MusicTube review

আপনি কি ইউটিউব ব্যাকগ্রাউন্ড বা স্ক্রিন করে করে শুনতে চান? YouTube Vanced, YouTube Client, Bin Method ইত্যাদি ট্রাই করে বিভিন্ন সমস্যায় ক্লান্ত? সবগুলা মেথডেই কোন না কোন সমস্যা?

তাহলে আজকের পোস্ট আপনার জন্যই। আজকে এমন একটা এপ নিয়ে হাজির হয়েছি যেটা দিয়ে কোন সমস্যা ছাড়া ব্যাকগ্রাউন্ডে ইউটিউব চালাতে পারবেন। আর সবচেয়ে বড় সুবিধা হচ্ছে এটি কোন মোড এপ বা বিন মেথড না। এই এপটি আপনারা প্লে স্টোরে পেয়ে যাবেন।

কিভাবে ইউটিউব ব্যাকগ্রাউন্ডে এবং স্ক্রিন বন্ধ করে শুনবেনঃ

এতক্ষণ যে এপটির কথা বললাম সেটি হলো “MusicTube”. এপটি আপনারা প্লে স্টোরে সার্চ করলে পেয়ে যাবেন।

মেইন পেজ

উপরের ছবিতে দেখতে পাচ্ছেন এপটির হোম পেইজ। কোন ভিডিও ব্যাকগ্রাউন্ড প্লে তে চালু করলে নিচের দিকে প্লেয়ারটা দেখা যাবে। সেখানে Playback Speed, Seek, Timer, Loop, Play/Pause, Previous, Next, ইত্যাদি কন্ট্রোলগুলো পেয়ে যাবেন।

মেইন ইউটিউব এপে যেসব সুবিধা পান এখানে সেসব সুবিধা পাবেন। বাড়তি সুবিধা হিসেবে পাচ্ছেন ব্যাকগ্রাউন্ড প্লে। এখানে যেকোন কিছু আপনি ব্যাকগ্রাউন্ড + স্ক্রিন লক করে শুনতে পারবেন।

অপশন

উপরের ছবিতে দেখুন কোন ভিডিওতে ক্লিক করলে আপনি দুটি অপশন দেখতে পাবেন Watch এবং Listen. ব্যাকগ্রাউন্ডে চালানোর জন্য Listen অপশনে ক্লিক করতে হবে। তারপর আপনি ইচ্ছা করলে স্ক্রিন অফ করেও শুনতে পারবেন। নিচের ছবিতে দেখুন লকস্ক্রিন কন্ট্রোলঃ

লক কন্ট্রোল

আপনি ইচ্ছা করলে লগিন করে লাইক, কমেন্ট, সাবসক্রাইব, সবই করতে পারবেন। লগিন করার জন্য YouTube Vanced এর মত MicroG বা আলাদা কোন এপ প্রয়োজন নেই।

লগিন

তাছাড়া এই এপের সবচেয়ে বড় সুবিধা আমার মনে হয় “Timer”. কেন বললাম এ কথা?

কারন, অনেক সময় দেখা যায় আমরা কোন গল্প বা গান চালু করে শুনতে শুনতে ঘুমিয়ে যাই। আমরা ঘুমিয়ে গেলেও ইউটিউব তো চলতেই থাকে ব্যাকগ্রাউন্ডে। যারফলে ঘুম থেকে জেগে দেখি ফোনের চার্জ শেষ হয়ে গেছে, তাছাড়া অনেক সময় এয়ারফোন লাগিয়ে শুনি, দীর্ঘসময় কানে শব্দ + এয়ারফোন থাকার কারনে বিভিন্ন সমস্যা হতে পারে।

টাইমার

তাই এই সমস্যার জন্য MusicTube এপটিতে রয়েছে অনেক কাজের একটি ফিচার “Timer”. টাইমার চালু করে আপনি এখানে একটা সময় সেট করে দিতে পারবেন। নির্দিষ্ট ঐ সময় শেষ হলে অটোমেটিকভাবে ইউটিউব বন্ধ হয়ে যাবে + এপ থেকে এক্সিট হয়ে থাকবে। ফলে ফোনের চার্জ শেষ হওয়া বা ওভারহিট হওয়ার কোন চান্স নেই।

এবার আশি এড এর কথায়, এপটাতে এড নেই তা নয়। তবে খুবই কম আসে যা সহনীয়। একদম উপরে একটা এড আসে আর মাঝে মাঝে ভিডিওতে একটা এড আসে, তাও বেশিরভাগ সময় আসে না। এপ ডেভেলপারকে এলটু হেল্প তো করাই যায়, কি বলেন?

আজকের মত এখানেই শেষ করছি। আশা করি এপটি আপনাদের ভালো লাগবে এবং অনেক কাজে লাগবে। এপটি কেমন লাগলো বা পোস্ট বুঝতে কোন সমস্যা হলে কমেন্ট করে জানাতে পারেন।

4 thoughts on "YouTube Background + Screen Lock করে শুনুন Play Store এ থাকা অফিসিয়াল এপ দিয়ে"

    1. Sajid Blue Author Post Creator says:
      ❤❤❤
    1. Sajid Blue Author Post Creator says:
      ?

Leave a Reply