Site icon Trickbd.com

আপনার Channel কে Youtube এ Top এ নিয়ে আসুন। কাজ করবেই 100% [Guaranteed ]

Youtube চ্যানেল আয়ের একটা বড় মাধ্যম। একবার  viewers আর subscriber পেয়ে গেলে আর পিছনে ফিরে তাকাতে হয় না। শুরুর দিকে এই ভিউয়ার আর সাবস্ক্রাইবার পাওয়াটাই সবচেয়ে কঠিন ধাপ। আপনার channel কে সবার সামনে তুলে ধরতে channel seo অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

Channel Seo এর সুবিধা কি??

ধরুন আপনি একটি Channel খুললেন যার নাম PhdBoys. এখন আপনি আপনার বন্ধুদের বলেলেন “ভাই আমার channel phdboys এ subscribe কর।” তো সে সার্চ করলো কিন্তু পেলো না তাই subscribe ও করলো না। যদি আপনার চ্যানেল সার্চ রেজাল্টে সবার টপ এ থাকতো তবে যে কেউ সার্চ দিলেই আপনার চ্যানেলকে খুজে পেতো।

যেমন আমার চ্যানেলটাই দেখুন PHD BOYS লিখে সার্চ দিলে সবার Top এ আসতেছে।

এখন প্রশ্ন: আমার channel টা Top এ আসতেছে কেনো??

এই পদ্ধতিতে আপনার channel ২-৩ দিনে Youtube সার্চ এ Top এ উঠে যাবে। তো শুরু করি……..

এই Trick টা হচ্ছে Channel Discription.

YouTube কোন কিছুকে সার্চ করতে সবার প্রথমে তার Discription check করে। অর্থাৎ আপনি যদি আপনার Channel discription এ আপনার channel name অনেক বার বিভিন্নভাবে উল্লেখ করেন তাহলেই হলো….

যেমন: আমি আমার channel “phd boys” এর discription এ phd boys নামটা অনেকবার উল্লেখ করেছি।

আপনাকে channel name. টা বিভিন্নভাবে লিখতে হবে যেমন আমি আমার channel এর নাম কয়েকভাবে লিখেছি (phdboys,PHDBOYS)। এতে করে যে যেভাবেই search করুক না কেনো আপনিই Top এ থাকবেন।

আবার,
আমি channel discription এ আমার নাম (Asfi sultan) দিছি এর ফলে Youtube এ কেউ Asfi Sultan লিখে সার্চ করলে আমার channel টাকে পেয়ে যাবে।

এই mathod টা আপনি আপনার ভিডিও তেও প্রয়োগ করতে পারেন।

আপনার video discription এ যদি আপনার channel এর নাম,নিজের নাম উল্লেখ করেন তবে channel এর নাম দিয়ে সার্চ করা হলে channel এর ভিডিওগুলাও চলে আসবে।

যেমন: আমি ভিডিও discription এর নিচে এগুলো লিখে দিই
phd boys
PHD BOYS
ASFI SULTAN

একারণে Phd boys লিখে কেউ সার্চ দিলে আমার ভিডিওগুলাও উপরে আসে।

শেষে এটাই বলবো Youtube,Google এসব জায়গায় যদি আপনি নিজের channel কে ভালো position এ আনতে চান তবে অবশ্যই Discription গুলো ঠিক রাখবেন পাশাপাশি video tag,keywords এগুলোও ব্যবহার করবেন, তাহলেই হবে।

Exit mobile version