আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালোই আছেন।

Website নিয়ে পোস্ট করি না অনেক দিন হলো। তাই ভাবলাম এমন কিছু আজব আজব, Unique কিছু Website নিয়ে পোস্ট দিই যেগুলো সম্পর্কে অনেকেই জানে না।

এই পোস্টটি ঐসব ব্যক্তিদের জন্যে যারা ইন্টারনেটে বোরিং সময় কাটান এবং Fun ও interesting কিছু দেখতে চান। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আমাদের আজকের পোস্টের টপিক।

15) Site Name : The Oat meal

Site link : https://theoatmeal.com/

আপনি কি Comics পড়তে ভালোবাসেন? তবে এই ওয়েবসাইটটি আপনার জন্যই।
এই ওয়েবসাইটটির মাধ্যমে আপনারা বিভিন্ন কমিকস পড়তে পারবেন। এছাড়াও এখানে গেমসও আপনারা পাবেন।

অনেক মজার মজার কমিকস আপনারা এই ওয়েবসাইটে পেয়ে যাবেন। যারা Memes Related Comics পড়তে ভালোবাসেন তারা অবশ্যই এই ওয়েবসাইটটি চেক করে দেখবেন কেননা এখানে অনেক ভালো ভালো কমিকস আপনারা পাবেন যা আপনার অবশ্যই দেখা উচিত বলে আমি মনে করি।

14) Site Name : Auto Draw

Site Link : https://www.autodraw.com/

এই ওয়েবসাইটটি তৈরি করা হয়েছে তাদের জন্যে যারা Drawing Practice করতে চান। যদিও এটা বাচ্চাদের জন্যেই পারফেক্ট। এই ওয়েবসাইটে আপনি যদি কোনো কিছু (কোনো বস্তু যেমনঃ মোবাইল) নিয়ে আঁকেন তখন ওয়েবসাইট নিজে নিজে Guess করবে আপনি কি আঁকতে চাচ্ছেন।

বাচ্চাদেরকে এই ওয়েবসাইটের সাহায্যে আপনি ড্রইং শেখাতে পারবেন। এখানে Drawing ও Typing দুটির অপশনই আছে। এছাড়াও কিছু Tools পেয়ে যাবেন। যেমনঃ Fill, Shape, Select ইত্যাদি।

 

13) Site Name : Quick Draw With Google

Site Link : https://quickdraw.withgoogle.com/

এটি ড্রইং প্র‍্যাকটিস করার জন্যে অসাধারন একটি ওয়েবসাইট। আপনাকে ২০ সেকেন্ডের মধ্যে কোনো একটি নির্দিষ্ট বিষয় নিয়ে ড্রইং করতে হবে যা এই ওয়েবসাইট আপনাকে বলে দিবে। যেমন ধরুন আমাকে Star আঁকতে বলেছে।

আমি Star ২০ সেকেন্ডের মধ্যে আঁকতে পারলে আমাকে পরের লেভেলে নিয়ে যাবে নতুন একটি বিষয় নিয়ে আঁকিবুঁকি করার জন্যে। ওয়েবসাইটটি নিজে নিজে Guess করবে আপনি কি আঁকছেন। আপনি নিজেই খুব মজা পাবেন আঁকতে আঁকতে।

আমার নিজের কাছেই খুব ভালো লেগেছে। আপনার ভালো না লাগলে কোনো ছোট বাচ্চাকে ওয়েবসাইটটি দিতে পারেন তার ড্রইং প্র‍্যাকটিস করার জন্যে। এর ফলে বাচ্চার একটি স্কিল বৃদ্ধি পাবে।

আমি বাচ্চাদের জন্যে যেসব ওয়েবসাইট সাজেস্ট করি সেখানে অনেকেই বলতে পারেন তারা ছোট্ট মোবাইলে এইসব ওয়েবসাইট চালিয়ে মজা পাবে কি?

তাদেরকে বলবো এখন বেশিরভাগ বাচ্চাদেরই তাদের অভিভাবকরা ট্যাব কিনে দেয় কারন বাচ্চারা অনেক কিছুই শিখতে পারবে আর ট্যাব চালিয়ে এমনিতেই মজা পায় বাচ্চারা।

আর বড় স্ক্রিন ভালো বাচ্চাদের জন্যে ছোট স্ক্রিনের থেকে (কোথায় যেন পড়েছিলাম, বিজ্ঞানীরা প্রমান করেছেন বিষয়টি)।এ জন্যেই জানালাম যে কেউ আবার প্রশ্ন করতে না পারেন। আশা করছি বিষয়টি ক্লিয়ার হয়েছে।

12) Site Name : Pixel Thoughts

Site Link : https://www.pixelthoughts.co

 

আচ্ছা আপনাকে কি কোনো বিষয় (চিন্তা-ভাবনা) খুবই জালাতন কিংবা বিরক্ত করছে? কিংবা আপনি কি কোনো নির্দিষ্ট বিষয় নিয়ে মানসিক সমস্যায় আছেন যা থেকে আপনি পরিত্রান পেতে চান? তবে এই ওয়েবসাইটটি আপনার জন্যই।

