হ্যালো বন্ধুরা কি খবর সবার। বন্ধুরা আমরা এখন 6 প্রিমিয়াম কোয়ালিটির ফ্রি ওয়ার্ডপ্রেস থিম সম্পর্কে জানব।
যেই থিম গুলো ব্যবহার করে আপনি আপনার জন্য একটি প্রফেশনাল ওয়েবসাইট তৈরি করে ফেলতে পারেন।
আপনার যদি কখনো ফ্রী কোন থিম এর প্রয়োজন হয় একটা ওয়েবসাইট তৈরি করার জন্য এই পোস্টটি পুরো দেখে রাখুন কারণ যে থিম গুলো আপনাদের আমি দেখাতে যাচ্ছি এগুলো ফ্রি হলেও প্রিমিয়াম কোয়ালিটির ফিচারস সেগুলোর মধ্যে রয়েছে।
এবং সম্পূর্ণ প্রফেশনাল একটি ওয়েবসাইট তৈরি করে ফেলতে পারবেন। তাহলে চলুন একটি একটি করে সেই থিমগুলোর সম্পর্কে জেনে নেয়া যাক?
১. Pholx

এই থিমটির দুটি ভার্সন আছে একটি হচ্ছে ফ্রী ভার্সন আরেকটি হচ্ছে প্রিমিয়াম ভার্সন ফ্রী ভার্সন টি দিয়েই আপনি চাইলে একটি প্রফেশনাল ওয়েবসাইট তৈরি করে ফেলতে পারবেন।
এই এই থিমের সাথে অনেকগুলো রেডিমেট ডেমো ইন প্লোট করা আছে সেগুলোর মধ্যে যে কোন একটি সিলেক্ট করে আপনি আপনার জন্য একটি ওয়েব সাইট তৈরি করতে পারবেন নিউজ ব্লগস ওয়েবসাইট এমনকি ই-কমার্স ওয়েবসাইট ও আপনি তৈরি করতে পারবেন।
এই ফ্রি থিমটিকে ব্যবহার করার মাধ্যমে থিমটি ফ্রি হলেও এটার মধ্যে প্রিমিয়াম কোয়ালিটি অনেক রকম ফিচারস আছে এটা সাধারণত সব থিমে থাকে না।
থিমটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন
২. Asrta

এই থিমটির ও একটি ফ্রী এবং প্রিমিয়াম ভার্সন রয়েছে এবং দুটি ভার্সন এর জন্যই অনেকগুলো রেডিমেড টেমপ্লেট ইনক্লুড করা আছে যেগুলো ব্যবহার করার মাধ্যমে আপনি প্রফেশনাল ওয়েবসাইট তৈরি করে ফেলতে পারবেন।
বিজনেস এর জন্য পোর্টফোলিওর জন্য ই-কমার্স সাইটের জন্য এবং আরও বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান জন্য।
ওয়ার্ডপ্রেসের কিছু জনপ্রিয় পেস build-up প্লাগিন রয়েছে যেমন ডিবার বিল্ডার এলিমেন্টঅর এবং বিজয়ার কম্প্রেসার এই থিমটি সেই জনপ্রিয় প্লাগিন গুলোর সমন্বয়ে ডেভলপ করা হয়েছে যার কারণে আপনি খুব সহজেই ওই পেজ বিল্ল অফ প্লাগিনগুলো ব্যবহার করার মাধ্যমে নতুন নতুন প্রফেশনাল ওয়েব পেজ তৈরি করে ফেলতে পারবেন যদি আপনার এক্সট্রা ওয়েব পেজ তৈরি করার প্রয়োজন হয়।

থিমটি ফ্রি হলেও একটি প্রিমিয়াম থিম এর মধ্যে যে ধারনের ফিচারস থাকে এই থিমটি মধ্যেও ঠিক সেই ধরনের ফিচারস রয়েছে।
এবং এই ধরনের ফিচারস সাধারণত ফ্রি থিমগুলোতে পাওয়া যায় না যেটা আপনি আপনার ওয়েবসাইটের জন্যে নিঃসন্দেহে ব্যবহার করতে পারেন সম্পূর্ণ ফ্রিতে।
থিমটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন
৩. OceanWP

এটিও অনেক জনপ্রিয় একটি থিম প্রায় দুই লক্ষ্যরো বেশি ওয়েবসাইট এই থিমটি কে ব্যবহার করছে। এইটারও আগের দুইটা থিম এর মত ফ্রি এবং প্রিমিয়াম ভার্সন রয়েছে।
এবং অনেকগুলো রেডিমেট টেমপ্লেট আছে যেগুলো ব্যবহার করার মাধ্যমে আপনি ব্লগিং সাইট জিও ফিটনেস ট্রাভেল ওয়েবসাইট ই কমার্স অনলাইন স্টোরস তৈরি করতে পারবেন।
যদি আপনি আপনার ওয়েবসাইটে ও আরও বিভিন্ন ধরনের অ্যাডভান্সড ফিচার এর প্রয়োজন হয় তাহলে আপনি এটার প্রিমিয়াম ভার্সন টিও ইউজ করতে পারেন।
যেটার সাথে অনেকগুলো প্রিমিয়াম এক্সটেনশন ইনক্লুড করা আছে। একটি বেসিক ওয়েব সাইটের জন্য ফ্রী ভার্সন টি এনাফ হয়ে যাবে।
থিমটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন
৪. hueman

