*Resume from hibernation…

আমরা যারা কম্পিউটার ব্যাবহার করি তাদের বেশিরভাগেরই অপারেটিং সিস্টেম হচ্ছে মাইক্রোসফটের উইন্ডোজ । একটি উইন্ডোজ কম্পিউটার এর জন্য মাস্ট দরকারি কিছু সফটওয়্যার নিয়েই আজকের পোস্ট । একজন ইন্টারমিডিয়েট লেভেলের কম্পিউটার ইউজারের জন্য যেসকল সফটওয়্যার দরকার সবগুলো বেষ্ট সফটওয়্যারই এই লিস্টে রাখা হয়েছে সাথে পেইড সফটওয়্যারগুলোর ক্র্যাকও দেওয়া আছে । আমরা অনেকেই কিছু নির্দিষ্ট সফটওয়্যার নিয়ে পোস্ট করে থাকি, হয় IDM এর ক্র্যাক নিয়ে নয়ত Photoshop নিয়ে । কিন্তু আজকের একটা পোস্টেই দরকারি সকল সফটওয়্যারকেই অন্তর্ভুক্ত করা হয়েছে । সাথে আপনার জন্য কোন সফটওয়্যারটি বেষ্ট হবে তাও এই পোস্ট থেকে জানতে পারবেন । তাই টাইটেলে মেগা পোস্ট লিখে দিয়েছি…।

 

 Google Chrome for Web Browsing

ওয়েব ব্রাউজিংয়ের জন্য আমার মতে বেষ্ট হচ্ছে গুগল ক্রোম । এর সিম্পল ডিজাইন, ফাস্ট ব্রাউজিং, সিঙ্কিং সুবিধা এবং সিকিউরিটির জন্য অন্যান্য ব্রাউজার থেকে এটিকে এগিয়ে থাকবে । বর্তমানে সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে বেশি ব্যাবহ্রত ওয়েব ব্রাউজার এটি । ৬২.৪% মানুষ গুগল ক্রোম ইউজ করে থাকে । ক্রোম ব্রাউজারের এত জনপ্রিয়তার কারণগুলো হলোঃ-Large Library Of Extensions And Add-Ons,  Clean & Simple User Interface, Searching From The Address Bar, Chrome’s Task Manager, Incognito Mode, Regular Update ইত্যাদি  । গুগলের প্রোডাক্ট বলে কথা, সামথিং স্পেশাল । সিমিলার বেষ্ট সফটওয়্যারগুলো হলো Microsoft Edge, Mozilla Firefox । এর মধ্যে Microsoft Edge উইন্ডোজ ১০ এর সাথে বিল্ট-ইন ভাবে দেওয়া থাকে ।

Download>> Google Chrome

Download>> Firefox

 

PotPlayer as Media Player

PotPlayer দক্ষিণ কোরীয় ইন্টারনেট কোম্পানি Kakao দ্বারা ডেভেলপকৃত মিডিয়া প্লেয়ার সফটওয়্যার । অন্যান্য জনপ্রিয় মিডিয়া প্লেয়ার যেমন  ভিএলসি মিডিয়া প্লেয়ার , জিওএম প্লেয়ার , কে এম প্লেয়ার এর মতো PotPlayer ও একটি জনপ্রিয় মিডিয়া প্লেয়ার । PotPlayer একটি লাইটওয়েট, হাইলি কাস্টমাইজেবল, স্মুথ ইউজার ইন্টারফেস এবং প্রায় সকল মিডিয়া ফরম্যাট সাপোর্টেড সফটওয়্যার । এজন্য অন্যান্য মিডিয়া প্লেয়ারগুলো থেকে আমি এটিকে এগিয়ে রাখব । PotPlayer সম্পুর্ণ ফ্রী একটি সফটওয়্যার । এর অন্য আরেকটি ভালো দিক হচ্ছে এটির রেগুলার আপডেট । প্রতিটি আপডেটেই নতুম থিম, বাগ ফিক্সেস এবং নতুন ফিচার যুক্ত করে থাকে ।

Download>> Potplayer (Size = 25MB.)