আপনি যখন এই ওয়েবসাইটটিতে ঢুকবেন তখন আপনি আপনাকে লিখার (টাইপ করার) জন্যে একটি বক্স দিবে। সেখানে আপনি যে বিষয়টি নিয়ে গভীরভাবে চিন্তিত কিংবা আপনার রাত্রের ঘুম নষ্ট করে দিচ্ছে সে বিষয়টির নাম বা বিষয়টি সম্পর্কে সংক্ষেপে কিছু লিখুন।

এরপর আপনি যখন Enter Press করবেন (আপনার মোবাইল বা কম্পিউটার যা ই হোক না কেন) তখন আপনাকে এই ওয়েবসাইটটি সেই চিন্তাটাকে কিভাবে দূর করা যায় বা আপনাকে একটু হলে সেই চিন্তাটা থেকে যেন আপনি বেরিয়ে আসতে পারেন সেই সমাধান দিয়ে দিবে।

আমি হয়তোবা ভালোভাবে বোঝাতে পারিনি বিষয়টি। কিন্তু আপনারা একবার নিজে নিজে ওয়েবসাইটটিতে আপনার চিন্তার বিষয়টি লিখে দেখতে পারেন। এই ওয়েবসাইটটি মুলত Meditation এ সাহায্য করার জন্যে তৈরি করা হয়েছে। আশা করছি একটু হলেও কাজে দিবে। ভালো লাগলে জানাবেন অবশ্যই।

11) Site Name : This Is My Site Now

Site Link : http://thisismywebsitenow.com/

এই ওয়েবসাইটটি গেমস খেলার উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। যারা বোরিং টাইম পাস করার জন্যে ভালো গেমস খুজছেন কিন্তু ইন্সটল এর ঝামেলায় যেতে চাচ্ছেন না বা যারা ডেটা ইউজার আছেন আর এম্বি নষ্ট করতে চান না তাদের জন্যে এটি একটি আদর্শ সাইট হবে বলে মনে করছি। কারন এখানে আপনারা মোট ১৩ টি গেমস পাচ্ছেন যা আপনার বোরিং সময়কে একটু বিনোদোন দেওয়ার জন্যে যথেষ্ট।

যে গেমসগুলো এখানে পাচ্ছেন সেগুলোর বিস্তারিত সহ বর্ননা দিচ্ছি।

1) Dodger :

এই গেমটি খেলার জন্যে আপনার ফোনকে Auto Rotate Option টি Enable করে Landscape Mode এ যেতে হবে। এরপর আপনার সামনে বিভিন্ন Obstacles থাকবে যা আপনাকে এড়িয়ে চলতে হবে। খুব মজার একটি গেম। Addictive ও আছে অনেকটা।

2) Maze Mine :

এই গেমটির কন্ট্রোল আর কনসেপ্ট টা একটু আলাদা। যা এই গেমকে অনেক Addictive করে তোলে। এই গেমটির কন্ট্রোল হচ্ছে দুইটি। একটি হচ্ছে সামনে আগানো যা আপনি আপনার স্ক্রিনে ট্যাপ করে ধরে রেখে কন্ট্রোল করতে পারবেন। দ্বিতীয়টি হচ্ছে বিভিন্ন Direction এ Move করা। এ জন্যে আপনাকে Swipe করতে হবে। এভাবে আপনি বিভিন্ন Direction এ move করে বিভিন্ন Obstacle থেকে বেচে পরের লেভেলে যেতে হবে। খুব মজার একটি গেম।

3) Defend :

এই গেমটি নোকিয়ার বাটন মোবাইলের Space Impact গেমের Feel দেয়। আপনাকে আপনার enemy কে fire করে নিজেকে Defend করতে হবে। যারা নোকিয়ার বাটন ফোনে space impact গেমটি খেলেছেন তারা এই গেমটির মজা বুঝতে পারবেন।

4) Fast Tap :

নাম দেখেই বুঝতে পারছেন এই গেমটি আপনি যত দ্রুত স্ক্রিনে ট্যাপ করবেন তত বেশি পয়েন্ট কালেক্ট করতে পারবেন। এতে আপনার টাইপিং দক্ষতাকেও বাড়াতে পারবেন।

5) Bipolar baguette :

এটি অনেকটা Fortune Cookie এর মতো কাজ করে। আপনি যতবারই স্ক্রিনে ট্যাপ করবেন ততবারই আপনাকে একটি সুন্দর উক্তি কিংবা Motivational কিছু বলবে।

6) Non-Magical Nine Ball :

আপনি একটি প্রশ্ন করে আপনার ডিভাইসটিকে ঝাকাবেন এবং এই গেমটির মাধ্যমে Randomly Yes অথবা No পেয়ে যাবেন আপনার প্রশ্নের। এটা নিয়ে বন্ধুমহলে মজা করতে পারবেন।

7) Decision Maker :

আগের গেমটির মতই এটি। এখানে আপনি যেকোনো একটি Decision নিয়ে Make my decision এ ক্লিক করবেন। এরপর আপনাকে Randomly Yes Or No তে উত্তর দিবে।

