#পোস্ট ৮


আসসালামু আলাইকুম, সবাইকে। আজ আপনাদের সাথে পরিচয় করিয়ে দিবো কিছু অসাধারণ ওয়েবসাইটের যেগুলা আপনাদের প্রত্যেকের কাজে আসবে বলে আমি মনে করি।

অনেকেই কমেন্ট করেন আমি নাকি শুধু পিসি রিলেটেড পোস্ট করি। আসলে মোবাইল রিলেটেড পোস্ট করার জন্য অনেক ভালো ভালো অথোর রয়েছেন ট্রিকবিডিতে তাই আমি সেদিকে যাওয়ার চেষ্টা করি না। তারপরেও এখন থেকে চেষ্টা করবো পিসি+মোবাইল সকল ইউজারের কাজে আসবে এমন পোস্ট করার জন্য।

(বিদ্রঃ কিছু ওয়েবসাইট আপনার আগে থেকেই জানা থাকতে পারে। তবে আমি আশা করছি  শেষ পর্যন্ত সাথে থাকলে অন্তত একটি হলেও নতুন ওয়েবসাইট সম্পর্কে জানতে পারবেন। এবং প্রতিটি ওয়েবসাইট লিংক টাইটেলেই দেওয়া আছে।)


 

Photopea

যারা গ্রাফিক্স ডিজাইনিং করেন বা টুকটাক আইডিয়া রাখেন তারা অবশ্যই জানবেন এডোবি ফটোশপের কথা। যেটি একটি পেইড সফটওয়্যার। তবে এই ওয়েবসাইটটি সম্পূর্ণ ফ্রি। এবং এটিতে প্রয়োজনীয় সকল টুলস পেয়ে যাবেন ফটোশপের মতো। পাশাপাশি এই ওয়েবসাইট ও ফটোশপ রাখলে আলাদা করতে পারবেন না। একবার ব্যবহার করেই দেখুন না!

 

TinyWow

এই ওয়েবসাইটি এর নামের মতোই একদম ওয়াও! আমি যখন প্রথমবার জানতে পারি এই ওয়েবসাইট সম্পর্কে তখন আমি কয়েক মিনিট হতবাক হয়ে ছিলাম। এত টুলস দিয়ে পূর্ণ এই ওয়েবসাইট। যা যদি আমি ক্রিনশট দিতে থাকি তাহলে একটা ওয়েবসাইট রিভিও করতেই অনেকগুলা পোস্ট লেগে যেতে পারে।

কীভাবে বর্ণনা করবো সেই ভাষা খুঁজে পাচ্ছি না। এখানে ফাইল টাইপ কনভার্ট থেকে শুরু করে কমপ্রেস, এডিট, স্পিট সহ আরো অনেক কিছু করতে পারবেন। আপনাদের অবশ্যই ওয়েবসাইটটি ঘুরে দেখা উচিত!!!

 

TheNounProject

এই ওয়েবসাইটটিতে পাবেন সব ধরণের হাই কোয়ালিটি আইকন যা আপনি কল্পনা করতে পারেন। এমন কি যা কল্পনা করতে পারেন না তেমন আইকনও পেয়ে যাবেন এখানে। আইকনের পাশাপাশি এখানে বিভিন্ন ফটো পেয়ে যাবেন। আপনার কাজ শুধু সার্চ দেওয়া অথবা ব্রাউজ করা।

এটি বেশি কাজে আসবে গ্রাফিক্স ডিজাইনারদের। বাকিরাও একবার ঘুরে আসুন।

 

Sejda

এটি কাজে আসবে স্টুডেন্টদের এবং যারা অফিস ওর্কার আছেন। এই ওয়েবসাইটে যেকোনো পিডিএফ এডিট, রিসাইজ, কনভার্টসহ আরো অনেক কাজ করতে পারবেন। যা নিজে এক্সপ্লোর না করলে বুঝতে পারবেন না। একই কাজ বিভিন্ন পেইড অ্যাপ দিয়েও করা যায় তবে এই ওয়েবসাইটটি সম্পূর্ণ ফ্রি এবং অ্যাপ ডাউনলোড করার ঝামেলা নেই।

 

AlternativeTo

আমরা বেশিরভাগ সময় পেইড সফটওয়্যার ক্রাক করে ব্যবহার করি। যা নিজের পার্সোনাল ডেটাকে ঝুঁকির মুখে ফেলে দেয়। এর থেকে মুক্তির জন্য সব থেকে সহজ ও ফ্রি উপায় হলো ফ্রি অলটারনেটিভ ব্যবহার করা। এই ওয়েবসাইট থেকে প্রায় সকল পেইড অ্যাপের ফ্রি অলটারনেটিভ খুঁজে পাবেন। সাথে ইউজারদের রিভিউ দেখে নিতে পারবেন। আপনিও আপনার অভিজ্ঞতা জানাতে পারবেন।

