ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার(আইডিএম) হল উইন্ডোস সফটওয়্যার যা আপনার ডাউনলোড ম্যানেজার হিসেবে কাজ করে।  আপনি যে ওয়েবসাইট ভিসিট করুন না কেন, IDM যদি আপনার কম্পিউটারে ইনস্টল করা থাকে এবং তা আপনার ব্রাউজার এর সাথে ইন্টারগ্রেড করা থাকে, তাহলে সেই ওয়েব পেজে যদি কোন ডাউনলোড করার ফাইল থাকে তা আপনা আপনি IDM আপনাকে শো করবে।  IDM নিয়ে তেমন কিছু বলার প্রয়োজন নেই কারন এটি একটি জনপ্রিয় এবং বহু ব্যবহারিত সফটওয়্যার।  আপনি যদি পিসি ব্যবহার কারি হয়ে থাকেন তাহলে এ নাম আপনার কাছে পরিচিত।  তাই আর তেমন কিছু আলোচনা করার প্রয়োজন নেই।  তাই আমি শুধু মাত্র এই সফটওয়্যার এর সামান্য ইতিহাস এবং প্রধান প্রধান ফিচারস, কিভাবে ডাউনলোড করবেন ও কিভাবে একটিভ করবেন তা নিয়ে আলোচনা করব।

Internet Download Manager (IDM) হলো Tonec,Icn. দ্বারা ডেভলোপ করা।  আর এই Tonec,Icn. একটি আমেরিকান কোম্পানি, যা নিউ ইয়ারকে অবিস্থিত।  এর Tonec,Icn. টিম হলো Shareware পরিচালিত একটি ডেভলোপার টিম। এই Shareware এর একটি দারুন ওয়েবসাইট আসে যেখান থেকে আপনি বিভিন্ন পেইড সফটওয়্যার ফ্রিতে পেতে পারেন।  IDM সর্ব প্রথম ডেভলোপ করা হয় ১৯৯৯ সালে উইন্ডোস অপারেটিং সিস্টেম এর জন্য এবং আজ অবধি তাই আসে।  IDM এ পর্যত মোট ৬৫ টি এওয়ার্ড পেয়েছে যার বেশির ভাগই উচ্চ লেভেল এর সম্মাননা

আইডিএম এর ফিচারস নিয়ে আলোচনার তেমন কিছু নেই, এর কাজের ধরন সবারই জানা, তাই আমি শুধু এই প্রি-একটিভেটেড ভার্সন কিছু ফিচারস এবং এর মোডিফাই করা প্রোগ্রামাদের নিয়ে কিছু কথা বলব।  এই সফটওয়্যার টা যারা মোডিফাই করেছে তারা হচ্ছে এক দল রাশিয়ান প্রোগ্রামার।  যেই কারনে সফটওয়্যার টা ইনস্টল করার সময় আপনাকে বারবার ভাষা জন্য ইংরেজি দিতে হবে।


ডাউনলোড করুন

ডিরেক্ট ডাউনলোড লিঙ্ক ১ঃ  Download

ডিরেক্ট ডাউনলোড লিঙ্ক ২ঃ  Download

প্রিমিয়াম সোর্সঃ IDM Full Crack

  • নিয়মিত এই এপস এর প্রিমিয়াম ভার্সন আপডেট পেতে উপরে ওয়েবসাইট ভিসিট করতে পারেন।  ?বা আপনি যদি ফেসবুক ব্যবহার কারি হয়ে থাকেন, তো নিয়মিত সব উইন্ডোস এর প্রিমিয়াম সফটওয়্যার ফ্রিতে ডাউনলোড করার জন্য আপডেট পেতে এখানে গিয়ে ম্যাসেজ করুন “Windows” লিখে এবং প্রতি সপ্তাহে কি কি সফটওয়্যার আপডেট হল বা নতুন কি কি সফটওয়্যার আসল তা আপনাকে মেসেজ করে জানানো হবে।  মিস করলে লস।  ?

ডেভলোপার ওয়েবসাইটঃ Website


কিভাবে ইনস্টল এবং একটিভ করবেন

  1. উপর থেকে সফটওয়্যারটি ডাউনলোড করুন
  2. এবার Extract করুন Winrar বা 7zip দিয়ে।  যদি না থেকে এখান থেকে ডাউনলোড করে নিন
  3. এবার “Setup” ফোল্ডার গিয়ে সফটওয়্যারটি ইনস্টল/ওপেন করুন

* ওপেন করার সাথে সাথে একটি বক্স আসবে Language সিলেক্ট করার জন্য। English দিয়ে OK দিন
* আরও একটি বক্স আসবে, সেখান ” Install as Homepage……” এইটার টিক চিহ্নটি আনমার্ক/তুলে দিয়ে Next দিন
* এইবার আবার English Language টিক দিয়ে Next দিন
* এইবার ক্লিক “Install” দিন, একটু অপেক্ষা করুন

4. ব্যাস হয়ে গেলো।


এইতো ছিল যত নিয়ম কানুন, আর কোথাও কিছু বুঝতে বা করতে প্রোবলেম হলে নিচে একটা বক্স দেওয়া আসে।  সেখানে গিয়ে আপনার মনের কথা ব্যক্ত করতে পারবেন বা এই পোস্ট এর কোথাও কিছু বুঝতে বা করতে সমস্যা হলে উপরের ম্যাসেজ বাটনে ক্লিক করে লিখুন “Help” এবং সেন্ড করে দিন আশা করি খুব তারাতারি সাহায্য পেয়ে যাবেন।  আর হ্যা কেমন হলো আজকের আয়োজন তাও জানাতে ভুলবেন না কিন্তু।  টাটা

 

আর হ্যা, পোস্টা যদি ভালো লেগে থাকে তাহলে লাইক, কমেন্ট, শেয়ার করতে কিন্তু ভুলবেন না। 

নিয়মিত এন্ড্রয়েড এবং উইন্ডোস এর নতুন সব এপস এর আপডেট পাওয়ার জন্য উপরের “Message Us” বাটনে ক্লিক করে এন্ড্রয়েড হলে “Android” আর উইন্ডোস হলে “Windows” লিখে সেন্ড করে নতুন সব এপস এর আপডেট এর মেসেজ পান ফ্রিতে।

 

5 thoughts on "[Internet Download Manager(IDM) – October Update v6.35.8] প্রি একটিভেটেড ভার্সন। এক ক্লিকে একটিভ করে লাইফটাইম ব্যবহার করুন [7MB]"

  1. rayhanriad24 Contributor says:
    Android er den vai
    1. Masum Khan Author Post Creator says:
      ok vai
  2. Abdus Sobhan Author says:
    Torrent ar pro version share koren vi…
    1. Masum Khan Author Post Creator says:
      utorrent?

Leave a Reply