8) Random Tap

এটিও Fast Tap এর মতই। কিন্তু এখানে আপনাকে স্ক্রিনের বিভিন্ন পাশে বক্স দিবে ট্যাপ করার জন্যে। আপনি যত দ্রুত ট্যাপ করবেন ততই বেশি স্কোর পাবেন। অনেকে নিজেদের Concentration বাড়াতে পারবেন খেলার ছলে।

9) Increase Cutness

এখানে বিভিন্ন প্রানীর Cute Cute ছবি দেখায়। আপনি যতবারই More cuteness এ ক্লিক করবেন ততবারই কোনো প্রানীর Cuteness এ ভরা ছবি পেয়ে যাবেন।

10) Strobe Light

এই গেমটির মাধ্যমে আপনি যত দ্রুত বা আস্তে চান আপনার স্ক্রিনকে Blink করাতে পারবেন সাদা-কালো ভাবে।

11) Time guesser

এটি মজার একটি গেম। আপনি স্ক্রিনে ট্যাপ করে ধরে রাখবেন এবং প্রথম ২-৩ সেকেন্ড শো করাবে কত সেকেন্ড বা মিনিট হলো। এরপর টাইমারটা অদৃশ্য হয়ে যাবে। আপনি কতক্ষন ধরে রেখেছেন স্ক্রিনে এটা আপনাকে এরপর Guess করতে হবে।

ট্যাপ করা ছেড়ে দিলে আপনি কতক্ষন ধরে ধরে রেখেছিলেন তা দেখাবে। আপনি আপনার Decision নেওয়ার জন্যে কিংবা কোথাও কোনো কিছুর জন্যে Toss করার জন্যে এটা ব্যবহার করতে পারেন।

12) Evil Squares

প্রথমেই আপনাকে এই ওয়েবসাইটটিকে Add To Homescreen এ ক্লিল করে হোমস্ক্রিনে এড করে নিতে হবে। এরপর আপনি হোমস্ক্রিনে যেই আইকনটি পাবেন সেখানে ক্লিক করে ঢোকবেন। এবং আরো ৮ টি গেম আপনারা পেয়ে যাবেন খেলার জন্য।?
এখানে নোকিয়ার সাপের গেমটির মতো আরো ৮ টি মজার মজার গেম পাবেন।

13) Space Battle

এটি একটি স্পেস গেম। এখানে আপনারা স্পেস এর হরর একধরনের সাউন্ড ট্র‍্যাকও পাবেন। এই গেমটিও আমার কাছে অনেক ভালো লেগেছে।

আশা করছি ওয়েবসাইটটি আপনার বোরিং সময় কাটাতে সাহায্য করবে একটু হলেও।

 

10) Site Name : Sleepytime

Site Link : https://sleepyti.me/

আপনার কি দেরিতে ঘুমানো আর দেরিতে ঘুম থেকে উঠার সমস্যা আছে? তবে সে সমস্যা সমাধানের জন্যে এই ওয়েবসাইটটি আপনার জন্যেই তৈরি করা হয়েছে। আচ্ছা মাঝে মাঝে ঘুম থেকে উঠে এমন মনে হয় না যে আজ অনেক কম ঘুমিয়ে ফেলেছেন।

কিংবা রাতের বেলায় ঘুমাতে যাওয়ার আগে এটা নিয়ে কি চিন্তা আসে না যে আমি যদি সকালে এতটার সময় উঠি তাহলে আমি কতক্ষন ঘুমালাম? কিংবা আমি প্রতিদিন কতক্ষন ঘুমাই?

কিংবা ধরুন, আমি যদি আজ রাত এই সময়ে ঘুমাই তাহলে আমি সকালে যে সময়ে উঠবো সে সময়ে উঠতে গেলে আমার কতক্ষন ঘুম হবে? এমন আজব প্রশ্ন হয়তো সবার মাথায় আসে না। আবার যাদের আসে তাদের এইসব প্রশ্নের সমাধান খুজতে খুজতেই নিজের ঘুম হারাম হয়ে যায় ??।

যাই হোক, আপনি এই ওয়েবসাইটটির মাধ্যমে আপনি এসব কিছু খুব সহজেই কয়েক সেকেন্ডের মধ্যে Calculate করতে পারবেন accurately।

আপনাকে আলাদা করে Calculator নিয়ে বসতে হবে না আর কত ঘন্টায় কত মিনিট, কত সেকেন্ড ইত্যাদি নিয়ে হিসাব কষে নিজের সময়ের ১২ টা বাজাতে হবে না। এই ওয়েবসাইটটিই আপনার সহজ সমস্যার সহজ সমাধানটি দিয়ে দিবে।

আপনি শুধু কখন ঘুমাতে যান বা যাবেন এটা এখানে লিখে দিবেন আর বাকীটা ওয়েবসাইট নিজেই আপনাকে করে দেখিয়ে দিবে আর আপনি নিজেই বুঝে যাবেন।

