট মাইগ্রেশন করতে চাচ্ছেন? অফেক্স ওয়েব হোস্টিং কিনলে উপভোগ করতে পারবেন ঝামেলা মুক্ত সম্পূর্ণ ফ্রীতে ওয়েবসাইট মাইগ্রেশন সুবিধা।

হোস্টিং এ ঈদ ডিস্কাউন্ট পেতে চেকআউট এর সময় “ADHA50” কুপন কোড টি অবশ্যই ব্যবহার করতে হবে। নিচে হোস্টিং পেজ গুলোর লিঙ্ক দিলাম।

  • শেয়ার্ড হোস্টিং | Shared Web Hosting
  • ওয়ার্ডপ্রেস হোস্টিং | WordPress Hosting
  • রিসেলার হোস্টিং | Reseller Hosting
  • ম্যানেজড হোস্টিং | Managed Web Hosting
  • এছাড়াও ওয়েবসাইট ভিজিট করলেই অন্যান্য হোস্টিং সার্ভিস বা সার্ভার দেখতে পারবেন। তবে সার্ভার এর ক্ষেত্রে কুপন টি প্রযোজ্য হবে না।

অফেক্স হোস্টিং কেন ভালো?

২০১৮ সালে যাত্রা শুরু করা এই ওয়েব হোস্টিং কোম্পানিটি নিঃসন্দেহে বাংলাদেশের অন্যতম সেরা ওয়েব হোস্টিং কোম্পানি হিসেবে স্বীকৃতি পাবার যোগ্য। কারণ অফেক্স এর রয়েছে অত্যন্ত শক্তিশালী হোস্টিং সার্ভার, দক্ষ জনবল, সর্বাধুনিক ও সর্বশেষ প্রযুক্তি সমৃদ্ধ নেটওয়ার্ক ইনফ্রাসট্রাকচার, প্রভৃতি।

অফেক্স প্রতিষ্ঠালগ্ন থেকেই অত্যন্ত উচ্চ গতি সম্পন্ন হোস্টিং সার্ভিস সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়ে আসছে। তাদের বিভিন্ন ক্যাটাগরিতে লিনাক্স ও উইন্ডোজসহ প্রায় সব ধরণের ওয়েব হোস্টিং প্যাকেজ রয়েছে। এর মধ্যে লিনাক্স শেয়ার্ড হোস্টিং, রিসেলার হোস্টিং, ভিপিএস হোস্টিং উল্লেখযোগ্য। এছাড়া স্বল্প মূল্যে ডেডিকেটেড সার্ভার ও ম্যানেজড হোস্টিং সার্ভিসও প্রদান করছে।

অফেক্স এর রয়েছে বিশ্বের বিভিন্ন প্রান্তে তাদের সম্পূর্ণ নিজস্ব মালিকানাধীন অত্যন্ত উচ্চ ক্ষমতাসম্পন্ন  ওয়েব সার্ভার। এতে অফেক্স শুধু নিজেরাই নয়; বরং এই ওয়েব সার্ভার গুলো বিশ্বের অন্যান্য কিছু হোস্টিং কোম্পানিও তাদের গ্রাহকদের ওয়েবসাইট হোস্ট করার কাজে ব্যবহার করছে।

আপনি যদি আপনার ব্লগ বা ওয়েবসাইটের জন্য শেয়ার্ড হোস্টিং নেয়ার সিদ্ধান্ত নিয়ে থাকেন তবে অফেক্স আপনাকে সবচাইতে সাশ্রয়ী মূল্যে সর্বোৎকৃষ্ট মানের সিপ্যানেল শেয়ার্ড ওয়েব হোস্টিং সেবা দিতে সক্ষম।

অফেক্স ওয়েব হোস্টিং সার্ভিসের পাশাপাশি ওয়েবসাইট ডেভলপমেন্ট সার্ভিস, ইমেইল হোস্টিং, ডোমেইন রেজিস্ট্রেশন, ডোমেইন রিসেলার, ওয়েব সিকিউরিটি সার্ভিসেস, ব্যাকআপ সার্ভিস, সিইও টুলস, ভিপিএন, প্রভৃতি সেবা প্রদান করে থাকে

ওয়েব হোস্টিং এর উল্লেখযোগ্য ফিচার সমূহ:

  • ➢ SSD/NVMe স্টোরেজ
  • ➢ cPanel কন্ট্রোল প্যানেল
  • ➢ ফ্রি এসএসএল সার্টিফিকেট
  • ➢ ৯৯.৯% আপটাইম গ্যারান্টি
  • ➢ ২৪/৭ লাইভ সাপোর্ট
  • ➢ দ্রুত সাইট লোডিং
  • ➢ ফ্রি সাইট ট্রান্সফার
  • ➢ আনলিমিটেড ওয়েব মেইল
  • ➢ POP3, IMAP, SMTP সাপোর্ট
  • ➢ DDos ও ফায়ারওয়াল সিকিউরিটি
  • ➢ ফ্রী ওয়েবসাইট ব্যাকআপ
  • ➢ ওয়ার্ডপ্রেস টুলকিট
  • ➢ Git ভার্সন কন্ট্রোল
  • ➢ পিএইচপি, পাইথন, নোড, পার্ল, রুবি সাপোর্ট

সাধারণ কিছু প্রশ্ন উত্তরঃ

প্রশ্ন: আমি কি বিকাশ,রকেট,নগদ দিয়ে পেমেন্ট করতে পারবো?
উত্তর: হ্যাঁ, আপনি বিকাশ, রকেট, নগদের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন।

প্রশ্ন: আমি কি ডোমেইনের ফুল কন্ট্রোল প্যানেল পাবো?
উত্তর: হ্যাঁ, ডোমেইনের ফুল কন্ট্রোল প্যানেল পাবেন।

প্রশ্ন:  অফেক্স কি রিসেলার?
উত্তর: না অফেক্স  কোন রিসেলার না। তাদের তাদের নিজস্ব ক্রয় করা সার্ভার থেকে সার্ভিস প্রদান করে থাকে।

প্রশ্ন: অফেক্স  এ প্রাইজ বেশি কেন?
উত্তর: ভালো সার্ভিস নিলে প্রাইজ বেশি হবে এটাই স্বাভাবিক।

প্রশ্ন: পেমেন্ট করার পর সার্ভিস একটিভ হতে কত সময় লাগবে?
উত্তর: অটোমেটিক পেমেন্ট ম্যাথড ব্যবহার করলে পেমেন্ট করার সাথে সাথে একটিভ হয়।

 প্রশ্ন: সার্ভিস ভালো না লাগলে আমি কি যে কোন সময় অন্য কোথায় ট্রান্সফার করতে পারবো?
উত্তর: জ্বি, আপনি যে কোন সময় ট্রান্সফার করতে পারবেন, কোন সমস্যা ছাড়াই।

কেন অফেক্স থেকে সার্ভিস নিবেন?

  • ➽ ২০১৮ সাল থেকে ৩ বছর যাবৎ সুনামের সাথে ডোমেইন,হোস্টিং সেবা প্রদান করে  আসছে।
  • ➽ অফেক্স আপনাকে দিচ্ছে ওয়েবসাইটের লাইভচ্যাট, ফোন কল, টিকেট ও ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে ২৪/৭ সাপোর্ট নিশ্চয়তা।
  • ➽ অফেক্স এর রয়েছে বিশ্বের বিভিন্ন প্রান্তে সিকিউর সার্ভার। বিশ্বের সেরা ডাটাসেন্টারগুলো থেকে সার্ভার ক্রয় করে নিজস্ব টিমের মাধ্যমে সেটাপ করে কাস্টমারদের চাহিদা অনুযায়ী সার্ভিস প্রোভাইড করে।
  • ➽ অফেক্স হোস্টিং সার্ভারের সর্বোচ্চ পারফর্মেন্স নিশ্চিত করার জন্য প্রতি সার্ভারে স্বল্প সংখ্যক সাইট হোস্টের মাধ্যমে সার্ভারকে ওভারলোডিং মুক্ত রাখে।

ওয়েব হোস্টিং কিভাবে অর্ডর করবেন?

