ট্রিকবিডিতে সবাইকে স্বাগতম

সোশ্যাল মিডিয়ায় meme পছন্দ করেন না এমন কেউ সম্ভবত নেই। দৈনন্দিন ব্যস্ততার চাপে meme দেখে একটু হেসে নেয়া খুব একটা মন্দ নয়। ফেসবুক রিলস,শর্ট ভিডিও,ইন্সটাগ্রাম রিলস ইত্যাদিতে হরহামেশাই meme চোখে পড়ে।

এসব meme এর উপর আছে অনেক পেজ ও অ্যাকাউন্ট।যাদের হিউমার ভালো তারা এসব পেজ তৈরি করে বেশ ভালো ফলোয়ার অর্জন করেছে।এছাড়া প্রায় প্রতিদিনই তৈরী হচ্ছে এ ক্যাটাগরীর পেজ ও অ্যাকাউন্ট।

যারা এধরনের কন্টেন্ট বা রিলস এর প্রতি আগ্রহী তাদের জন্য‌ই মূলত আজকের পোস্ট। Meme এর জন্য অনেকে প্লে স্টোরে থাকা অ্যাপের উপর নির্ভর করে থাকে।তবে ইউনিকভাবে নিজেদের পেজ গ্রো করার জন্য অবশ্যই কন্টেন্ট এ ভিন্নতা থাকা উচিত।এমন কিছুর উপর meme তৈরি করা উচিত যাতে মানুষ দেখতে আগ্রহী হয়

এধরনের‌ Memer ও কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য একটি ইউজফুল রিসোর্স ওয়েবসাইট হলো Green Screen Meme

ওয়েবসাইটটির লিংক এখানে

প্রথমে আসা যাক এটি কেন ব্যবহার করবেন?

আপনারা সবাই কমবেশি কপিরাইট সম্পর্কে জানেন।এসকল মুভি বানিজ্যিক ভাবে তৈরি করা হয়। একারনে এগুলোর প্রচারসত্ব শুধু প্রোডাকশন টিমের কাছে থাকে। নিজেদের পেজ এ এসব ক্লিপ আপলোড করলে Copyright Strike এর একটা সম্ভাবনা থেকেই যায়। ফেসবুকের অ্যালগরিদম মুভির কপিরাইট ডিটেক্ট করতে পারে। ঠিক এই কারনেই দেখবেন এ ধরনের মুভি ক্লিপ এর meme সাধারন হেভি এডিডেট হয়ে থাকে। বিভিন্ন ইফেক্ট, অডিও ব্যবহার করা হয়।

এইজন্য‌ই কপিরাইট বাইপাস করতে প্রয়োজন Green screen এর ক্লিপ। এটির সুবিধা হচ্ছে এখানে নিজেদের পছন্দমতো ব্যাকগ্রাউন্ড সিলেক্ট করা‌ যায়।আপনারা প্রায়সময় দেখে থাকবেন বিভিন্ন গেমিং ক্লিপ,ক্যানভাস ব্যাকগ্রাউন্ডে আরেকটি scene দেখানো হয় যেখানে background থাকে না। এটিই Green Screen এর মেইন সুবিধা।

এখন এই ওয়েবসাইটটির মেইন মেইন কয়েকটি ফিচার নিয়ে আলোচনা করা যাক

•এটি সাধারন এবং ইজি টু ইউজ ওয়েবসাইট। খুব বেশি সময় ব্যয় হয় না। কয়েক ক্লিকেই ডাউনলোড করা যায়।

•লিংক রিডাইরেকশন নেই। অর্থাৎ ডাউনলোড এ ক্লিক করার পর আপনকে অ্যাড দেখার জন্য অপেক্ষা করতে হবে না।

•ট্রেন্ডিং meme এর টেমপ্লেইট আপডেট করা হয়। ওয়েবসাইটটিটে আলাদা সেকশন আছে এ নিয়ে।

•সপ্তাহের সেরা সেরা meme গুলো নিয়ে আছে weekly top 10। এতে করে লেটেস্ট ট্রেন্ডিং বিষয়গুলো নিয়ে আপডেট থাকা যায়।তাছাড়া মাসের সেরা meme এর ক্লিপ নিয়ে আছে top 25

•এখানে ব্রাউজিং অপশন আছে।অর্থাৎ কেউ অ্যানিমে ক্লিপ চাইলে সেটি আলাদাভাবে সিলেক্ট করে খুঁজে নিতে পারবে। আবার মুভি ক্লিপ খুঁজলেও সেটি আলাদাভাবে খুঁজতে পারবে। আলাদাভাবে ক্যাটাগরী করা আছে।

•এটি সম্পূর্ন ফ্রি অ্যাকসেস ওয়েবসাইট। কোন ধরনের রেজিস্ট্রেশন এর ঝামেলা নেই।

এবার আসা যাক এটার টিউটরিয়াল

আপনারা লিংক এ ক্লিক করে ওয়েবসাইটটি অপেন করে নিবেন।


সবার নিচের দিকে ব্রাউজ করে আসবেন। ব্ল্যাক স্ক্রিন এর এখানে ক্যাটাগরীর অপশন আছে। সেখানে trending এবং top করা ক্লিপ আছে।

তাছাড়া view all এ ক্লিক করলে দেখবেন নিচের মতো একটি ওয়েব পেইজ লোড হবে।

এখানে আছে ক্যাটাগরী অনুযায়ী সার্চ করার অপশন।

আপনারা সেখানে ক্লিক করে ক্যাটাগরী সিলেক্ট করে‌‌ নিয়ে সারশচ করতে পারেন। তাছাড়া নিচে স্ক্রল করলেও জনপ্রিয় meme টেমপ্লেট গুলো পাবেন।

ডাউনলোড করাও একদম সহজ। আপনাদের যে ফুটেজ বা ক্লিপটি পছন্দ হয় সেটিতে ক্লিক করবেন। ভিডিওটি প্লে হলে দেখবেন 3 dot অপশন। সেটিতে ক্লিক করলেই ডাউনলোড এর অপশন পেয়ে যাবেন


দেখুন ডাউনলোড অপশন চলে এসেছে।

আজকে এই পর্যন্তই। আশা করি যাদের meme এর পেইজ আছে এবং green screen এ ক্লিপ খুঁজছেন তাদের উপকার হবে।
ট্রিকবিডিতে এতক্ষণ থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Reply