অনলাইনে আয় করার সবচেয়ে শ্রেষ্ঠ মাধ্যম হলো গুগল এডসেন্স। কিন্তু এরকম অনেক ওয়েবসাইট রয়েছে সেগুলোকে এডসেন্স এপ্রুভাল দেয়া না।  যেমন: ক্যাসিনো, গ্যাম্বলিং, সহ এডসেন্সের খেলাপী সাইট।

সবাই এখানে এপরোভাল নিতে পারে না! আমি জানি যে সবাই অনলাইনে কিছু একটা করে শুধু আয় করার জন্য! কিন্তু যখন তাদের এডসেন্স এপরোভাল হয় নাহ তখন তারা তাদের কাজ থেকে মনযোগ সরিয়ে নেয়!

এবং তারা এগুলা বন্ধ করে দেয়! কারন নিঃস্বার্থভাবে কাজ করতে পারে এরকম মানুষ খুবই কমই আছে! যারা এডসেন্স এর এপরোভাল নিতে পারছেন নাহ! তাদের জন্য আজকের এই পোষ্ট।

এই পোষ্টে আমি দেখাবো এডসেন্স এর বিকল্প কিছু সাইট যে সাইটগুলা দ্বারা আপনি খুব সহজেই আয় করতে পারবেন। তোহ চলুন শুরু কটা যাক।

১. Chitika

চিটিকা খুবই জনপ্রিয় এডস নেটওয়ার্ক! এখানে তেমন কিছু করা লাগে শুধু রেজিস্ট্রেশন করলেই আপনি আপনার ওয়েবসাইটের এড সো করানোর অপশন পেয়ে যাবেন!

এখানে প্রায় 350,000 মানের প্রকাশক নেটওয়ার্ক এবং প্রায় ৪ বিলিয়ন বিজ্ঞাপন প্রতি মাসে প্রকাশিত হয়!

সবকিছু মিলিয়ে এটা খুবই ইমপোরটেন্ট এডভাইজার বিশেষ করে যারা এডসেন্স এপরোভাল নিতে পারছেন নাহ তাদের জন্য!

Infolink

এটাও হলো এডসেন্স এর বিকল্প একটি এডভাইজার নেটওয়ার্ক! এটা ২০০৭ সালে প্রতিষ্ঠিত হয়! এটা খুবই ভালো একটি সাইট এডস দেখিয়ে আয় করার জন্য!

আপনি এখানে খুব সহজেই এপরোভাল নিতে পারবেন এবং খুব সহজেই এডস দেখিয়ে আয় করতে পারবেন!

Yllix Media

Yllix Media প্রকাশক বা বিজ্ঞাপনদাতা হিসাবে Google Adsense হিসাবে অন্য একটি বিজ্ঞাপন বিকল্প। এর এডস মিডিয়া গুলো অত্যন্ত আকর্ষনজনক!

এর প্রত্যেকটা এডস দেখে যেকোন লোকই উদ্বুদ্ধ হবে এবং এতে ক্লিক করতে বাধ্য হবে! তাছাড়া Yllix Media এর ফাংশনগুলোও অত্যন্ত চিত্তাকর্ষক।

Adsterra

একটি প্রিমিয়াম বিজ্ঞাপনের নেটওয়ার্ক যা প্রতি মাসে 10 বিলিয়ন জিও-লক্ষ্যযুক্ত বিজ্ঞাপন ইমপ্রেশন সরবরাহ করে।

তারা তাদের অংশীদারদের সাথে ব্যক্তিগত দৃষ্টিভঙ্গি গ্রহণে বিশ্বাস করে এবং তাদের প্রতিটি পদক্ষেপের পথে তাদের ব্যবসায়ে বৃদ্ধি পেতে সহায়তা করে।

Buysellads

এটাও হলো এডসেন্স এর বিকল্প একটি এডভাইজার নেটওয়ার্ক! যার মাধ্যমে আপনি এডসেন্স এপরোভাল ছাড়াও আয় করতে পারবেন! তাদের ৪৫,০০ এর বেশি দেশী বিদেশী স্পনস্যারড আছে!

তাহলে বুঝতেই পারছেন এটা কতটা ভালো হতে পারে! তাছাড়া এটা আশির্বাদস্বরুপ ওইসকলদের জন্য যারা এডসেন্স এপরোভাল পাচ্ছে নাহ! আপনি আপনাকে বলবো এটা ব্যবহার করতে!

কারন এতে আপনার রিকুয়েস্ট পেন্ডিং এ থাকবে নাহ আপনি যখনই রিকুয়েস্ট দিবেন তার একটু পরেই এপরোভ হয়ে যাবে!

Toboola.com

অনলাইনে আয় করার জন্য সবচেয়ে জনপ্রিয় যেইসকল এডস নেটওয়ার্ক আছে এর মধ্যে এটি তৃতীয়! এটি আসলে নিউজ ব্লগের জন্য খুবই ভালো একটি এডস নেটওয়ার্ক!

কারন এর এডসগুলো এমনভাবে আপনার পোষ্টের সাথে সংযুক্ত হবে যে কেউ বুঝতেই পারবে নাহ যে কোনটা আপনার পোষ্ট এবং কোনটা হলো এডস!

অনেক ক্ষেত্রে এটা দিয়ে গুগল এডসেন্সের চেয়েও অনেক বেশি তুলনায় আয় করা যায়! তবে এটা এপরোভাল নিতে হলে আপনার ওয়েবসাইটে প্রতি মাসে ইউনিক ট্রাফিক অনেক বেশি হতে হবে। এবং বিষয়ভিত্তিক আর্টিকেল পাবলিশ করতে হবে।

উদাহরণস্বরূপ:  স্বর্নের দাম, রাজনৈতিক পোস্ট, টেকনোলজি সহ আরো অনেক।

আর না হলে আপনি এটার এপরোভাল পাবেন নাহ!

Media.Net

Media. Net গুগল এডসেন্স এর পরে আসে। এডসেন্স এর মাধ্যমে যেমন আমরা আমাদের ওয়েবসাইট কে মনিটাইজ করতে পারি তেমন এটার সাহায্যেও আমরা মনিটাইজ করতে পারি। এবং এটার মাধ্যমে আপনি অনেক আয় করতে পারবেন।

তাছাড়া Media.Net এর সবচেয়ে ভালো একটি দিক হলো আপনি এখানে আপনার সাইটটি সাবমিট করার পর খুব কম সময়ের মধ্যে একটি রিজাল্ট পাবেন!

এটা খুব বেশি হলে ২ দিন সময় নিবে! অনেকসময় এটা ১ দিনের ভিতরেই রিপ্লে দিয়ে দেয়! এবং বলে দেয় যে আপনার ওয়েবসাইটটি কি এপরোভাল হয়েছে নাকি রিজেক্টেড করে দিয়েছে।

থেকে এপ্রুভাল নিতে হলে, সাইটটি অবশ্যই ইংরেজি কনটেন্টে ভরপুর থাকতে হবে।

সৌজন্যে: NID Helper

4 thoughts on "গুগল এডসেন্স এর সেরা ৭ টি বিকল্প – এবার আয় হবেই"

  1. Mr 360° Contributor says:
    Aita niya mone hoy age kew airticle likhse
  2. Shakib Expert Author says:
    eider maximum er ei impression 1000+ holeo kono doller add kore nah
    scam type
    1. tier 1 country visitor lage. Adsterra te ami ekbar $347 cpm rate paisilam germany traffic e. around $2 earn hoisilo.
  3. MD Musabbir Kabir Ovi Author says:
    জানতাম এটি নিয়ে কিছু

Leave a Reply