ফ্রি অলটারনেটিভ অ্যাপস গুলাতে অভ্যস্ত হতে একটু সময় লাগতে পারে। তবে বিশ্বাস করুন, এটি সব থেকে নিরাপদ। তাই আজ থেকে ক্রাক পরিহার করে ফ্রি অলটারনেটিভ ব্যবহার করুন। আমি আমার আশেপাশের সকল মানুষকে এই সাজেশন দিয়ে থাকি সবসময়।

 

 


আশা করছি উপরের বেশিরভাগ ওয়েবসাইট আপনাদের সবার কাজে লেগেছে। আপনার কাছে কোন ওয়েবসাইটটি সব থেকে ইন্টারেস্টিং লেগেছে সেটি নিচে কমেন্ট করে জানাতে পারেন। অথবা আপনার জানা আরো ইন্টারেস্টিং ওয়েবসাইট সাজেস্ট করতে পারেন। আমি সেগুলা ট্রাই করে দেখবো। আর এমন আরো ওয়েবসাইট সম্পর্কে জানতে চাইলে জানাতে পারেন। আপনাদের আগ্রহের ভিত্তিতে আরো পার্ট করার চেষ্টা করবো।


আজকের পোস্ট এখানেই শেষ করছি। এমন  ইন্টারেস্টিং সব পোস্ট দেখতে আমার প্রোফাইল ঘুরে আসতে পারেন। পরবর্তী পোস্ট দেখার আমন্ত্রণ রইলো । ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আর আমার জন্য দোয়া করবেন। আল্লাহ হাফেজ। <3


Contact me

|Discussion| |Channel|

আমাকে সাপোর্ট করতে চাইলে আমার ব্লগ থেকে পোস্টটি পড়তে পারেন। 👉আমার ব্লগ সাইট👈

20 thoughts on "৫ টি অসাধারণ ফ্রি ওয়েবসাইট। সবার কাজে আসবে আশা করি।"

    1. SR Shoruv Author Post Creator says:
      ❤️
  1. MD Musabbir Kabir Ovi Author says:
    যেহুতু ফ্রী ওয়েবসাইট, সুতরাং মনে একটা প্রশ্ন জাগলো,, এইগুলো কি ডাটা ছাড়াই ব্রাউজিং করা যাবে?
    1. SR Shoruv Author Post Creator says:
      ফ্রি মানে বিনামূল্যে। যেমনঃ প্লেস্টোরের অ্যাপগুলাতে লেখা থাকে ফ্রি।
      ডেটা ছাড়া তো অনলাইনে সার্চই দিতে পারবেন না।
    2. Sadik Hossain Contributor says:
      Bhai apni ki online e notun naki?
    3. MD Musabbir Kabir Ovi Author says:
      Accha ধন্যবাদ
    4. Rakib Author says:
      ব্রেইন কি হাটুতে🫥👍
  2. MD Shakib Hasan Author says:
    গুড পোস্ট। অনেক কিছু শিখতে পারব
    1. SR Shoruv Author Post Creator says:
      Us vai 🤝
  3. Unlimited Fun Contributor says:
    ভালো ওয়েবসাইট গুলো দেখে ভালো লাগলো।কাজে আসবে অনেকের।
    1. SR Shoruv Author Post Creator says:
      হতাশ হবেন না। আপনার কাজের আসার মতো ট্রিক খুঁজে যাচ্ছি এখনো।
  4. Oooohoooo…… Amazing ….!!!
    কি বলবো ভাই, ভাষা নেই 🙂
    1. SR Shoruv Author Post Creator says:
      ভাষা জমিয়ে রাখেন ভাই। পরবর্তী পোস্টগুলার জন্য। 😜
  5. Danger Rafi Author says:
    ব্যবহারযোগ্য ওয়েবসাইট। ধন্যবাদ শেয়ার করার জন্য
    1. SR Shoruv Author Post Creator says:
      আপনাকেও। ❤️‍🔥
  6. mr silent Contributor says:
    ধন্যবাদ
    1. SR Shoruv Author Post Creator says:
      আপনাকেও। ❤️‍🔥
  7. Error Format Contributor says:
    Big fan sir 🥺❤️
    1. SR Shoruv Author Post Creator says:
      Areh sir. Apni eikhane?
  8. KawႽαᖇ AӀɑო Contributor says:
    Wow, Thanks for info

Leave a Reply