09) Site Name : GeoGuesser

Site Link : https://www.geoguessr.com

এটি একটি গেম খেলার ওয়েবসাইট। তবে গেমটি খুবই ইন্টারেস্টিং। এখানে আপনি নিজে একা কিংবা বন্ধুদের নিয়েও গেম খেলতে পারবেন। গেমটি কিভাবে খেলবেন সেটা বলছি। আপনাকে পৃথিবীর মানচিত্রের বিভিন্ন জায়গার নাম Guess বা অনুমান করতে হবে। গেমটিতে বিভিন্ন Mode আছে। এই ওয়েবসাইটটির মাধ্যমে আপনি আপনার ভৌগলিক বিদ্যা বাড়াতে পারবেন ??।

গেমটি কিভাবে কাজ করে সেটার বিস্তারিত বলছি। আপনাকে গেমের Mode অনুযায়ী লেভেল দেওয়া হবে। আপনার কাজ হচ্ছে Map/Location দেখে সে জায়গাটির নাম Guess করা। যদি না পারেন তবুও সমস্যা নেই। আসল উত্তরটিও আপনি পেয়ে যাবেন। এতে আপনি আপনার Geographical knowledge বাড়াতে পারবেন খুব সহজেই।

এখানে Map/Location এর ছবি দেখানো হয় না। Google Maps এর মতো 3D Satellite Image দেখানো হয়। আপনি চাইলে ছবিটি জুম করেও দেখতে পারবেন। আশেপাশের সম্পূর্ণ এলাকাটিও দেখতে পারবেন ডানে বামে Swipe করেই।

এখানে বিভিন্ন Level ও Trophy আছে। আপনি আপনার দক্ষতার সাথে বিভিন্ন Level & Trophy Achieve করতে পারবেন। এখানে Daily Challenges, Explorer Mode, Map Maker, Pro leagues ইত্যাদি অনেক কিছুই পেয়ে যাবেন। একবার হলেও ওয়েবসাইটটিতে ভিসিট করতে বলবো। খুবই মজার একটি ওয়েবসাইট।

08) Site Name : Weavesilk

Site Link : http://weavesilk.com/

এটি একটি অসাধারণ ও ইন্টারেস্টিং একটি ওয়েবসাইট। এটা কেন বলছি তা আপনি ওয়েবসাইটে প্রবেশ করার সাথে সাথেই বুঝতে পারবেন। ওয়েবসাইটটির মাধ্যমে আপনি আপনার হাতের আঙুলের ইশারায় বিভিন্ন Weavesilk তৈরি করতে পারবেন যে দিক দিয়ে ইচ্ছা সে দিকে।

আপনি আপনার দুই হাতের আঙুলের মাধ্যমে স্ক্রিনে স্পর্শ করে বিভিন্ন দিকে হাত ঘুরিয়ে বিভিন্ন ধরনের Weavesilk design তৈরি করতে পারবেন। একবার করেই দেখুন না! অনেক মজা পাবেন। দেখতেও অনেক সুন্দর লাগে।

এ ওয়েবসাইটটি আপনার অবসর সময়ে ব্যবহার করার মতো একটি মজাদার সাইট হিসেবে আপনার অবসর সময়ে আপনাকে একটু বিনোদন দেওয়ার জন্যে যথেষ্ট হবে বলে আমি মনে করি। তাই সবাইকেই বলবো একবার হলেও ওয়েবসাইটটিতে ভিসিট করে দেখতে।

 

07) Site Name : Freerice

Site Link : https://freerice.com/categories/english-vocabulary

আপনার কি ইংলিশের ভোকাবুলারিতে সমস্যা? কিভাবে এবং কতটা সহজে আপনার ইংলিশের ভোকাবুলারি আরো স্ট্রং করবেন তার সমাধান খুজছেন? তবে এই ওয়েবসাইটটি আপনারই জন্যে। এই ওয়েবসাইটটির মাধ্যমে আপনি আপনার ইংরেজিতে যে শব্দের ভান্ডার আছে তা আপনার নিজের আয়ত্তে নিয়ে আসতে পারবেন ছোট ছোটত কুইজের মাধ্যমে।

আপনাকে বিভিন্ন বিষয়ে প্রশ্ন জিজ্ঞাসা করা হবে এবং সেসব প্রশ্নের সাথে বিভিন্ন Option (মোট ৪ টি) জুড়ে দেওয়া হবে। আপনাকে সঠিক উত্তরটিতে ক্লিক করতে হবে। এভাবেই আপনি প্রচুর ভোকাবুলারি নিজের আয়ত্তে নিয়ে আসতে পারবেন।

এছাড়াও আপনি আপনার সাধারন জ্ঞান বলেন আর যা ই বলেন, অনেক কিছু সম্পর্কে জানতে পারবেন খুব সহজেই। শুধুমাত্র কিছু সহজ প্রশ্নের উত্তর দিয়ে। আপনার উত্তর সঠিক না হলেও কোনো সমস্যা নেই। সঠিক উত্তরটি ঠিকই দেখাবে এখানে। এছাড়াও আপনাকে Point ট দেওয়া হবেই।

তার সাথে আপনি বিভিন্ন Challenges এ Participate করতে পারবেন। আপনি চাইলে আপনার Difficulty Level বাড়াতে কিংবা কমাতে পারবেন। এছাড়াও এখানে ৬৭ টি Category পাবেন। যেখান থেকে আপনার ইচ্ছা প্রশ্নের উত্তর দিতে পারবেন এবং আপনার জ্ঞানের ভান্ডারকে আরো বড় করে তুলতে পারবেন।

