Hi,

হেলো ট্রিকবিডি বন্ধুরা!কেমন আছেন সবাই? আশাকরি সবাই ভালোই আছেন। চলে এলাম কম্পিউটারের জন্য দারুন একটা পোস্ট নিয়ে। টাইটেল দেখে বুঝেই ফেলেছেন আজ আমরা আমদের কম্পিউটারে Google Play Games ইন্সটল করবো, তো চলুন প্রথম থেকে শুরু করি।

পোস্টের গুরুত্বপূর্ণতা:

গুগল অনেক আগে থেকেই Announcement করে রেখেছিলো যে কম্পিউটারে যেনো ইমুলেটর এর ভেজাল ছাড়া বাধা বিহীন ভাবে গেম খেলা যায় তার জন্য তারা তাদের Google Play Games সার্ভিস টি অফিসিয়াল ভাবে Windows 10+ ভার্সন এর জন্য রিলিজ করবে। এ বিষয়ে তাদের খুব বেশি আপডেট না থাকলেও এতদিনে এসে তারা Windows 10+ ভার্সন এর জন্য Google Play Games For Pc রিলিজ করে ফেলেছে। এটা এখন আপাতত Beta ভার্সন এ আছে।পরে যেয়ে Stable ভার্সন পাবেন। কিভাবে ইনস্টল করবেন তা একটু পরে বলছি তার আগে এটা ইনস্টলেশন করার জন্য কিছু Requirements দেখে ফেলি:

  • Windows 10+
  • SSD
  • Ram 8GB
  • Intel UHD graphics.

উপরের Requirements গুলো দেখে অনেক বেশি মনে হলেও এই Requirements ছাড়াও Google Play Games Pc ইন্সটল হবে । কিন্তু Best performance টা পাবেন না।আমার নিজের পিসিতেও এই সব Requirements নাই, কিছু কিছু আছে,তবে আপনার থাকলে ভালো পারফরম্যান্স পাবেন।

আসলে এটা ইনস্টল করে লাভ কি:

অনেক ইমুলেটর থাকা সত্তেও এটা ইনস্টল করে লাভ কি এটা অনেকেই ভাবতে পারেন। হ্যাঁ, অনেক ইমুলেটর আছে, কিন্তু ইমুলেটর এ সব সময় ভালো পারফরম্যান্স পাওয়া যায়না। তার ওপর ইমুলেটর এ র‍্যাম খুব টানে। স্ক্রিন ব্ল্যাক, ল্যাগ ইসু, অ্যাপ ক্র‍্যাশ সহ আরও অনেক প্রবলেম হয়।এখানে আপনি এ ধরনের সমস্যা খুব কম পাবেন। যেহেতু বেটা ভার্সন এ আছে তাই প্রথম এ একটু সমস্যা পেতে পারেন।

আরও একটা কথা, আপনি Google Play Games এর মাধ্যমে শুধু গেম ই খেলতে পারবেন, ইমুলেটর এর মতো অ্যাপ ইন্সটল করার কোন সুবিধা থাকছে না। তাছাড়াও সকল গেম আপনারা পাবেন না।আস্তে আস্তে গেম তারা সকল গেম এখানে আপডেট করবে।

চলুন ইন্সটল করা শুরু করি:
প্রথমে নিচের লিনক তাদের অফিসিয়াল ওয়েবসাইট এ যান এবং Download Beta তে ক্লিক করুন:

এটা অনলাইন ইনস্টলার ফাইল তাই খুব তাড়াতাড়ি ডাউনলোড হয়ে যাবে। ডাউনলোড হয়ে গেলে শুধু ডাবল ক্লিক করুন, তাহলেই দেখবেন গুগল ক্রোম এর মতো ডাউনলোড শুরু হয়ে গেছে:

ডাউনলোড হয়ে গেলে অটোমেটিক ইন্সটলেশন শুরু হয়ে যাবে:

তারপর নিচের মতো Window আসবে। এখানে Sign in with Google এ ক্লিক করুন। তাহলে গুগল ক্রোম এ চলে যাবে। আপনার একাউন্ট দিয়ে সাইন ইন করে ফেলুন :

এখন Looks good —-> এ ক্লিক করে একে এক এগিয়ে যান:

তাহলেই দেখবেন Google Play Games এসে গেছে। এখান থেকে সার্চ অপশন এ ক্লিক দিলে সকল গেম দেখতে পাবেন অথবা সার্চ ও দিতে পারেন:

এরকমই আমার অন্যান্য পোস্ট গুলো সবার আগে পেতে আমার সাইট থেকে ঘুরে আসতে পারেনঃ

যেকোনো প্রয়োজনেঃ Telegram

আশাকরি আপনারা সবাই ভালোই ভাবে বুঝতে পেরেছেন। বুঝতে না পারলে কমেন্ট এ জানাতে পারেন।

পোস্ট এ সকল কিছু বোঝানো হয়েছে তাই পোস্ট পুরো না পড়ে ভুলভাল কমেন্ট না করার অনুরোধ থাকলো।

সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

7 thoughts on "Google Play Games এখন পিসিতে ইন্সটল করে অ্যান্ড্রয়েড এর বিভিন্ন ধরনের গেম খেলুন"

  1. MD Shakil Ahmed Contributor says:
    ভাই ফ্রী fire খেলার জন্য ভালো একটা এমলেটর নাম বলুন ভাই
    1. Sakibur Rahman Contributor says:
      Ld player
    2. Abdul Quader Zilani Contributor says:
      bluestacks 5 er ceye valo kono emuletor ar nai ff khelar jnno bs 5 er ceye stable ar performance valo paben onek emuletor e but bs5 er moto sensitiviti paben nah game khele moja paben nah
  2. xinli Contributor says:
    low end pc hole LD Player 3 is the best………
  3. xinli Contributor says:
    windows 10 lite e chole nah !!
  4. S A Suvo Sheikh Contributor says:
    Mobile Legends খেলা যাবে তাহলে পিসিতেও ?
    বাহহ❤️❤️

Leave a Reply