Welcome to TrickBD

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আজ আমি আপনাদের সামনে PC-র জন্য Photo Edit এর একটি অসাধারণ App নিয়ে হাজির হয়েছি। আপনারা যারা Windows Store ব্যাবহার করেন তারা কমবেশি সবাই এই App এর সাথে পরিচিত। App টার নাম Adobe Photoshop Express। এটা Photoshop এর Lite Version বলতে পারেন। মাত্র 40 MB-র এই App এর মাধ্যমে আপনি আপনার Photo কে Awesome Look দিতে পারেন।

 

 

Download করতে নিচের Link এ ক্লিক করুন-

Download Adobe Photoshop Express

 

এই File টা একটা Zip File। এটা Extract করলে আপনি দুটো Folder দেখতে পাবেন। প্রথমটা Main App এর। আর দ্বিতীয়টা এই App Install করার জন্য একটা প্রয়োজনীয় অতিরিক্ত App এর। আপনাদেরকে প্রথমে অতিরিক্ত App টা Install করতে হবে। তারপর Main App অর্থাৎ Adobe Photoshop Express Install করবেন।

 

এই দুটো App এর Folder এর প্রত্যেকটাতে রয়েছে চারটি করে File। এগুলো হলো- APPX, CER, PVK, PFX। এখানে APPX File টা হচ্ছে Setup File। আর CER হচ্ছে Certificate File। বাকি দুটো File (PVK ও PFX) কোনো কাজের না।

 

APPX File এর নাম শুনেই বুঝতে পারছেন এটা অন্য Setup File গুলোর মতো না। তাই এটার Install করার Method-ও ভিন্ন। APPX File কীভাবে Install করে App টা চালাবেন সেটা জানার জন্য নিচের Link এ যান-

How to Install APPX Package File

আপনারা অনেক কষ্ট করে Install করতে হবে মনে করে বেরিয়ে যাবেন না। আসলে APPX File Install করা অনেক সহজ। আর যদি আপনি Updated Windows ব্যাবহার করেন তাহলে তা আরো সহজ। APPX File এর উপর শুধু Double Click করেই Install শুরু করা যায়। তবে আপনি যদি আপনার PC তে জীবনে প্রথমবারের মতো Install করতে যান, তাহলে First Time একটু কষ্ট করা লাগবে। এবার আসল কথায় আসি।

 

Features

যারা খুব ছোটোখাটো Photo Edit করে থাকে তাদের জন্য এটা বেশ উপকারী। তাছাড়া এটা চালানো সহজ। কেউ যদি Adobe Photoshop চালাতে না পারে এবং সেটা তার কাছে কঠিন মনে হয়, তবে সে এটা Try করতে পারে। এর Feature গুলো হচ্ছে-

১. নিজের ইচ্ছেমতো Look Change করতে পারবেন (Basic, Charm, B&W, Portrait, Nature, Pop Color, Duo Tone)। Look গুলোর মধ্যে অসংখ্য Sub-Look Function রয়েছে।

২. Auto Correct করা যায়।

৩. সর্বোচ্চ 8000 Pexel (8K) পর্যন্ত Resize করা যায়।

৪. বিভিন্ন Quality তে ছবি Export করা যায় ( Maximum, Very High, High, Medium, Low)

৫. আপনি আপনার যেকোনো প্রয়োজন মতো (Facebook এর Page Cover, Profile Cover, Profile, Post, Twitter এর Header, Post, YouTube এর Thumbnail, Channel Art, Instagram Post, Linked In Background, Pinterest Post ইত্যাদি ছাড়াও নানা Ratio তে) Photo কে Crop করতে পারবেন।

৬. নানা Option এর মাধ্যমে (Brighness, Contrast, Exposure, Highlights, Shadows, Whites, Blacks, Blur, Split Tone Sharpen ইত্যাদি) Photo Correction করতে পারবেন।

৭. যেকোনো ছবির Watermark Remove করতে পারবেন।

৮. এছাড়াও রয়েছে Red Eye Tools, Borders সহ আরো অনেক কিছু।

 

Screenshots

About This App

NAME :                ADOBE PHOTOSHOP EXPRESS

DEVELOPER :     ADOBE INC.

PUBLISHER :       MICROSOFT CORPORATION

FILE SIZE :            39.5 MB

SUPPORTED OS: WINDOWS 8/8.1/10

ARCHITECTURE:  32 BIT (x86) / 64 BIT (x64)

 

ধন্যবাদ। সবাই ভালো থাকবেন। আর কিছু বুঝতে না পারলে আমাকে Comment করে জানাবেন। আমি বুঝাতে চেষ্টা করবো ইংশাআল্লহ।

এতদূর যখন চলেই এসেছেন, তখন অনুগ্রহপূর্বক আমার YouTube Channel টাও Browse করে যান-

My YouTube Channel

 

আল্লাহ হাফেজ। আসসালামু আলাইকুম।

2 thoughts on "মাত্র 40 MB তে PC-র জন্য Download করে নিন অসাধারণ একটি Photo Editor"

  1. Idea123 Contributor says:
    bro link update koren.kaj korche na!


  2. Azim Azim Author Post Creator says:
    না ভাই, Link কাজ করছে। আপনি হয়তো পারছেন না। আপনার Browser এর Ad Blocker Disable করে Try করতে পারেন।

Leave a Reply