এছাড়াও এখানে বিভিন্ন ভাষার উপরও প্রচুর কুইজ দেওয়া আছে। আপনি চাইলে ভিন্ন কোনো ভাষাও শিখতে পারবেন এই ওয়েবসাইটের সাহায্যে।

06) Site Name : The Museum Of Endangered Sounds

Site Link : http://savethesounds.info

এটি এমন একটি ওয়েবসাইট যা আপনাকে নব্বই দশকের কথা মনে করিয়ে দিবে। আপনারও জন্ম যদি 90’s এর দিকে হয়ে থাকে তবে আপনি হয়তো চাইবেন সেই পুরোনো সময়ে ফিরে যেতে। যখন এমন স্মার্ট ফোন, আধুনিক কম্পিউটার, ল্যাপটপ, স্মার্ট টিভি সহ এত আধুনিকতার ছোয়া ছিল না। সবকিছুই ছিল সাধারন।

যখন মানুষ একে অন্যের সাথে দূর থেকে যোগাযোগ রেখেও নিজেদের সাথে সত্যিকারের বন্ধন তৈরি করতো। সে সময়ের কথা যখন মানুষ নিজেদের জীবনে এত জটিলতাকে আশ্রয় দিতো না। যখন টিভি থেকে শুরু করে ক্যামেরাসহ সবকিছুই ছিল সাদা-কালো।

তখনকার টেলিফোন, নোকিয়ার বাটন ফোনের গেমস, টাইপ রাইটার, সাদা-কালো টেলিভিশন, ছোট্ট ছোট্ট মোবাইলের মত দেখতে ভিডিও গেমস, ক্যাসেট, প্যাক ম্যান গেম, সাদা-কালো ক্যামেরা ইত্যাদি সবকিছুরই শব্দ হয়তোবা আপনাদের চিরচেনা।

যদিওবা সে শব্দগুলো এখন আর শোনা যায় না। কিন্তু আপনি যদি আবারো সেসব শব্দগুলো শুনে নিজের স্মৃতিটা Nostalgic করতে চান তবে এই ওয়েবসাইটটি আপনারই জন্যে। এখানে আপনারা নব্বই দশকের অনেক কিছুরই শব্দ শুনতে পারবেন।

যেমনঃ ক্যামেরা, টেলিভিশন, গেমস, কম্পিউটার, টাইপ রাইটার, টেলিফোন, নোকিয়া ফোন, গেমবয়, ক্যাসেট, সিডি ইত্যাদি আরো অনেক কিছুর। একসাথে প্রত্যেকটি জিনিসের শব্দও শুনতে পারবেন আবার না চাইলে এক এক করে প্রত্যেকটির শব্দ শুনতে পারবেন।

আপনাকে Nostalgic করে দেওয়ার জন্যে এই ওয়েবসাইটটিই যথেষ্ট। আশা করছি আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই জানাবেন।

05) Site Name : Interface Lift

Site Link : https://interfacelift.com

এই ওয়েবসাইটটিতে আপনারা Wallpaper, Themes, Icons ইত্যাদি পাবেন। যারা কম্পিউটারের/ল্যাপটপের জন্য ভালো Wallpaper এর ওয়েবসাইট খুজছেন তাদের জন্যে এই ওয়েবসাইটটি সাজেস্ট করবো। এই ওয়েবসাইটে আপনারা অনেক ভালো ভালো Icon ও Theme পাবেন যা আপনি আপনার বিভিন্ন কাজে ব্যবহার করতে পারবেন।

এখানে আলাদা আলাদা pixel/resolution এর icon ও Wallpaper রয়েছে। কোন ক্যামেরা, ক্যামেরার Resolution, Photo settings সহ Full details আপনারা পেয়ে যাবেন Wallpaper গুলোর।

আপনারা চাইলে আপনার Android, Iphone, Windows, Mac সব Device এর জন্যেই আলাদা আলাদাভাবে যে Resolution আপনার ইচ্ছা সে Resolution এই Download করতে পারবেন আপনার কাংখিত Wallpaper টি।

এখানে Mobile device, Tab, iphone, ipad, blackberry, dual monitor, full screen, windows phone, widescreen, monitor, tv screen, potrait orientation, google android, 4K HD TV, Microsoft surface, amazon kindle ইত্যাদি যে কোনো device এর screen size ও resolution অনুযায়ী প্রত্যেকটা wallpaper download করতে পারবেন।

এখানে সব Wallpaper এর সাথে আলাদা করে screen size ও resolution এর Options গুলো দেওয়াই আছে। আপনি আপনার ইচ্ছামতো যেকোনোটি ডাউনলোড করতে পারবেন। সত্যি কথা বলতে কি আমি এমন একটা

