Site icon Trickbd.com

[HOT] কোনো এপ ছাড়াই ফেসবুকের প্রাইভেট করা ভিডিও ডাউনলোড করে নিন নতুন পদ্ধতিতে!

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।

অনেকদিন পর ট্রিকবিডিতে লিখতে বসলাম। আসলে অনেক পড়াশোনার চাপের কারণে লিখতে বসা হয় না। তো আজকে কোনো মুভি নিয়ে আলোচনা নয়, আজকে আমি এসেছি ফেসবুক থেকে প্রাইভেট  ভিডিও (অর্থাৎ privacy Friends অথবা Only Me করা)  কিভাবে কোনো এপ ছাড়াই এইচডি কোয়ালিটিতে ডাউনলোড করবেন তার ট্রিক নিয়ে এবং পোস্টের শেষে রয়েছে একটি নতুন এস এম এস বম্বিং এর সাইট এর আপডেট! তো চলুন শুরু করা যাক।

ফেসবুক ভিডিও ডাউনলোড তো সহজ তাও এত এটা নিয়ে আবার পোস্ট কেন?

মূলত ট্রিকবিডিতে নতুন নতুন ট্রিক নিয়ে আমরা হাজির হই তবে গতানুগতিক ধারা থেকে বের হয়ে নতুন কিছু নিয়ে আসি আপনাদের জন্য। এর জন্যই মূলত এই টপিক নিয়ে পোস্ট করা। তাছাড়া এই পোস্টটি মূলত পিসি ইউজার দের জন্য করা। ফোন দিয়ে খুব সহজেই নানা কোয়ালিটিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করা সম্ভব হলেও পিসির ক্ষেত্রে অনেকেই বিভিন্ন কোয়ালিটিতে ভিডিও ডাউনলোড করতে পারেন না। তাদের জন্যই এ পোস্ট।

Step 1: ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার জন্য প্রথমে ভিডিও এর লিংক কপি করে নিন।

Step 2:  এই লিংকে ক্লিক করুন।

এবার এরকম একটি ইন্টারফেস দেখতে পাবেন।

Step 3: নিচে দেখানো বক্সে ফেসবুক ভিডিও থেকে কপি করা লিংক পেস্ট করুন।

Step 4: কপি অংশে ক্লিক করুন 

Step 5: যে অংশ টুকু কপি হয়েছে সেটুকু ব্রাউজারের এড্রেস বারে গিয়ে পেস্ট করুন। নিচের মতো করে। [Recommended Browser: Chrome]

Step 6: এবার Ctrl+A চেপে  পেইজের পুরো অংশ টুকু সিলেক্ট করুন। নিচের মতো করে। 

 

Step 7: এবার Ctrl+C চেপে অংশটুকু কপি করে নিন।

Step 8: নিচের দেখানো বক্সে পুরো অংশটুকু পেস্ট করে দিন। (Ctrl+V)

পেস্ট করার পরঃ

Step 9: এবার নিচের Download Option এ ক্লিক করুন।

 

Step 10: এবার নিজের ইচ্ছামতো কোয়ালিটিতে ডাউনলোড করে নিন।

যেসব কোয়ালিটিতে “Render ” লেখা আছে ওই কোয়ালিটি তে ডাউনলোড করতে একটু লোড নিবে। লোড নেয়ার পর নিচের মতো ডাউনলোড ভিডিও অপশন আসলেই ডাউনলোড করে নেয়া যাবে।

তো এই ছিল আজকের ট্রিক। আর যারা পাবলিক ভিডিও ডাউনলোড করতে চান তারা এই লিংকে গিয়ে শুধু ফেসবুক ভিডিওর লিংক কপি-পেস্ট করে বিভিন্ন কোয়ালিটিতে ডাউনলোড করতে পারবেন।

অনেকে বলবেন, ফোন এর SnapTube দিয়েও তো ডাউনলোড করা যায় এছাড়াও আরো নানা পদ্ধতি আছে। আমি মূলত এই পোস্ট টা করেছি পিসি ইউজারদের জন্য। পিসি ইউজারদের ফেসবুক ভিডিও ডাউনলোড করা সময়সাপেক্ষ ও ঝামেলার ব্যপার। এছাড়াও পিসি দিয়ে সহজেই যেকোনো কোয়ালিটিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করা যায় না। এটি মূলত SnapTube এরই একটি ওয়েব রূপ। ইচ্ছা করলে আপনি এন্ড্রয়েড দিয়েও এভাবে ডাউনলোড করতে পারবেন কোনো এপ ছাড়াই।

টম এন্ড জেরির এপিসোড গুলো দেখতে লাইক দিন আমাদের ফেসবুক পেইজঃ Tom And Jerry Forever

তো আজকে এই পর্যন্তই।
সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

 

 

Exit mobile version