সবাইকে স্বাগতম জানাচ্ছি অনেকদিন পর আমার নতুন একটি পোস্টে। আশা করি সবাই ভালো আছেন।

গতকাল ফেসবুকে ওয়েব ডেভেলপমেন্ট রিলেটেড একটি ফেসবুক গ্রুপে নতুন একটি ওয়েবসাইট সম্পর্কে পোস্ট দেখে পেলাম। যেটি আসলে একটি মুক্ত পাবলিক প্লাটফর্ম ডেভেলপার বা ওয়েবসাইট বা এন্ড্রয়েড এ্যাপ বা যেকোনো প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ নিয়ে কাজ করছেন বা এতে আগ্রহী মানুষদের জন্য।
তো কথা বেশি না বাড়িয়ে মূল কথাতে আসি। তাদের পেজের পোস্টে যে ফিচার এবং অন্যান্য কথা লিখা ছিলো সেটি আমি সরাসরি কপি করে এখানে তুলে দিলাম এবং কিছু স্ক্রিনশট ও দিলাম ফিচার নিয়ে। ( আমি যে পোস্ট টি দেখেছিলাম সেটির লিংক – Click Here )

🇧🇩 BanglaDev.net বাংলাদেশি ওয়েব বা এ্যাপ ডেভলপার দের জন্য একটি মুক্ত প্লাটফর্ম। যেখানে আপনারা ওয়েব বা এ্যাপ ডেভলপমেন্ট, ডিজাইন রিলেটেড প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন। আপনার প্রশ্নের উত্তর দিবে কমিউনিটির এক্সপার্ট ডেভেলপার/ডিজাইনাররা।
এছাড়া আপনারা নিজেদের জ্ঞান শেয়ার করার জন্য ব্লগে লিখতে পারবেন, আপনাদের নতুন কোনো ইনভেনশন বা প্রজেক্ট সম্পর্কে ব্লগে বিস্তারিত লিখতে পারেন আর্টিকেল আকারে।
এছাড়া যেসব এজেন্সি দক্ষ ওয়েব বা এ্যাপ ডেভেলপার বা ডিজাইনার খুঁজছে তারা তাদের জব পোস্ট গুলো BanglaDev এর সাইটে জব ডিরেক্টরি তে লিস্ট করতে পারবে। আর সেখান থেকে ডেভেলপার বা ডিজাইনাররা পছন্দের জবে এ্যাপলাই করার তথ্য পেয়ে যাবে।

💡 ইউজাররা একজন আরেকজনকে সরাসরি মেসেজ করতে পারবে। ফলো করতে পারবে। কন্ট্রিবিউশানের উপর ডিপেন্ড করে ইউজার র‌্যাংকিং সিস্টেম আছে। প্রতি ৩ মাসের র‌্যাংকিয়ে প্রথম দিকে যারা থাকবে তারা পুরষ্কার/রিওয়ার্ড পাবে। এছাড়াও আরও অনেক প্রয়োজনীয় ফিচার রয়েছে।

💚 আপনাদের মতামত এবং সহায়তা একান্ত কাম্য বাংলাদেশি এই কমিউনিটি টি এগিয়ে নিয়ে যাবার জন্য।

বিঃদ্রঃ আপনার আপনাদের যেকোনো পরামর্শ বা মতামত আমাদের কন্টাক্ট পেজের মাধ্যমে সেন্ড করতে পারেন বা ফেসবুক পেজের ইনবক্সে।

✉️ কন্টাক্ট পেজ – https://www.bangladev.net/contact/
📫 ফেসবুক পেজ – https://www.facebook.com/bangladevnet/

ধন্যবাদ মনোযোগ দিয়ে পোস্টটি পড়ার জন্য। কোনো ভুলত্রুটি থাকলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আর কোনো প্রশ্ন থাকলে কমেন্টে জানাবেন আশা করি।

8 thoughts on "বাংলাদেশি ডেভেলপার দের জন্য মুক্ত প্লাটফর্ম | ওয়েব ডেভলপমেন্ট, এ্যাপ ডেভলপমেন্ট বা প্রোগ্রামিং নিয়ে আগ্রহীরা অবশ্যই দেখবেন"

  1. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:
    ভালো


    1. AH Tasnim Shakib Hasan Author Post Creator says:
      ধন্যবাদ
  2. SR Shoruv SR Shoruv Contributor says:
    stack overflow thakte eshob bilashita
    1. AH Tasnim Shakib Hasan Author Post Creator says:
      দেশীয় যারা বিগিনার তারা সবাই স্ট্যাকের সিস্টেম ও বুঝেনা ঠিক মতো বা প্রশ্ন গুলো ইংরেজি কম জানার কারনে মনের মতো করে সাজিয়ে লিখতে পারেনা। তাদের জন্য এটা অনেক ভালো।
  3. SagorSrkian SagorSrkian Author says:
    theme টার নাম কি ব্রো? আর ফ্রীতে শেয়ার করা যাবে?
  4. SagorSrkian SagorSrkian Author says:
    Scisco WP Theme তাইনা। যাই হোক অনেক সুন্দর হইছে।
    1. AH Tasnim Shakib Hasan Author Post Creator says:
      এতো ইনভেস্টিগেশন করি নাই ভাই। তবে খুব দ্রুত প্রিমিয়াম থিম এবং প্লাগিন শেয়ার করবো। প্রয়োজনীয় থিম বা প্লাগিনের নাম বলতে পারেন। কালেকশনে থাকলে শেয়ার করবো।

Leave a Reply