ওয়েবসাইট অনেক দিন ধরেই খুজছিলাম। আর আমি জানি আমার মতোই কেউ না কেউ এমন ওয়েবসাইটের তালাসে অবশ্যই আছে। তাদের জন্যেই এই ওয়েবসাইটটি আমি এই পোস্টের লিস্টে রেখে দিলাম। যদি ভালো লাগে বা কারো উপকারে আসে তবে আমাকে অবশ্যই জানাবেন।

 

04) Site Name : SuperCook

Site Link : https://www.supercook.com/

আপনি কি রান্না করতে ভালোবাসেন? কিংবা খেতে ভালোবাসেন? তবে খাবার জন্যে রেসিপির অভাব বোধ করছেন? এই ওয়েবসাইট আপনার সেসব সমস্যার সহজ সমাধান দিবে।

এটি একটি Food recipe based website. এখানে আপনারা প্রতিদিনের বিভিন্ন সামগ্রী যা আপনারা প্রতিদিনই ব্যবহার করে (খেয়ে) থাকেন সেগুলোর প্রচুর রেসিপি পেয়ে যাবেন। যেমনঃ আমি এখানে শুধু ডিম দিয়ে তৈরি রেসিপি গুলো খুজছি।

এখানে ডিম নিয়েই মোট ৬৬৭ টি রেসিপি আছে। আচ্ছা ডিমের কথা বাদই দিলাম। এছাড়াও এখানে বিভিন্ন শাক-সবজি, মাছ-মাংস, দুধ, চিনি, ফলমূল, তেল,চিজ,চকলেট, সস, সুপ, আটা-ময়দা থেকে শুরু করে যত রকমের খাবার আপনারা চারপাশে বা অনলাইনে দেখেন এখানে সবকিছুরই রেসিপি পাবেন।

হাজার হাজার রেসিপি আছে এখানে। আপনি রান্না করে খেয়ে শেষ করতে পারবেন না ?। আপনি যদি কিছু বুঝতে না পারেন তবেও সমস্যা নেই।

এখানে Video এরও Option আছে রেসিপি গুলোর। এত এত Item এর রেসিপি আছে যে এ নিয়ে বলে শেষ করা যাবে না। পোস্ট অনেক লম্বা হয়ে যাবে।
আপনি চাইলে আপনার Voice এর মাধ্যমেও Search করতে পারবেন।

এছাড়াও চাইলে একসাথে অনেকগুলো item একত্র করে সেগুলোর রেসিপিও search করে দেখতে পারবেন। এমন ওয়েবসাইট অনেকেই হয়তোবা খুজে থাকেন।

কিন্তু খুব কমই আছে এমন ধরনের ওয়েবসাইট যেখানে আপনি আপনার ইচ্ছামতো রেসিপি সার্চ করতে পারেন বিশেষ করে বিভিন্ন আইটেম একসাথে মিক্স করে খুজতে পারার মতো।

আমার কাছে অনেক কাজের লেগেছে তাই আপনাদের সাথে শেয়ার করলাম। ভালো লাগলে অবশ্যই জানাবেন।

03) Site Name : A Good Movie To Watch

Site Link : https://agoodmovietowatch.com/

আপনি কি Movies/Series দেখতে ভালোবাসেন? অনেক Movies/Series দেখে ফেলেছেন? আর দেখার মতো ভালো Movies/Series খুজে পাচ্ছেন না?

তবে এই ওয়েবসাইটটি আমি আপনার জন্যেই লিস্টে রেখেছি। এই ওয়েবসাইটটির কাজ হচ্ছে আপনার Favourite Genre অনুযায়ী আপনাকে পৃথিবীর সবচেয়ে ভালো ভালো Movies/Series Suggest বা Recommend করা। এখানে পুরনো ও নতুন সব ধরনের Movie ও Series এর লিস্ট আপনারা পেয়ে যাবেন।

Netflix, Amazon, Hulu, HBO Max, Tubi, Showtime, MUBI, peacock এর মতো বড় বড় কোম্পানি গুলোর Release করা বেস্ট Movie ও Series গুলোর লিস্ট আপনারা পেয়ে যাবেন।

এছাড়াও এমন অনেক ধরনের প্ল্যাটফর্মের মুভি সিরিজ আপনারা পাবেন। কতটি প্ল্যাটফর্ম? ৭৭টি+ প্ল্যাটফর্মের মুভি সিরিজ আপনারা পাবেন। বুঝতেই পারছেন অনেক বড় কালেকশন।

এছাড়াও আপনার পছন্দের Category, Mood, Genre অনুযায়ী Movie/Series পেয়ে যাবেন। আপনার যেমন Mood তেমন Movie/Series এর Recommendation পেয়ে যাবেন।

আশা করছি ওয়েবসাইটটি অনেকেরই কাজে আসবে। যদি কাজে আসে তবে অবশ্যই আমাকে জানাবেন।

02) Site Name : Photopea

Site Link : https://www.photopea.com/

অনেকেই হয়তো এই ওয়েবসাইট সম্পর্কে জানেন। এটি একটি Photo editing online website. এই Website এর মাধ্যমে আপনারা Online এ কম্পিউটারের সফটওয়্যার এর মতো করে Advanced editing করতে পারবেন। এখানে প্রচুর Tools পেয়ে যাবেন। এই ওয়েবসাইটটির মাধ্যমে আপনারা ইচ্ছামতো Drawing ও করতে পারবেন।