Download>> VLC Player

Download>> KM Player

 

Notepad++ a Simple Text Editor

আমরা সবাই নোটপ্যাডকে অবশ্যই চিনি । Notepad হচ্ছে উইন্ডোজ এর সাথে বিল্ট-ইন ভাবে দেওয়া টেক্সট এডিটর । টেক্সট এডিটর হচ্ছে এমন ধরণের প্রোগ্রাম যা দিয়ে প্লেইন টেক্সট এডিট করা যায় । Notepad এর ইনক্রিমেন্টাল অপারেটর ++ যুক্ত করে এর নাম দেওয়া হয়েছে Notepad++  ।  Notepad++ হচ্ছে একটি টেক্সট এডিটর এবং সোর্স কোড এডিটর যাতে অনেকগুলো ফিচার যুক্ত করা হয়েছে । যেমনঃ-  syntax highlighting, code folding, autocompletion, Autosave, Split screen ইত্যাদি । আরও একটি ভালো সুবিধা হচ্ছে এতে প্লাগিন ইন্সটল করে আরও সুবিধা যুক্ত করা যায় । Notepad++ একটি ফ্রী এবং ওপেন সোর্স টেক্সট এডিটর । এর মতো অন্যান্য বেষ্ট সফটওয়্যারগুলো হলো Sublime Text, Brackets ।.

Download>> Notepad++ (Size = 3.63MB)

Download>> Sublime Text (8MB)

Download>> Brackets (65 MB)

 

MalwareBytes for Secuirity

MalwareBytes হচ্ছে উইন্ডোজ এর জন্য একটি এন্টি-ম্যালওয়্যার সটওয়্যার । MalwareBytes এর কাজ হচ্ছে কম্পিউটার থেকে ম্যালিসিয়াস সফটওয়্যার, অ্যাডওয়্যার, স্পাইওয়্যার এবং অন্যান্য ক্ষতিকারক সফটওয়্যারগুলোকে স্ক্যান করে রিমুভ করে দেওয়া । MalwareBytes এন্টিভাইরাস থেকে এন্টিম্যালওয়্যার হিসেবেই বেশি কার্যকর । এন্টিভাইরাসের জন্য আপনার উইন্ডোজ ১০ এর সাথে যেই Windows Defender দেওয়া থাকে সেটিই যথেস্ট । MalwareBytes একটি ফ্রী সফটওয়্যার এবং এর একটি পেইড ভার্সনও রয়েছে যাতে কিছু বাড়তি ফিচার রয়েছে । তবে একজন ইন্টারমিডিয়েট লেভেলের কম্পিউটার ইউজারের জন্য ফ্রী ভার্সনটিই যথেস্ট । নিচে ফ্রী ভার্সন লিঙ্ক এবং ফুল ভার্সন লিঙ্ক দুইটাই দেওয়া আছে । ফুল ভার্সনের লিঙ্কটিতে গিয়ে জাস্ট ডাউনলোড করে ইন্সটল করবেন অন্য কিছু করতে হবে না । ফুল ভার্সনটা ইন্সটল করতে সমস্যা হলে আপনার ডিফল্ট যে এন্টিভাইরাস রয়েছে সেটা অফ করে নিবেন ।

Download>> MalwareBytes Free Version (Size = 60MB)

Download>> MalwareBytes Crack Version

 

