Site icon Trickbd.com

আপনার PC তে Hibernate Mode অপশনটি আছে তো ?। জানুন কেন এই অপশনটি ব্যাবহার করবেন।

how to show Hibernate in windows

আসসালামু আলাইকুম আজকে আবার একটা পোস্ট লিখতে সুরু করলাম। আজকে আমি আপনার সাথে উইন্ডোজ এর Hibernate mode সম্মন্দে কিছু তথ্য দেওয়ার চেস্টা করবো। এবং একজন উইন্ডোজ বেবহার কারি হয়ে কেন আপনার এই অপশনটি ব্যাবহার করা দরকার। তো চলেন সুরু করা যাক।

Hibernate mode আবার কী এটা তো জীবনেও সুনি নাইঃ

এই পোস্টটি পড়ার আগে যার যার মাথাই এই প্রশ্নটা আসছে আগে তাদের উদ্দেশ্যে কিছু বলে নেই। Hibernate mode হলো একটি পাওয়ার ম্যানেজমেন্ট মোড যা কম্পিউটারকে তার আগের অবস্থা বজায় রাখার ক্ষমতা দেয়।

এই মোডে, সিস্টেমটি বন্ধ করার আগে সিস্টেমটির বর্তমান অবস্থা RAM (Random Access Memory) থেকে হার্ড ড্রাইভে সংরক্ষণ করা হয়। যখন ব্যবহারকারী সিস্টেমটি আবার চালু করে, তখন কম্পিউটারটি তার পূর্ববর্তী-হাইবার্নেশন অবস্থা পুনরায় চালু করে।

কেন Hibernate mode ব্যাবহার করবেন?

এই মোডটি SLEEP মোডের চেয়েও ভাল শক্তি সঞ্চয় করে। এই মোডটি আপনার অনেক মুল্যবান সময় নস্টের হাত থেকে রক্ষা করবে। আবার জাদের কম্পিউটার খোলতে দেরি হয়। তারাও এই মোডটি ব্যাবহার করতে পারেন।

আমি অনেক দিন যাবত এই মোডটি ব্যাবহার করছি এবং অনেক ভালো ফলাফল পেয়েছি তাই আপনার সাথে শেয়ার করতে ইচ্ছা জাগলো।

তো চলেন এবার দেখি নেই এটি কিবাবে Show করাবেন?

১) প্রথমে Control Panel এ যান [ যারা Control Panel খোজে পাননি তারা প্রথমে Settings এ যান। তার পর ডান দিকে দেখেন একটি Search Option আছে সেখানে Control Panel লিখে সার্চ করুন তাহলেই পেয়ে যাবেন। ] । এবং Hardware and Sound এ ক্লিক করুন।

২) এখান থেকে Power Options এ ক্লিক করুন।

৩) এবার আপনি একদম ডান পাসে অনেক গুলো অপশন্‌স দেখতে পাবেন। সেখান থেকে Choose what the power buttons do এ ক্লিক করুন।

৪) আমাদের কাজ প্রাই শেষ। এবার দেখেন Change Settings that are currently unavailable link এই লিখাটির উপর ক্লিক করুন।

৫)  এখোন একদম নিচের দিকে লক্ষ করুন। এখানে আপনি Hibernate অপশন সহ আরও অনেক অপশন পাবেন। আপনি চাইলে এখান থেকে যেকোন অপশন বন্দ বা চালো করতে পারেন। আমরা যেহেতো Hibernate মোডটি Show করবো তাই Hibernate এর দান পাসে টিক চিহ্ন দিয়ে দিন।আজকে এই পর্যন্তই। ভালো থাকবেন।

এটি কোথাই পাবেন?

আপনি কম্পিউটার বন্দ করেন যে খান থকে এই অপশনটি সেখানেই পেয়ে জাবেন।

Exit mobile version