এখানে আপনারা Facebook Cover page, Facebook Event Image, Facebook Shared Image, Facebook Group Header, Instagram, Instagram Story, YouTube Cover, YouTube Thumbnail, YouTube Profile, Twitter Profile, Twitter Header এর মতো কাজগুলো অনায়াসেই করতে পারবেন। এ কাজগুলোর জন্য আলাদা করে Resolution অনুযায়ী Empty Image File Set করাই আছে।

আপনি শুধু ডিজাইন বা photo editing গুলো করবেন। এছাড়াও এখানে আরো অনেক Tools আছে যার মাধ্যমে আপনারা অনেক সহজ ও Professional ভাবে Editing করতে পারবেন কিংবা Drawing করতে পারবেন।

যে ফাইলগুলো তৈরি করবেন সেগুলো গুগল ড্রাইভ বা ড্রপবক্সে সেভ করে রাখতে পারবেন। শুধু Facebook/YouTube/Twitter ই না আপনারা চাইলে এই ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন রকমের Ads ও বানাতে পারবেন।

এছাড়াও Iphone,Ipad,Android যেকোনো Screen size ও resolution এর ফাইল তৈরি করতে পারবেন। ফাইল বলতে এখানে আমি ছবির কথাই বুঝাচ্ছি। এখানে বিভিন্ন Layer, Filter সহ অনেক Tools ই পাবেন। আশা করছি website টি আপনাদের কাজে আসবে।

01) Site Name : Ambient Chaos

Site link : https://neal.fun/ambient-chaos/

আপনার কি বৃষ্টি, আগুন, বাতাস, ঠান্ডা হাওয়া, সমুদ্রের ঢেউ কিংবা Lofi Beats এর মত Relaxing Sound শুনতে ভালো লাগে?

তবে এই সাইটটি আপনারই জন্যে। এই সাইটের মাধ্যমে আপনারা মোট ৩০ রকমের বিভিন্ন জায়গা, স্থান, জিনিস, আবহাওয়া ইত্যাদির শব্দ শুনতে পারবেন। যারা রাতের বেলা চোখ বন্ধ করে ইয়ারফোন কানে দিয়ে শান্ত পরিবেশে বৃষ্টি কিংবা ঠান্ডা হাওয়া কিংবা Lofi beats শুনতে ভালোবাসেন তাদের জন্যে এই সাইটটি। এতে যেসব Sound আপনারা পেয়ে যাবেন সেগুলো হচ্ছেঃ

1) Rain

2) Coffee Shop

3) Lofi beats

4) Waves

5) campfire

6) wind

7) forest

8) train station

9) highway

10) office

11) dentist

12) playground

13) hospital

14) casino

15) carnival

16) marching band

17) bells

18) lawnmower

19) couple arguing

20) barn animals

21) construction

22) crime scene

23) haunted dungeon

24) fireworks

25) beehive

26) alien ship

27) volcano

28) zombie invasion

29) mediavel battle

30) nuclear siren

আপনারা দেখতেই পাচ্ছেন এখানে অনেক মজার মজার sound fx ও আপনারা পাবেন যা আপনাকে ভিন্ন ধরনের শব্দ শুনার এক আলাদা experience দিবে। আপনি চাইলে প্রত্যেকটি শব্দের Volume আলাদা আলাদা ভাবে বাড়াতে ও কমাতে পারবেন।

চাইলে সারাদিন ওয়েবসাইটটি খোলা রাখতে পারেন আর শব্দগুলো যতক্ষন না পর্যন্ত আপনি ভলিউম কমাচ্ছেন একেবারে বা ওয়েবসাইটটির পেজটি একেবারেই বন্ধ করে দিচ্ছেন ততক্ষন ওয়েবসাইটটি চলতেই থাকবে। তাই কোনো সাউন্ড যে থেমে যাবে এ নিয়ে আপনার চিন্তা করতে হবে না।

অনেক সময় বৃষ্টির শব্দ কিংবা বাতাসের শব্দ, কিংবা Lofi sound, কিংবা Campfire এর হাল্কা শব্দগুলো অনেক Relaxing লাগে শুনতে আর এতে ঘুমও ভালো হয়।
ঘুম কিভাবে ভালো হয়?

ঘুমের জায়গায় পরে যাচ্ছি। আগে বলি relaxing sound শুনতে শুনতে আপনার যে কখন ঘুম পেয়ে যাবে আপনি বুঝতেই পারবেন না।

তাই যারা রাতের বেলায় ঘুমাতে যেতে সমস্যা হচ্ছে তারাও এটি Try করে দেখতে পারেন। এবার আসি ঘুম কিভাবে ভালো হয়। আসলে ঘুম ভালো হয় কথাটা অনেকেই মানতে চাইবে অনেকেই মানতে চাইবে না।

বিজ্ঞানীদের এখানে বিভিন্ন মতামত আছে। আচ্ছা এখন আর ঐসবে না যাই। শুধু এটা বলতে চাই যে আপনি নিশ্চয়ই অনুভব করবেন বৃষ্টির দিনে রাতের বেলায় যখন বৃষ্টি পড়ে তখন মনে এক আলাদা শান্তি অনুভব হয়।