Photshop Photo Editor

উইন্ডোজ কম্পিউটারের জন্য নিঃসন্দেহে সবেচেয়ে বেষ্ট ফটো এডিটর হচ্ছে Photshopবলা চলে যেকোন অপারেটিং সিস্টেমের যেকোন সফটওয়্যার থেকে বেষ্ট । একজন বিগিনার লেভেলের কম্পিউটার ইউজার থেকে শুরু করে এডভান্স গ্রাফিক্স ডিজাইনাররাও ফটোশপ ব্যাবহার করে থাকেন । Photshop সাধারণত একটি অ্যাডভান্স ফটো এডিটর সফটওয়্যার । অ্যাডভান্স গ্রাফিক্সের কাজে এটি ব্যাবহার করা হয় । তাই যারা একদম নতুন তাদের জন্য একটি সহজ  ও সিম্পল ফটো এডিটর হচ্ছে PhotoPad Photo Editor ।  নিচে সফটওয়্যারটির লিঙ্ক দেওয়া হয়েছে । ফটোশপ এর স্ট্যান্টার্ড ভার্সন হচ্ছে Photoshop CS6 । নিচে Photoshop CS6 পোর্টেবল ভার্সনের লিঙ্ক দেওয়া আছে । ডাউনলোড করে নিবেন, মাত্র ৭২ এম্বি । License Key এর জন্য এই কোডটা 8MEH-RU7JQ-ACDRM-MQEPR-G3S23-FEMBR-ACED ব্যাবহার করবেন । Adobe Photoshop CC 2019 v20.0.4.26077×64 এর প্রি-অ্যাক্টিভেটেড ভার্সন মানে আগে থেকেই অ্যাক্টিভ করা, জাস্ট ডাউনলোড করবেন আর ইন্সটল করবেন, এটিরও লিংক নিচে দিয়ে দিলাম ।

Download Link>> Photoshop CS6 with Crack (72 MB)

Download Link>> Adobe Photoshop CC 2019 PreActivated

Download Link>> PhotoPad Photo Editor (4.19MB)

PhotoPad License Key:- 216832349-uhwmclfx

 

Filmora Video Editor

Filmora বিগিনারদের জন্য একটি বেষ্ট ভিডিও এডিটর সফটওয়্যার । যারা ভিডিও এদিটিংয়ে নতুন তারা সহজেই Filmora এর সাহায্যে ভিডিও এডিটিং করতে পারবেন । কম সময়ে ভালো মানের ভিডিও তৈরি করার জন্য এটি ব্যাবহার করতে পারেন । যদিও এটি বিগিনার ফ্রেন্ডলি, তারপরেও এটাতে অনেক অ্যাডভান্স পাওয়ারফুল ফিচারস রয়েছে । যেমনঃ- Split Screen,Advanced Text Editing, Tilt-Shift, Mosaic (Blurring), Video And Audio Controls, Layer Multiple Video Clips, Audio-Mixe, Create Backgrounds Using Chroma Key (Green Screen), Screen Recording, Noise Removal, Speed Control ইত্যাদি অনেক ফিচারস রয়েছে । Filmora একটি পেইড সফটওয়্যার । নিচে দেওয়া লিঙ্ক থেকে ডাউনলোড করে নিবেন । সেখানে ইন্সটলার ফাইল্টি থেকে প্রথমে সফটওয়্যারটি ইন্সটল করে নিবেন । তারপর Crack ফোল্ডার থেকে Crack ফাইলটি কপি করে ইন্সটলেশন ডিরেক্টরিতে মানে যে ফোল্ডারে সফটওয়্যারটি ইন্সটল করেছিলেন সেখানে পেস্ট করে দিবেন । ব্যাস, ফুল ভার্সন হয়ে যাবে । এটা নিয়ে বিস্তারিত একটা পোস্ট এখান থেকে দেখে নিবেন । আরও একটি সিম্পল এবং সহজ একটি ভিডিও এডিটর হলো VideoPad Video Editor.

Download Link>> Filmora 2018 with Crack (212MB)

Download Link>> VideoPad Video Editor (5.65MB)

VideoPad License Key>> 228697782-yilwcljq

 