আপনার পছন্দমত যেকোনো একটি প্যাকেজ বাছাই করে নিন এবং “Get Started” বাটনে ক্লিক করুন। আমি এখানে স্টার্টার প্যাকেজ টি এবং ডটকম ডোমেইন অর্ডর  করে দেখাবো। 

 

স্টেপ টুঃ

এখানে আপনাকে ডোমেইন নির্বাচন করে দিতে হবে।  আপনার যদি আগে থেকে কোন ডোমেইন না থাকে তাহলে প্রথম অপশনটি সিলেক্ট করে নতুন একটি ডোমেইন রেজিস্টার করতে পারেন। অথবা আপনার যদি আগে থেকে অন্য কোন কোম্পানির কাছে ডোমেইন রেজিস্টার করা থাকে এবং আপনি যদি সেই ডোমেইনটি  অফেক্স এর আন্ডারে ট্রানস্ফার করে নিতে চান, তাহলে দ্বিতীয় অপশনটি সিলেক্ট করে ট্রান্সফার করতে পারবেন। আবার আপনি যদি রেজিস্টার বা ট্রান্সফার না করে নিজস্ব ডোমেইন ব্যবহার করতে চান তাহলে তৃতীয় অপশনটি সিলেক্ট করে আপনার ডোমেইন নাম ইনপুট করে “Use” এ ক্লিক করবেন।

যেহেতু আমি নতুন ডটকম ডোমেইন অর্ডর করব তাই এখানে প্রথম অপশন থেকে করছি। অফেক্স এ ডটকম ডোমেইন রেজিস্টার, রিনিউ বা ট্রান্সফার ৮৫০ টাকা। তবে মাঝে মাঝে ডটকম ডোমেইন এ অনেক ছাড় পেতে পারেন।

স্টেপ থ্রীঃ

পরবর্তী ইন্টারফেসে আপনি কনফিগারেশন অপশন পাবেন। প্রথমে   আপনি যে প্যাকেজ টি সিলেক্ট করেছেন সেই প্যাকেজটির বৈশিষ্ট্য গুলো পুনরায় দেখতে পারবেন। যাছাই করে নিন স্পেসিফিকেশন গুলো আপনার চাহিদা পূরণ করে কি না। অ্যারো চিহ্নিত অপশনটিতে আপনি বিলিং সাইকেল নির্বাচন করতে পারবেন। এখানে আপনি মাসিক, বার্ষিক, অর্ধবাষিক এরকম কিছু অপশন পাবেন। আমি অ্যানুয়াল পিরিয়ড সিলেক্ট করছি।

এই পেজ এ  পেইড এসএসএল সার্টিফিকেট সহ কিছু অ্যাড অন কিনে নিতে পারেন আপনার দরকার হলে। । তবে হাই ডিমান্ডিং ওয়েবসাইট হোস্ট বা করলে এখন এটির কোন দরকার নেই, আপনি হোস্টিং এর সাথে ফ্রী  SSL Certificate পেয়ে যাবেন।

সবকিছু ঠিকঠাক থাকলে আপনি কন্টিনিউ অপশন এ ক্লিক করবেন।

বিশেষ দ্রষ্টব্যঃ এখানে অর্ডার সামারি তে প্যাকেজটির প্রাইস ১২০০ টাকা দেখতে পাচ্ছি, যেটা অরিজিনাল প্রাইস। তবে ঈদের বিশেষ ডিসকাউন্ট টি পেতে আমরা পরবর্তী  পেজ এ প্রমো কোড এপ্লাই করতে পারব 😉

স্টেপ ফোরঃ

আপনি কি কি অর্ডার করতে চাচ্ছেন অর্থাৎ আপনার কার্টে কি কি প্রোডাক্ট রয়েছে তা আপনি এই ইন্টারফেসে দেখতে পারবেন।  এখানে  যদি আগে থেকে কোন  কুপন কোড অটোমেটিকালি  এপ্লাই হয়ে যায় তাহলে আপনি সেটা রিমুভ করে চাহিদামত কুপন কোড ব্যবহার করতে পারবেন।

ঈদের ডিস্কাউন্ট টি পেতে আমি এখানে “ADHA50” কুপন কোড টি ব্যবহার করেছি। যার ফলে আমরা ৫০ পার্সেন্ট ডিসকাউন্ট পেয়ে গেছি অর্থাৎ .২০৫০ টাকার ডটকম ডোমেইন ও ৫ জিবি হোস্টিং প্যাকেজ টি এখন অর্ডার সামারি তে মাত্র  ১৪৫০ টাকা দেখাচ্ছে।

