ইউটিউবিং করা বা ডিএসএলআর দিয়ে ভিডিও শুটা করা কিংবা ভয়েস রেকর্ডিং এই সব কাজে একটা ভালো মানের মাইক্রোফোন প্রয়োজন। কেননা একমাত্র ভালো মানের মাইক্রোফোন হলে Noise মুক্ত ভালো কোয়ালিটির সাউন্ড আমরা পাব। তা না হলে ভালো কোয়ালিটি সম্পন্ন ভিডিও বানালেও ভয়েস রেকোর্ডিং খারাপ এর জন্য ভিডিও এর মান অনেকখানি কমে ঝাবে। যা ইউটিবউবার দের জন্য মোটেও ভালো দিক নয়।

২০০-৩০০ টাকা থেকে শুরু করে হাজার টাকারও মাইক্রোফোন বাজারে পাওয়া যায়। কিন্তু, কমদামের বা নন-ব্যান্ডের মাইক্রোফোনের য-তা অবস্থা। কিছু দিন ব্যবহারের পর মাইক্রোফোনে Noise সৃষ্টি হওয়া বা সাউন্ড কোয়ালিটি কমে ঝাওয়ার মতোন সমস্যায় পড়তে হয়। তাই আমার মনে হয় একটু দাম দিয়ে মাইক্রোফোন কেনায় ভালো। তাতে করে এই ধরনের ঝামেলায় পোহাতে হবে না। ১০০০ থেকে ৫০০০ টাকার মধ্যে ভালোমানের মাইক্রোফণ বাজার থেকে বা অনলাইন থেকে কিনতে পারবেন। তবে আমি যে মাইক্রোফোনটি আপনাদের সামনে তুলে ধরব সেটির মডেল হচ্ছে BOYA BY-MM1 এবং এর রেগুলার প্রাইজ ২৫০০ টাকা। কিন্তু আপনি যদি এটি নিচের দেওয়া লিংক থেকে কেনেন তবে এর দাম পড়বে ২০০০ টাকা মাত্র। অর্থাৎ, ৫০০ টাকা ছাড়ে এটা কিনতে পারবেন।

মাইক্রোফোনটির কিছু ছবি

কিন্ত, এই মাইক্রোফোন কেনার আগে এর সম্পর্কে ভালোভাবে জানতে হবে। আসলে, এই মাইক্রোফোনটি একজন ইউটিউবার,শর্ট ফ্লিম মেকার এবং ছোট খাটো ভিডিও বানানোর জন্য ডিজাইন করা হয়েছে এবং এই মাইক্রোফোনটি স্মার্টফোন এবং ডিএসএলআর ক্যামেরার সাথে সামঞ্জস্যপূর্ণ। এটি টিআরএস কেবল এবং টিআরআরএস আউটপুট কেবল উভয়ই অন্তর্ভুক্ত করে এটি স্মার্টফোন, ডিএসএলআর ক্যামেরা, ক্যামকর্ডার, অডিও রেকর্ডার, পিসি এবং অন্যান্য অডিও / ভিডিও রেকর্ডিং ডিভাইসে ব্যবহার করা যাবে।

Key Features of BOYA MM1 microphone:

  • Compact on-camera microphone
  • Compatible with smartphones, DSLRs, Consumer Camcorders, PCs etc.
  • Rugged metal construction
  • No battery required
  • Professional furry windshield included

এই মাইক্রোফোন সম্পর্কে আরো বিস্তারিত জানতে ভিজিট করুনঃ More Details of BOYA-BY-M1 Microphone

আপনার বাজেট যদি ২০০০ টাকার কম হয় তবে আমার সাজেশন হবে কিছুদিন অপেক্ষা করে এই মাইক্রোফোনটি নেওয়া। আর যদি বাজেট বেশি হয় তাহলে তো কোন কথাই নেই। যদি আপনি ঢাকা থেকে কেনেন তাহলে ৩ থেকে ২৪ ঘন্টার মধ্যে ডেলেভারী পেয়ে যাবেন। আর ঢাকার বাইরে ২৪ থেকে ৭২ ঘন্টা লাগবে। প্রোডাক্টটি কেনার পর যদি আপনার ভালো না লাগে, বা প্রোডাক্টে কোন সমস্যা থাকে তাহলে আপনি ৭ দিনের মধ্যে প্রোডাক্টটি রিটার্ন করতে পারবেন। তাই আমার মনে হয়, আপনি যদি কোন মাইক্রোফোন কেনার কথা ভেবে থাকেন তাহলে BOYA BY-MM1 Microphone টি নিতে পারেন।

এই ছিল আজকের টিউন। আশা করছি পোস্টটি ভালো লেগেছে। যদি ভালো লেগেই থাকে তাহলে লাইক দিন আর কমেন্ট করে জানিয়ে দিন আপনার মতামত। এই ধরনের পোস্ট পেতে ঘুরে আসুন আমার সাইটে এবং সাবস্ক্রাইব করুন আমার ইউটিউব চ্যানেলকে –

5 thoughts on "BOYA BY-MM1 Microphone এর ফুল রিভিউ [YouTube Video Microphone, For Smartphone, PC and DSLR]"

  1. sahin123 Contributor says:
    ভাই একটা কথা বলেন তো ট্রিকবিডি কি সরকারি কোন ওয়েবসাইট? এখানে ট্রেইনার হতে কি সরকারী কোন নেতার সাহায্য লাগে নাকি? ৩ দিন হয়ে গেলো আমাকে ট্রেইনার বানাবে নাকি বানাবে না কিছু তো একটা বলবে। কিন্তু এডমিন দের কাছে তো কোন পাত্তাই পাওয়া যাচ্ছে না। আল্লায় এ যানে এডমিন রা সরকারি হলে কি অবস্থা হতো।
    1. Lucifa Expert Author Post Creator says:
      mansomotto, tech related 3 ta post kore trainer request dia support team er sate contact korun…
    2. sahin123 Contributor says:
      করছি তো। কিন্তু কোন রিপ্লাই নাই অনাদের
  2. mdehsanurrahman Contributor says:
    koriar e dite parbe?
    1. Lucifa 👿👿👿 Expert Author Post Creator says:
      order kore dakhen… cod te delivery nan… no tension..

Leave a Reply