WavePad Sound Editor

যারা ইউটিউবে ভিডিও কন্টেন্ট তৈরি করে থাকেন, তাদের জন্য অডিও এডিটিং একটি গুরুত্বপুর্ন কাজ ।  অডিও কোয়ালিটি যদি ভালো না হয় তাহলে ভিডিওটা যত ভালোই হোক না কেন আপনি ভিউয়ারের মনোযোগ ধরে রাখতে পারবেন না । সো ভালো অডিও তৈরি করা ও এডিট করা অতীব জরুরি । আর সবচাইতে বেশি জরুরি যেটা সেটা হলো একটি ভালো অডিও এডিটর । ভালো এবং হাইলি প্রফেশনাল সফটওয়্যারের নাম বলতে গেলে অ্যাডোবি অডিশন , এফএল স্টুডিও এই টাইপের সফটওয়্যারগুলোর নাম বলতে হবে । কিন্তু যারা বিগিনার মানে যারা নতুন তারা এসব সফটওয়ারের ইন্টারফেস দেখলেই মাথা ঘুরাবে । নতুনদের জন্য এমন সফটওয়্যার ভালো হবে , যেগুলোর ইউজার ইন্টারফেস সহজ এবং ভিজুয়াল । WavePad Sound Editor.এটা NCH Softwares একটি পপুলার সফটওয়্যার । সফটওয়্যারটা খুবই ফাস্ট এবং ইজি । এর ইন্সটলার সাইজ অনেক কম মাত্র মাত্র ১ এম্বি । যারা নিজেরা শখ করে গান রেকর্ডিং করে থাকেন তারা খুব সহজেই গানের কোয়ালিটি ইম্প্রোভ করতে পারবেন । আর যারা ইউটিউবে কাজ করে থাকেন তারাও তাদের দরকারি সকল কাজ সেরে ফেলতে পারবেন । সফটওয়্যারটি প্রফেশনাল মানের তাই সফটওয়্যারটি ফ্রী না । বাট চিন্তার কিছু নাই । নিচের লিঙ্ক থেকে প্রথমে সফটওয়্যারটা ডাউনলোড করুন । ইন্সটল করে ওপেন করুন, তারপর Burger icon>File>Register Upgrade to Master Edition এ ক্লিক করে এই কোডটা বসিয়ে দিন  214025761-wacfclkd  । ব্যাস ফুল ভার্সন হয়ে গেল । এই সিরিয়াল কি টা যেকোন ভার্সনের জন্যই কাজ করবে আশা করি । । অনেকেই Audacity ব্যাবহার করে থাকেন । এটাও অনেক ভালো এবং ফ্রী একটি সফটওয়্যার । নতুনরাও ব্যাবহার করতে পারেন ।

Download>> WavePad Sound Editor (1.25MB)

Download>> Audacity

 

Internet Download Manager

যারা কম্পিউটার ব্যাবহার করে থাকেন তারা অবশ্যই এই সফটওয়্যারটিকে চিনে থাকবেন । না চিনারও কারণ নাই । বহুল জনপ্রিয় এই সফটওয়্যার CNET এর মোস্ট ডাউনলোড হওয়া সফটওয়্যারগুলোর মধ্যে একটি । দ্রুতগতিতে ফাইল ডাউনলোড করা এবং সকল ডাউনলোড ফাইলগুলো ম্যানেজ করাই এই সফটওয়্যারটির কাজ । ইউটিউবসহ যেকোন ওয়েবসাইট থেকে সহজে যেকোন ফাইল ডাউনলোড করা যায় এই সফটওয়্যারটি দিয়ে । যেকোন ওয়েবপেজের যেখানেই কোন মিডিয়াফাইল থাকবে সেখানেই একটি পপআপ শো করবে । পপআপে ক্লিক করে সহজেই ফাইলগুলো ডাউনলোড করা যাবে । ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে নির্দিস্ট ফরম্যাট এবং নির্দিস্ট রেজুলেশনের ভিডিও ডাউনলোড করতে পারবেন । নিচের লিঙ্কটি থেকে সফটওয়্যারটি ক্র্যাকসহ ডাউনলোড করে নিবেন । ক্র্যাক করা খুব ইজি । প্রথমে সফটওয়্যারটি ইন্সটল করবেন । তারপর Patch ফোল্ডার থেকে আপনার কম্পিউটারের প্রসেসর অনুযায়ী ৩২বিট অথবা ৬৪ বিট ক্র্যাক ফাইলটি ইন্সটলেশন ডিরেক্টরিতে অর্থাৎ যে ফোল্ডারে সফটওয়্যারটি ইন্সটল করেছিলেন সেখানেই ইন্সটল করবেন । সাধারণত ক্র্যাক ফাইল ইন্সটলের ক্ষেত্রে ডিফল্টভাবে কাঙ্ক্ষিত ডিরেক্টরিই সিলেক্ট করা থাকে । এ নিয়ে একটা বিস্তারিত Post করব শীঘ্রই, ইনশাল্লাহ ।