স্টেপ ফাইভঃ

এই স্টেপে  আপনাকে আপনার ব্যক্তিগত ইনফরমেশন দিয়ে রেজিস্টার করে নিতে হবে।

যদি আপনার আগে থেকেই কোন অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে “Already Registered” অপশনে ক্লিক করে লগইন করে নিতে পারেন। এরপর নিচে আপনি চারটি পেমেন্ট মেথডের মাধ্যমে যেকোনো একটি ব্যবহার করতে পারেন।

  • আমারপে  পেমেন্ট গেটওয় এর মাধ্যমে আপনি বিকাশ, রকেট, নগদ, ডেবিট ক্রেডিট কার্ড, দিয়ে অটোমেটিক পেমেন্ট করতে পারবেন।
  • পেপ্যাল পেমেন্ট গেটওয় এর মাধ্যমে আপনি পেপাল এবং ডেবিট ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন।
  • বিটকয়েন  অপশন এর মাধ্যমে BTC বা  BCH পেমেন্ট করতে পারবেন।
  • চতুর্থ অপশন টি হচ্ছে ম্যানুয়াল। অর্থাৎ আপনার যদি অটোমেটিক পেমেন্ট এ কোন সমস্যা হয় তাহলে ম্যানুয়ালি বিকাশ, রকেট, নগদের মাধ্যমে পেমেন্ট সেন্ড করতে পারবেন। এই মেথডে আপনার সার্ভিস ৩০ মিনিটের মধ্যে অ্যাক্টিভ হবে।

সবশেষে আপনাকে টার্মস এবং কন্ডিশনস এক্সেপ্ট করে কমপ্লিট অর্ডার এ ক্লিক করতে হবে।

স্টেপ সিক্সঃ

এই ধাপে আপনি অটোমেটিক বা ম্যানুয়াল পেমেন্ট গেটওয়ে এর মাধ্যমে পেমেন্ট সম্পন্ন করতে পারবেন।

পেমেন্ট কমপ্লিট হয়ে গেলে নিচের উদাহরণের  মতো আপনার ইনভয়েস টি পেইড দেখাবে।

স্টেপ সেভেনঃ

এরপর আপনি ক্লায়েন্ট এরিয়া তে চলে আসবেন। ক্লায়েন্ট এরিয়া  এর আপনার প্রোডাক্ট পেজ এ আপনি  আপনার হোস্টিং  প্যাকেজ টির সব অপশন দেখতে পারবেন। এখানে থেকে সিপ্যানেল এ সহজেই লগিন করতে পারবেন। এছাড়াও আপনি লগিন ডিটেইলস এর সব তথ্য ইমেইল এ পেয়ে যাবেন।

হোস্টিং সিপ্যানেল ইন্টারফেসঃ

সি-প্যানেল হল লিনাক্স kernel এর অপারেটিং সিস্টেম CentOS, CloudLinux, এবং Red Hat এ ব্যবহারিত ওয়েব হোস্টিং কন্ট্রোল প্যানেল। এখান থেকে আপনি আপনার ওয়েবসাইট ডিজাইন, ডেভলপমেন্ট ও পাবলিশ করতে পারবেন।

আলহামদুলিল্লাহ, আমরা আজকের পুরো পোস্ট টি শেষ করে ফেলেছি। আশা করছি আমি আপনাদের পুরো অর্ডর প্রসেস টি ভালোভাবে বোঝাতে সক্ষম হয়েছি এবং আপনারা ঈদের ডিস্কাউন্ট টি ক্লেইম করতে পেরেছেন। অনেক ধন্যবাদ সাথে থাকার জন্য। আল্লাহ হাফেজ।

5 thoughts on "হোস্টিং অফারঃ ৫০% ডিস্কাউন্টে বাজেট সিপ্যানেল ও রিসেলার হোস্টিং কিনুন | অফেক্স ঈদ সেল 🎁"

  1. AJ AJFahad Contributor says:
    Nice post


    1. Mr Oxidane Mr Oxidane Author Post Creator says:
      ধন্যবাদ ভাই। সাথে থাকুন 💚
    1. Mr Oxidane Mr Oxidane Author Post Creator says:
      It’s my pleasure 😇
  2. Md+Asad Contributor says:
    সম্পূর্ণ ফ্রিতে ওয়ার্ডপ্রেসে ওয়েবসাইট তৈরি করুন ; এই আর্টিকেলের লিংক:::: https://teach9.xyz/?p=270

Leave a Reply