Site icon Trickbd.com

আপনার WordPress Blog কে Ping এর মাধ্যমে Google এ দ্রুত Index করান।

Unnamed

আসসালামু আলাইকুম,
মহান আল্লাহ তায়ালার অশ্বেষ রহমতে আমি আপনাদের মাঝে আরেকটি পোস্ট নিয়ে হাজির হলাম।

আজকে আমি আপনাদের শিখাব কিভাবে WordPress Pinging এর সাহায্যে আপনার Wprdpress Blog সাইট কে সার্চ ইন্জিনে দ্রুত Index করা যায়।

আমরা সবসময় আমাদের ব্লগ পোস্ট যত তাড়াতাড়ি সম্ভব সার্চ ইঞ্জিন দ্বারা সূচীবদ্ধ পেতে চাই. সাধারণত আমরা আমাদের পোস্ট এবং সূচক তাদের হামাগুড়ি সার্চ ইঞ্জিন বট এর জন্য অপেক্ষা করতে হয় |
কিন্তু একটি ভাল উপায় আছে- Ping Services ব্যবহার

আপনার ব্লগ আপডেট করা হয়েছে পিং তা সার্চ ইঞ্জিন অবহিত করে | একটি ব্লগ এর বিষয়বস্তু আপডেট করা হয়েছে পিং XML-RPC দ্বারা একটি সার্ভারে প্রক্রিয়ার সাহায্যে জানিয়ে দেয় |

ওয়ার্ডপ্রেস পিং আপডেট স্বয়ংক্রিয়ভাবে কাজ করে. যদি আপনি একটি নতুন পোস্ট প্রকাশ অথবা একটি পুরানো পোস্ট পরিবর্তন করেন তখনই পিং এটি সার্চ ইঞ্জিন এবং ব্লগ ডিরেক্টরি জানিয়ে দেয় ।

এই পোস্টে, আমি 2017 জন্য একটি আপডেট ওয়ার্ডপ্রেস এর ping তালিকা শেয়াার করলাম এবং ওয়ার্ডপ্রেস এর ping তালিকা কিভাবে আপডেট করবেন তা দেখাব ।

আমি আমার MasterKing.ga তে ব্যবহার করা Ping গুলোর তালিকা দিলাম। তা নিম্নে দেয়া হলঃ

মনে রাখবেন link গুলো থেকে * রিমুভ করবেন। এবং http যোক্ত করবেন। ট্রিকবিডির পোস্টে বেশি লিংক Allow করে না তাই একটু কষ্ট করবেন।


কিভাবে ব্যবহার করবেন?


তারপর একদম নিচে গিয়ে Update Services এর বক্সে পেস্ট করে দিন কপি করে।

আশা করি আপনার Blog এখন Search ইন্জিনে দ্রুত index হবে।

কোন ভুল ক্রটি হলে ক্ষমার দৃষ্ঠিতে দেখবেন। এবং নিয়মিত ট্রিকবিডির সাথে থাকবেন। দৈনন্দিন জীবনে এখন তথ্য প্রযোক্তির গুরুত্ব জানা অপরিসীম।
তাই ট্রিকবিডির সাথে থাকলে তা আরো সহজতর হতে পারে।

Exit mobile version