Download Link>> IDM with Crack (10MB)

 

FastStone Capture, a Powerful ScreenShot Utilities

FastStone Capture হচ্ছে একটি পাওয়ারফুল পিসি স্ক্রীনশট ইউটিলিটি । যদিও উইন্ডোজ ১০ এ ডিফল্টভাবে স্ক্রীনশট নেওয়া যায় Win+Prt Sc প্রেস করে । কিন্তু ঐ পদ্ধতিতে শুধুমাত্র ফুল-স্ক্রীন শট নেওয়া যায় । কিন্তু FastStone Capture এ আপনি অনেকভাবে স্ক্রীন ক্যাপচার করতে পারবেন । যেমনঃ- Active Window Capture, Window/Object Capture, Rectengular Selection Capture, Free-Hand Selection Capture ইত্যাদি আরও বেশ কিছুভাবে স্ক্রীনশট নেওয়া যায় । তাছাড়া এটা দিয়ে স্ক্রীন-ভিডিও রেকর্ডও করা যায় । FastStone Capture একটি ইমেজ এডিটরও বটে । একটি স্ক্রীনশট এডিট করার জন্য যাবতীয় ফিচার ঐ এডিটরে আছে । নিচের লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিবেন । উক্ত জিপ ফাইলে একটি Keygen ও দেওয়া আছে । Keygen দিয়ে সফটওয়্যারটিকে ফুল ভার্সন করতে পারবেন । FastStone Capture নিয়ে একটি বিস্তারিত পোস্ট এখান থেকে পড়ে নিবেন ।

Download Link>> FastStone Capture with Crack (4MB)

 

Ccleaner, PC Cleaning Tools

Ccleaner কে হয়ত অনেকেই চিনে থাকবেন । কম্পিউটার এর যাবতীয় অপ্রয়োজনীয় ফাইল যেমনঃ- Junk Files, Temporary Files, Internet Cookies যেগুলো আপনার কম্পিউটারকে স্লো করে দেয় সেগুলো ডিলিট করা এই সফটওয়্যারের কাজ । আরও বেশ কিছু ফিচার রয়েছে যেমনঃ- Registry Cleaner, Uninstaller, Disk Analyzer, Duplicate Finder ইত্যাদি । সফটওয়্যারটি License Key দিয়ে প্রোফেশনাল ভার্সন করে নিলে আরও বাড়তি কিছু সুবিধা পাওয়া যায় । নিচের অফিসিয়াল সাইটের লিংক থেকে প্রথমে সফটওয়্যারটি ডাউনলোড করে ইন্সটল করে নিন । ইন্সটল করে ওপেন করুন, তারপর বামপাশের Upgrade লিখায় ক্লিক করে Name এ যেকোন নাম দিন এবং License Key তে এই  কোডটা C2YW-IAHG-ZU62-INZQ-WZPC বসিয়ে দিন, ব্যাস ফুল ভার্সন হয়ে যাবে ।

Download>> Ccleaner (16MB)

 

Search Everything, Powerful Search Tools

আপনার কম্পিউটারের ফাইল এক্সপ্লোরার থেকে যেকোন ফাইল সহজে সার্চ করে খুঁজে নেওয়ার জন্য এই সফটওয়্যারটি ইউজ করতে পারেন । উইন্ডোজে যেই ডিফল্ট File Explorer রয়েছে সেখান থেকে কোন সার্চ করলে অনেক দেরী হয়, অনেক সময় কাঙ্ক্ষিত রেজাল্ট পাওয়া যায় না । কিন্তু এই সফটওয়্যারটিতে আপনার সার্চ করতে দেরী হবে কিন্তু সার্চ রেজাল্ট শো করতে দেরী হবে না । বিভিন্ন .dll ফাইল খুঁজে নেওয়ার জন্য আমি এই সফটওয়্যারটি ব্যাবহার করে থাকি । সফটওয়্যারটিতে অনেকভাবে সার্চ করার অপশন রয়েছে যেমনঃ- ক্যাটাগরি অনুযায়ী সার্চ করা, ফাইল টাইপ অনুযায়ী সার্চ করা ইত্যাদি ফিচারস রয়েছে । সফটওয়্যারটি খুবই ফাস্ট, লাইটওয়েট এবং এর পোর্টেবল ভার্সনও রয়েছে । নিচে দেওয়া লিংক থেকে ডাউনলোড করে ট্যাস্কবারে পিন করে রাখতে পারেন ।

