Site icon Trickbd.com

এক ক্লিকে র‍্যাম ক্লিন করুন! How to Clean RAM in One Click using MemReduct?

আসসালামুয়ালাইকুম

আজকে দেখাবো এক ক্লিকে কম্পিউটারের র‍্যাম ক্লিয়ারের উপায়। এই আর্টিকেল-টি লেখার মূল উদ্দেশ্য যাদের কম্পিউটারের র‍্যাম ২-৮ জিবি; বড় কোনো সফটওয়ার ইউস করতে গেলেই ল্যাগ দেয়-হ্যাং করে, হঠাৎ হঠাৎ ক্র্যাশ করে। ধরুন, আপনার ৮ জিবি র‍্যাম, প্রিমিয়ার প্রো-তে নিয়মিত ভিডিও এডিট করেন, আমি সিউর আপনার একবার হলেও প্রিমিয়ার প্রো ক্র্যাশ করেছে, তাই এর সবচেয়ে ভালো সমাধান হলো কিছুক্ষন পর পর র‍্যাম ক্লিন করা।

আমরা যখন কম্পিউটারে নানান ধরনের সফটওয়ার ওপেন করে কাজ করি, তখন এটা র‍্যামে থাকে। কাজ শেষে যখন সফটওয়ার টা ক্লোজ করি তখন ক্লোজ হয় ঠিক-ই বাট সফটওয়ার এর একটা অংশ র‍্যামে থেকে যায়। উদাহরন হিসেবে ধরুন, আপনি কম্পিউটার অন করে যখন প্রথম ক্রোম ওপেন করেন তখন ওপেন হতে একটু টাইম নেয় বাট পরের বার এর অর্ধেক সময়-ও নেয় না। এর কারন তখন কোর সফটওয়ার-টা কেস হিসেবে র‍্যামে থাকে। এমন ভাবে র‍্যাম ভর্তি হয়ে থাকে বিভিন্ন সফটওয়ার এর মাধ্যমে। ফলাফল বড় ্কোনো সফটওয়ার ওপেন করে কাজ করলে অনেক সময় ক্র্যাশ করে। সাথে এই গাইড টা গেমার-দেরও কাজে লাগবে বলে আশা করি। নিঃসন্দেহে বাড়তি পারফর্মেন্স পেতে সাহায্য করবে।

তো শুরু করা যাকঃ

১। ‘MemReduct‘ সফটওয়ার টা ইন্সটল করে ওপেন করবেন।

২। তারপর, ‘Clean Memory’-তে ক্লিক করবেন। (র‍্যাম ইউস ডিফারেন্স নিচের ভিডিও গাইডে দেয়া আছে)

৩। চাইলে অটো সেট করে রাখতে পারেন। মানে ইচ্ছামত ৮০% বা ৯০% দিয়ে রাখতে পারেন ফলে র‍্যাম ইউস ৮০% বা ৯০% হলে অটো র‍্যাম ক্লিন হবে।

৪। একসাথে ১ বারের বেশি ক্লিন না করাই ভালো।

 

 

সফটওয়ার ডাওনলোড

ফুল গাইড ভিডিও

 

আমার টেলিগ্রাম চ্যানেলঃ

t.me/raiyanmodspc

আজকের মতো এই পর্যন্তই

গাযওয়াতুল হিন্দের জন্য প্রস্তুতি নিন, ফিলিস্তিনিদের জন্য দোয়া করুন, বয়কট অব্যাহত রাখুন,

বাংলাদেশ চিরজীবি হোক

আল্লাহ হাফেয।

Exit mobile version