ট্রিকবিডিতে সবাইকে স্বাগতম

উপরের ছবিটি খেয়াল করুন। এ ধরনের effect আপনারা অনেকেই হয়তো দেখে থাকবেন। বিভিন্ন ধরনের কন্টেন্ট ক্রিয়েটররা এসব overlay আর transition ইফেক্ট ব্যবহার করে থাকে। ফেসবুক রিলস, ইন্স্টাগ্রাম রিলস কিংবা টিকটকের ভিডিওতে এগুলো হয়তো চোখে পড়বে।

যারা ভিডিও কন্টেন্ট তৈরি করে তাদের একটি মেইন উদ্দেশ্য থাকে তাদের ভিডিওতে বেশি করে views আনা। আবার ভিউস নির্ভর করে অডিয়েন্সদের চাহিদার উপর।ফেসবুক,ইন্স্টাগ্রামের অ্যালগরিদম এমন হয়ে যাচ্ছে যে যাদের ভিডিও এর হুক পয়েন্ট ভালো হয় আর অ্যাটেনশন গ্র্যাব করে তাদের ভিডিও গুলো ট্রেন্ডিং এ নিয়ে আসে। আর এ কারনেই ভিডিওতে ট্রানজিশন ও ওভারলে ব্যবহার করা গুরুত্বপূর্ণ।

আজকে নিয়ে এসেছি এসবের জন্য রিসোর্স কোথায় পাবেন। শুধুমাত্র অ্যাপ নির্ভর না হয়ে অন্য সোর্স থেকে রিসোর্স সংগ্রহ করাও বেশ গুরুত্বপূর্ণ।

ওয়েবসাইটটির নাম IneedFX

Link:এখানে ক্লিক করুন

ওয়েবসাইটটির মেইন কয়েকটি সুবিধা প্রথমে উল্লেখ করা যাক।

১.ওয়েবসাইটের রিসোর্স গুলো কপিরাইট ফ্রি। অর্থাৎ এখান থেকে যেগুলো ব্যবহার করবেন তার জন্য আপনার ভিডিওতে কপিরাইট আসবে‌না। ফলে copyright Strike এর ভয় নেই।

২.এটি‌ ফ্রি টু ইউজ ওয়েবসাইট। আপনাকে কোন টাকা পেইড করতে হবে না। এবংকি এটির প্রো ভার্সন ও নেই। সকল ধরনের রিসোর্স এখানে ফ্রি।

৩.এখানে প্রায় সবগুলো হাই কোয়ালিটি 4K এর। যে কারনে ডিটেইলস অনেক শার্প ও ক্লিয়ার।

৪.এখানে ক্যাটাগরিওয়াইজ সাজানো আছে। Overlay এর আলাদা সেকশন, Transition এর জন্য আলাদা সেকশন। যার কারণে দরকারমতো সার্চ করা যাবে।

৫.হাজারের উপর রিসোর্স দেয়া আছে।যার কারনে পছন্দমতো খোঁজা যাবে।

এবার আসা যাক কিভাবে ব্যবহার করবেন

লিংকে ক্লিক করে আপনারা ওয়েবসাইটে প্রবেশ করবেন। ভালো ভিউ এর জন্য আমার desktop mode অন করা। এরপর নিচের দিকে স্ক্রল করে মেইন ফিচার করা রিসোর্স গুলো দেখতে পারবেন।‌ বাম পাশে রয়েছে কয়েকটি ক্যাটাগরীর অপশন।

কুইক ক্যাটাগরীর জন্য লম্বা মার্ক করা অপশনে ক্লিক করবেন। আবার সার্চ এর পাশের 3 dot এ ও অপশন দেওয়া আছে।


আপনার যেই ইফেক্ট পছন্দ হয় সেটি ক্লিক করে প্লে করবেন। যদি মনে হয় আপনার ভিডিও এর উপযোগী তাহলে ডাউনলোডে ক্লিক করলেই সেটি ডাউনলোড হতে শুরু করবে।


যদি দেখেন এ ধরনের ডাউনলোড অপশন না আসে তাহলে সেটি শুধু featureing এর জন্য। এর নিচের গুলো হচ্ছে ডাউনলোডেবল।

আজ এই পর্যন্তই।আশা করি আপনাদের উপকারে আসবে। দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে। ট্রিকবিডিতে সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

One thought on "জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটরদের Transition এবং overlay রিসোর্সগুলো যেভাবে ফ্রীতে ব্যবহার করবেন"

  1. S Contributor says:
    Helpful thanks

Leave a Reply