Download>> Search Everything (1.4MB)

 

Picasa, Best Image Viewer

উইন্ডোজের কম্পিউটারের জন্য একটি বেষ্ট ইমেজ ভিউয়ার সফটওয়্যার হচ্ছে গুগলের Picasa । যদিও গুগল এখন আর Picasa কে কন্ট্রোল বা সাপোর্ট করে না । তারপরেও আমার মতে Picasa উইন্ডোজের জন্য বেষ্ট ইমেজ ভিউয়ার । আপনি একবার ব্যাবহার করলেই বুঝতে পারবেন কেন এটা ভালো লাগে । ইমেজ ভিউয়িং ছাড়াও আপনি এটা দিয়ে হালকা এডিটিংও করতে পারবেন । যেমনঃ- Croping, Resizeing, Red-eye, Retouch, Text, Effects ইত্যাদি বেশ কিছু এডিটিং টুলস রয়েছে । এটা ফ্রী সফটওয়্যার । নিচের লিংক থেকে ডাউনলোড করে নিন । আরও একটি বেষ্ট ইমেজ ভিউয়ার সফটওয়্যার হলো FastStone Image Viewer । উপরের FastStone Capture সফটওয়ারটির সাথে দেওয়া Keygen দ্বারা FastStone Image Viewer কেও ফুল ক্র্যাক করে নিতে পারবেন ।

Download>> Picasa (16 MB)

Download>> FastStone Image Viewer 6.7MB

 

SHAREit for PC, File Transfering Tools

Shareit কে চিনিয়ে দিতে হবে না অবশ্যই । যারা স্মার্টফোন ইউজ করে থাকেন তাদের জন্য বলা চলে একটি অত্যাবশ্যকীয় অ্যাপ্লিকেশান । Shareit আপনি আপনার কম্পিউটারেও ব্যাবহার করতে পারবেন । কম্পিউটার থেকে কম্পিউটারে অথবা মোবাইল থেকে কম্পিউটারে ফাইল ট্রান্সফার করার জন্য Shareit ব্যাবহার করা হয় । ফাইল ট্রান্সফারিংয়ের জন্য আপনার কম্পিউটারে Wi-fi অন করে রাখতে হবে । তারপর মোবাইলের SHAREit ওপেন করে Connect Pc লিখায় ট্যাপ করবেন । সার্চ করে কম্পিউটারের SHAREit পাওয়া গেলে সেখানে ট্যাপ করে পাসওয়ার্ড দিয়ে কানেক্ট করতে পারবেন । সম্পুর্ণ ফ্রী একটি সফটওয়্যার । নিচের দেওয়া লিংক থেকে ডাউনলোড করে নিবেন । SHAREit ডাউনলোড করতে গিয়ে আমি অনেক ধরণের ভুয়া সফটওয়্যার পেয়েছি যেগুলো দিয়ে কোন কাজ তো হয়ই না বরং উলটো আরও সমস্যা করে । তাই আপনাদের সুবিধার্তে অফিসিয়াল লিংক দিয়ে দিলাম ।

Download Link>> SHAREit (6.1 MB)

 

