Windows অপারেটিং সিস্টেমের যেকোন ধরনের সমস্যা সমাধানের জন্য Windows কর্তৃপক্ষ অর্থাৎ Microsoft একটি টুল তৈরি করেছে যাকে মূলত Software Repair Tool নামে ডাকা হয়। মাইক্রোসফটের তৈরি করা এই অ্যাপ বা টুলের মাধ্যমে আপনি আপনার পিসিতে উইন্ডোজ অপারেটিং সিস্টেমের ভার্সন ১০ এর অর্থাৎ Windows 10 এর যদি অপারেটিং সিস্টেমের মধ্যে থাকা কোন ফাংশন কাজ না করে তাহলে তা কেন করতেছে না এবং এটির কিভাবে সমাধান করবেন তা এই টুল বা সফটওয়ারের মাধ্যমে জানতে পারবেন।

Microsoft মূলত এটি তৈরি করেছে তাদের তৈরি করা ল্যাপটপ Surface এর জন্য। যাতে করে সারফেসে যদি কোন অপারেটিং সিস্টেম জনিত সমস্যা হয় তাহলে তা সহজে সমাধান করা যায়। বুঝেনেই তো মাইক্রোসফট তাদের ডিভাইস সারফেসে অতিরিক্ত কিছু সুবিধা দেওয়ার কারণ হচ্ছে মার্কেটে এটির ভালো অবস্থান তুলে ধরার জন্য।

ডাউনলোড লিংকঃ
Software Repair Tool টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Windows 10 এ Software Repair Tool এর ব্যবহারঃ
আপনার কম্পিউটারের Windows 10 চালিত অপারেটিং সিস্টেমে যদি কোন সমস্যার সম্মুখীন হোন তাহলে এখানে ক্লিক করে আগে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন।

তারপর এটি রান করানোর জন্য মাউস ডাবল ক্লিক করুন। ক্লিক করার পর দেখবেন উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে I have read accepted the licence agreement বক্সে টিকমার্ক দিয়ে Proceed to scan and fix বাটনে ক্লিক করুন।

তারপর দেখবেন উপরের স্ক্রিনশটের মত আসবে। অর্থাৎ সে তার কার্যক্রম শুরু করে দিবে। বিশেষ করে উইন্ডোজ অপারেটিং সিস্টেমে যে সমস্যাগুলি বেশী হয়ে থাকে সেগুলো রিপাইয়ার বা মেরামত করবে। এটির পুরো প্রক্রিয়া শেষ হওয়ার পর আপনার কম্পিউটারটি রিস্টার্ট দিন। তারপর দেখুন সব ঠিকঠাক আছে কিনা।

তথ্যসূত্র ও ছবিঃ অনলাইন থেকে সংগৃহীত।

9 thoughts on "Windows 10 এর সমস্যা সমাধান করার জন্য নিয়ে নিন Software Repair Tool"

  1. Abdus Sobhan Author says:
    Link e jotilota biddoman.

    Bing search engine e niye jai but kono result show kore na, kindly check korun.

    1. Mahbub Pathan Author Post Creator says:
      Sorry for this Problem. Plz check now.
  2. ALAsirJoy Contributor says:
    10 pro jonno kaj hobe 🙌
    1. Mahbub Pathan Author Post Creator says:
      hmm
  3. mdroman Contributor says:
    Vai windos activasion problam
    1. Mahbub Pathan Author Post Creator says:
      setar jonno onno pontha obolombon korte hobe
  4. মামুন Author says:
    I think best choice hobe Kaspersky security. Karon ata sob auto solve kore dey. But paid!
    1. Mahbub Pathan Author Post Creator says:
      hoteo pare
  5. Sub4unlock use korechen keno? Eita ki business korar jayga mia? Screenshot soho report mari wait https://prnt.sc/V73VRU7yRa-W

Leave a Reply