এখন আমাদের কথামতো তো আর সারা বছর বৃষ্টি হবে না। তাই না? এ জন্যই কৃত্রিমভাবে হলেও ঐ শব্দটি শোনার জন্যেই ছোট্ট একটি চেষ্টা। আমার অনেক সময় কাজে দেয় তাই বললাম।

এটা আসলেই বিজ্ঞান দ্বারা প্রমানিত। আপনারা চাইলে একটু Research করে দেখতে পারেন। বর্তমানে অন্যান্য দেশে এসব Relaxing music অনেক জনপ্রিয়। YouTube এ গিয়ে আপনি যদি সার্চ দেন relaxing music কিংবা ASMR music দিয়ে তাহলেই বুঝতে পারবেন।

এসব শব্দের সাহায্যে অনেকেই পড়াতে মনোযোগ দিতে পারে। অনেকেই কাজে মনোযোগ দিতে পারে। অনেকেই দ্রুত ঘুমাতে যাওয়ার জন্যে এই সব শব্দকে ব্যবহার করে। আপনারাও চেষ্টা করে দেখতে পারেন। কাজে দিলে আমাকে অবশ্যই জানাবেন।

তো এই ছিল আমাদের ১৫ টি Unique + মজাদার কিছু Fun Website যেগুলো আশা করছি আপনাদের ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। কোনো স্ক্রিনশট ইচ্ছাকৃতভাবে দিলাম না কারন আপনারা নিজেরা এক্সপ্লোর করুন।

আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।
ইনশাল্লাহ দেখা হবে পরের কোনো পোস্টে।
ট্রিকবিডির সাথেই থাকুন।
ধন্যবাদ।
THIS IS 4HS4N
LOGGING OUT….

14 thoughts on "১৫ টি Unique Websites যেগুলো আপনার অবসর সময়ে বিনোদন দিবে!"

  1. TAHER Author says:
    সুযোগ সুবিধাগুলো পয়েন্ট আকারে দিলেই ভালো হতো।
    এত লেখা এইভাবে কেউ পড়তে চাইবে না।
    কয়েকটি ওয়েবসাইট ভালো লাগলো ?
    Thank you
    1. 4HS4N Author Post Creator says:
      সবার ক্ষেত্রে বিষয়টা এক না। যার পড়ার বা জানার ইচ্ছা থাকবে সে ঠিকই পড়বে। আর এত পয়েন্ট দিলে হিজিবিজি হয়ে যায়। তাই যতটা সংক্ষেপে পারা যায় বোঝানোর চেষ্টা করেছি। জানার ইচ্ছা থাকলে পয়েন্ট থাকুক বা ব্যাখা/বিস্তারিত দুটোই গ্রহনযোগ্য। ধন্যবাদ।
  2. Shakib Expert Author says:
    Oshadaron tobe Kisukisu site er ss add korle post ta arektu joss hoto
    1. 4HS4N Author Post Creator says:
      নিচে বলেই দিয়েছি কেন স্ক্রিনশট এড করিনি। Thanks for your compliment brother ?
    2. Shakib Expert Author says:
      Hm dekhsi vai ❤️
  3. Levi Author says:
    সাইটের লিংক গুলো anchor ট্যাগ এ দেয়া উচিত ছিলো।পাশাপাশি,কিছু ইমেজ যুক্ত করলে আরো ভালো হতো।
    1. 4HS4N Author Post Creator says:
      দিয়েছিলাম। সবগুলোর লিংকই। কিন্তু পোস্ট করার পর দেখি একটাও tag এর ভেতরে আসেনি। গত অনেক দিন ধরেই এই সমস্যা ফেস করছি। কেন জানি না লিংক গুলো tag এর ভেতরে বসে না। যার কারনে লিংক দিতে পারছি না। আর স্ক্রিনশটের বিষয়টা পোস্টের শেষেই বলে দিয়েছি।
    2. Levi Author says:
      Anchor ট্যাগ এর ভিতর লিংক দেয়ার পর না আসার তো কারণ দেখি না। যাই হোক,ভালো পোস্ট।
  4. zubayer99 Author says:
    সাইটগুলোর Screenshot দিলে ভালো হতো
    1. 4HS4N Author Post Creator says:
      পোস্টের শেষে দেখুন explain করা আছে কেন দিই নি।ধন্যবাদ।
  5. Sk Shipon Author says:
    অনেক সাইট (The Site Cannot be Reached) লেখা আসে ঢুকে না। ?। স্কীনসট এড করলে ভাল হতো।
    1. 4HS4N Author Post Creator says:
      এমনটা তো হওয়ার কথা না। আপনি ভিন্ন কোনো browser/ vpn দিয়ে connect করে দেখুন তো।আমি নিজে test করে তারপরই post করেছি। সবগুলোই working,,,,
  6. Safaeit Hossain Author says:
    This might be the best post I’ve seen in TrickBD for awhile.
    1. 4HS4N Author Post Creator says:
      Thank You. It means a lot ?❤️

Leave a Reply