WinRAR

Alexander Roshal কর্তৃক ডেভেলপকৃত WinRAR একটি ফাইল কমপ্রেশন এবং আনজিপার সফটওয়্যার । অনেকেই ব্যাবহার করে থাকেন হয়ত । অনেকেই বললে ভূল হবে, প্রায় সকল কম্পিউটার ইউজাররাই এটা ব্যাবহার করে থাকেন । তাই এটা সম্পর্কে আমার আর বলার দরকার নাই । তবে একটা মজার ব্যাপার হচ্ছে, WinRAR এর ফ্রী ট্রায়াল ৪০ দিন, কিন্তু এই ৪০ দিন কখনোই শেষ হয় না । আপনি আজীবন সফটওয়্যারটি ফ্রীতেই ব্যাবহার করতে পারবেন । শুধুমাত্র মাঝে মাঝে একটা পপআপ উইন্ডো শো করবে, সেটা ক্লোজ করে দিলেই হয় । নিচের লিংক থেকে ডাউনলোড করতে পারেন । 7-Zip ও আরও একটি জনপ্রিয় সফটওয়্যার ।

Download>> WinRAR (3MB)

Download>> 7-Zip

 

উপরের সফটওয়্যারগুলো আপনার কম্পিউটারে ইন্সটল করা থাকলে, আপনার কম্পিউটারটি যেকোন কাজ করার জন্য প্রস্তত । আমি আগেই বলেছি পোস্টটি একজন ইন্টারমিডিয়েট লেভেলের কম্পিউটার ইউজারের কথা চিন্তা করেই করা হয়েছে । তাই ইন্টারমিডিয়েট বা মধ্যবিত্ত লেভেলের কম্পিউটার ইউজারের জন্য এর থেকে বেশী কোন সফটওয়্যার লাগবে না বলে মনে করি । যেহেতু এই ওয়েবসাইটের সকল ভিজিটর বাঙালি । তাই আরও দুইটি সফটওয়্যার এর লিংক নিচে দিয়ে দিলাম । সেগুলো হলো বাংলা লিখার জন্য Avro Keyboard এবং একটি বাংলা ডিকশনারি Shadin Ovidhan . দুটো সফটওয়্যারই ফ্রী সফটওয়্যার ।

Download>> Avro Keyboard (11.8MB)

Download>> Shadin Ovidhan (13.2MB)

 

সো এই ছিল আজকের পোস্ট । পোস্টটা লিখতে মোটামোটি কষ্টই হইছে, তাই ভালো লাগলে একটা লাইক দিয়েন, মনে শান্তি পাবো…হা হা । কোথাও কোন সমস্যা হলে কমেন্টে করতে পারেন । আরও কোন সফটওয়্যার বা সফটওয়্যারের ক্র্যাক দরকার হলে কমেন্টে জানিয়েন । সবার রিকুয়েস্টের সফটওয়্যারগুলো নিয়ে পরবর্তীতে আরও একটা পোস্ট দেওয়ার চেস্টা করব, ইনশাল্লাহ ।

সবাই অনেক অনেক ভালো থাকবেন, আমার এইচএসসি পরীক্ষা সবাই দোআ করবেন যাতে ভালোভাবে পরীক্ষা দিতে পারি ।

*Shutting Down…

-আল্লাহ হাফেজ-

51 thoughts on "উইন্ডোজ পিসির জন্য অবশ্যই দরকারি ১৪টি বেষ্ট সফটওয়্যার + ক্র্যাক + টিপস । মেগা পোস্ট — All In One ।"

  1. Uzzal Mahamud Uzzal Mahamud Author says:
    Good


    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      Thanks 🙂
  2. IMDAD SHUVRO IMDAD SHUVRO Author says:
    Shadhin ovidhan….এইটাতে কি ইংলিশ টু বাংলা,,,বাংলা টু ইংলিশ হবে? ??
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      জ্বি… দুইটাই হবে । 🙂
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      থ্যাংকস ভাইয়া 🙂
  3. Rejuan Hosain Rejuan Hosain Contributor says:
    ভালো পোস্ট।
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      ধন্যবাদ 🙂
  4. Foysal6 Contributor says:
    windows 7 e antivirus ar poriborte MalwareBytes babohar kora jabe?
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      MalwareBytes is an Antimalware Software… So don’t Compare it with Antivirus. But it can defend with Virus a little. If you are not a heavy user then you can use it instead of antivirus in windows 7. Thanks, 🙂
      1. 𝙵𝙾𝚁𝙷𝙰𝙳 𝚁𝙰𝙷𝙼𝙰𝙽 Forhad Rahman Contributor says:
        MalwareBytes এর ছবিটা দেখে মজা লাগচে 😜😂😂


