How Are You!আসা করি ভালো আছেন।ট্রিকবিডির সাথে থাকলে সাবাই ভালোই থাকে।আমিও আপনাদের আশিরবার্দে ভালোই আছি।তাই তো আজ এইরকম ট্রিক নিয়া আসলাম। পোষ্টে সাধারন কিছু ভুল হলে ক্ষমার চোখে দেখবেন & ভুলটা ধরিয়ে দিবেন।আজকের পোষ্ট টাকে ট্রিকই বলা যায়।এটি সাধারন কিছু না। বুঝতে পারলে সহজ, না বুঝলে কঠিন। এটিকেই বলে ট্রিক। আমি ট্রিকগুলো শিখেছি। এখন আপনাদের শিখানো জন্য সেয়ার করছি। আমরা আগের পার্টে শিখছিলাম ফ্রী হোস্টিং নেওয়া। আর আজ শিখবো ওয়ার্ডপ্রেস ইনস্টল করা।

আগের পার্ট যারা দেখেন নি।তারা এখানেক্লিক করুন।প্রথমে জিমেইলে যেয়ে দেখেন।একটা লিংক গেছে। তার ওটায় ক্লিক করুন।তার Username &
Password নিচে থেকে কপি করুন পাচওয়াড এবং ইউজার নাম।তারপর সিপেনেল এ ক্লিক করুন।করুন। তারপর>পার্চ ইউজার দিন। তারপর মোবাইল ভিউ অন করুন। তারপর আবার মোবাইল ভিউ অফ করে। সপট্যয়ার অ্যপ ক্রিক করুন। এবার হলো ট্রিকের পালা।আপনি আমি যেজায়গা মাউচ রাখছি ঐ জায়গা ক্লিক করুন।আর মোবাইল ভিউ অফ রাখুন। এবার ভার্সন 5.4.4 দিন,http:// দিন।আমি যা যা করছি তার বাহিরে কিছু করবেন না।স্ক্রীনসটে দেখুন এবার ডিচক্রপশনে কিছু লাগবে না।ব্লিক নেম দিতে পারেন। এবার ইউজার নাম পাচওয়ার্ড লিখুন।যেটা সংরক্ষনে রাখতে হবে জিমেইল দিন। এবার Chackbox দুইটায় ক্লিক করুন। তারপর ইনষ্টালে ক্লিক করুন। এবার প্রমান দেখুন ইনষ্টাল হয়েছে। next যদি সব ঠিক দেন।তাহলে,হবে যদি ভালো লাগে তাহলে একটা লাইক,কমেন্ট দিন।না বুঝলেও কমেন্ট করুন। তাহলে ভাই,বোন আজকে এই পর্যন্ত পড়ের পোষ্টের জন্য অপেক্ষা করুন। পরের পোস্টে ট্রিকবিডির থিমসহ যাবতিয় কাজ শিখাব।

ট্রিকবিডির সাথেই থাকুন ধন্যবাদ!!

2 thoughts on "জাভা দিয়ে ট্রিকবিডির মতো ওয়াডপ্রেস সাইট তৈরি করুন!ফ্রিতে .tk সাব ডোমেইন।।[পার্ট ২]"

  1. Md.Raj Md.Raj Contributor says:
    বানানে যত্নবান হোন।


    1. templateopedia Contributor Post Creator says:
      ok thanks arpor thaka thik korbo

Leave a Reply