এটি একটি ব্লগস ম্যাগাজিন ওয়ার্ডপ্রেস থিম ফ্রি থিমগুলোর মধ্যে এই থিমটি অনেক জনপ্রিয় আপনি যদি একটি ম্যাগাজিন বা ব্লগস স্টার্ট করতে চান। কনটের ড্রাইভিং করতে চান তাহলে এই থিমটি আপনি ব্যবহার করতে পারেন এই থিমে যদিও multi-plate ডেমো এভেলেবেল নেই।
তারপরও এই থেমে ডিজাইন টি খুবই প্রফেশনাল এবং এটি জনপ্রিয় থিমগুলোর মধ্যে একটা। যেটা ব্লগিং ওয়েবসাইটের জন্য বেস্ট একটি চয়েয হতে পারে।
থিমটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন
৫. illdy

এই থিমটি কে ব্যবহার করার মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের ইনফরমেশন অনলাইনে প্রেজেন্ট করতে পারেন আপনার সম্পর্কে বা আপনার প্রতিষ্ঠান সম্পর্কে আপনার পোর্টফোলিও গুলো প্রেজেন্ট করতে পারেন।
টেস্টিমোনিয়ালগুলো ডিসপ্লে করতে পারবেন সার্ভিস আপনার টিম মেম্বার কন্টাক্ট ডিটেলস এমনকি ব্লগ পোস্ট ও করতে পারবেন।
আপনার যদি একটি প্রফেশনাল বাট খুবই সিম্পল একটা ওয়েবসাইটের প্রয়োজন হয় এবং এক পেজ এর একটি ওয়েবসাইট এর মধ্যেই আপনার সমস্ত কনটেন্ট গুলো কে আপনি প্রেজেন্ট করতে চান তাহলেই ফ্রী থিমটি আপনি ব্যবহার করতে পারেন।
থিমটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন
৫. isleMag

এই থিমটি স্পেশালি তৈরি করা হয়েছে ম্যাগাজিন ওয়েবসাইট গুলোর জন্যে। আপনি যদি একটি নিউজ বা ম্যাগাজিন ওয়েবসাইট তৈরি করতে চান এই থিমটি কি আপনি ব্যবহার করতে পারেন। এটা সম্পূর্ণ ফ্রি বাট ডিজাইন টা অনেক প্রফেশনাল।
থিমটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন
কিভাবে একটি প্রফেশনাল ম্যাগাজিন ওয়েবসাইট তৈরি করতে হয় তা যদি আপনি জানতে চান তাহলে বলতে পারেনি পরবর্তী পোস্টে এই বিষয়ে পোস্ট করার চেষ্টা করব।
পোস্টটি ভাল লাগলে একটা লাইক করতে পারেন।আর আপনি যদি এমন ই আনকমন কেমন এবং ইন্টারেস্টিং পোস্ট দেখতে পছন্দ করেন তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করে জানিয়ে দিতে পারেন।
তো আজকের পোস্ট এ পর্যন্তই ছিল দেখা হচ্ছে পরবর্তী পোস্টে ততক্ষণ পর্যন্ত সবাই ভালো থাকবেন ধন্যবাদ।

13 thoughts on "৬টি বেস্ট ফ্রি ওয়ার্ডপ্রেস থিম | যেগুলো ব্যবহার করলে প্রফেশনাল ওয়েবসাইট তৈরি করতে পারবেন।"

  1. স্বপ্ন Author says:
    ভাই এ পোস্ট খুব ভালো হয়েছে,
    বাট আপনাকে একজন ভালো লেখক মনে করতাম আগে, কিন্তু আপনি সামান্য ৬$ মেরে দিলেন, সৎভাবে বিজনেস টা টিকিয়ে রাখলে হাজার হাজার লোক আপনার কাছ থেকে $ ক্রয় ও বিক্রয় করতো।
  2. Nishan Ahammed Neon Author says:
    বুঝতে পারলাম না যে স্বাধীন ভাই (মডারেটর) বলেছিলেন আপনার বিরুদ্ধে স্টেপ নিবে তবে সেটি কিভাবে হলো?
    আর আপনার স্ক্যামের বিষয়ে কেন এডমিনিস্ট্রেশন নীরব?
    1. imranhasan Contributor says:
      Nishan ভাইয়া আপনাকে আমি এক মাস দরে ফেসবুক এ নক দিচ্ছি কিন্তু আপনি একটার ও রিপ্লে দিচ্ছেন না কেনো আমার ফেসবুক আইডি RX IMRAN
    2. MD Shahjalal Contributor says:
      bro i need ur help
  3. Metal head Contributor says:
    Vlo post??
    But apnar scam kora niye kuno step neya hoynai kno?
  4. Sahariaj Author says:
    ভাইয়া এসব থীম কে ব্যবহার করবে ।ট্রিকবিডির মত ৬ ৭ টি থীম দিন
  5. Rasel Tips Contributor says:
    sry plam do -_-
  6. Biplop Contributor says:
    পোস্ট টা এক ভাইয়ের ইউটিউব চ্যানেলের থেকে নিয়ে করা। কপিবাজ, ধোঁকাবাজ
  7. K.M.Bashar Contributor says:
    post ti grow big channel theke copy kora.

Leave a Reply