  5. Sagor308 Sagor308 Contributor says:
    Awesome Post
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      Thanks a Lot Brother 🙂
  6. Ahmed Afnan Ahmed Afnan Author says:
    vlo screen recorder den
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      You can record your screen with Wondershare Filmora… That’s included in this List. Thanks, 🙂
  7. Mozila Mozila Author says:
    অনেক দিন পর একটা ভালো পোষ্ট দেখে কমেন্ট করতে বাধ্য হলাম ।
    ধন্যবাদ, সুন্দর পোষ্টির জন্য ।
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      ধন্যবাদ ভাইয়া 🙂
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      Thanks Brother 🙂
  8. Nabil1122 Contributor says:
    অসাধারণ পোস্ট। খুব চমৎকার লেগেছে তবে ফটোশপ লেটেস্ট সিসি দিলে ভালো হতো
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      শীঘ্রই ফটোশপ লেটেস্ট সিসি Adobe Photoshop CC Crack 2018 v19.0.0 নিয়ে পোস্ট করব ইনশাল্লাহ । ধন্যবাদ 🙂


      1. Nabil1122 Contributor says:
        অলরেডি করা আছে☺
    2. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      Download Link>> Adobe Photoshop CC 2019 PreActivated
      https://getintopc.com/softwares/photo-editing/adobe-photoshop-cc-2019-free-download-8374808/

      Added in Post.
      Thanks..

  9. Sakil Ahmed Sakil Ahmed Author says:
    Boraborer moto ajow useful article + sundor likhechen…keep it up.
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      ধন্যবাদ ভাই । দোআ কইরেন । 🙂
  10. Himaloy Himu Himaloy Himu Contributor says:
    অসাধারণ পোস্ট,,, এমন পোস্ট আরো চাই
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      অবশ্যই চেষ্টা করব । ধন্যবাদ 🙂
  11. mjr-shahed Contributor says:
    ভালো লাগলো,,,,পোস্ট টা দেখে,

    ধন্যবাদ আপনাকে।

    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      ধন্যবাদ আপনাকেও 🙂
  12. IbRaHiM IbRaHiM Contributor says:
    Etay best,
    good post…
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      ধন্যবাদ 🙂
  13. Sawon KingOptimus Author says:
    Photoshop version koto?
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      Adobe Photoshop CC 2019 এবং Adobe Photoshop CS6 দুটোর লিংক আপডেট দেওয়া হয়েছে । ধন্যবাদ …
  14. Nisho Nisho Contributor says:
    Vaiya,
    IDM cracking ta aktu bujiye bolun please.
    Na hole IDM CRACK niye akta post korun.
  15. samiul islam samiul islam Contributor says:
    bro awesome post..Thanks.But aro emon post chi
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      থ্যাংকস… আরও পাবেন ইনশাল্লাহ ।
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      থ্যাংকস
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      প্রোফাইলে ছবিটা কি আপনার ?
      1. khayrulbashar12@ [email protected] Contributor says:
        Hmm bro amr pic . kano kuno sondho aca naki
  16. Abu Jafor Abu Jafor Contributor says:
    এক কথায় অসাধারণ, প্রসংশা করার অপেক্ষায় থাকে না, বরং বাধ্য ………….
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      অনেক ধন্যবাদ 🙂
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      thanks…
  17. 𝙵𝙾𝚁𝙷𝙰𝙳 𝚁𝙰𝙷𝙼𝙰𝙽 Forhad Rahman Contributor says:
    Justt Amazzing…! 🌹❤❤❤
    1. Ràkíb Ràkíb Expert Author Post Creator says:
      Thanks a Lot. 🙂
  18. Sumit Sm sumit_smr Author says:
    Adobe Animate এর লিংক দিতে পারবেন?

Leave a Reply