OLED ডিস্পলের জনপ্রিয়তা বাড়ার সাথে সাথে বড় বড় ব্রেন্ড যেমন : Apple.Google.Samsung সবাই ট্রেডিসনলান এলসিডি ডিস্পলে থেকে সরে গিয়েছে।  কারন OLED স্ক্রিনকে আরোও ডার্ক করে ফলে ব্যাটারির জন্য ভালো হয়। সাম্প্রতিক গুগুলের এক রিসার্চ এ জানানো হয় যে ইউটিউবের ডার্ক মুড ওপেন করে ৬০% ব্যাটারি সেভিং করা জায়, এটি অত্যন্ত চমৎকার একটি খবর। কিন্তু এই ফিচারটি এন্ড্রয়েড এবং আই ও এস এর জন্য অলরেডি রিলিজ হয়ে গিয়েছে, এই নাইট মুড ফিচার অন করে ভিডিউ কুয়ালিটি আরোও দারুন ভাবে উপভোগ করতে পারবেন এবং আপনার চুখের জন্য এটি অনেক উপকারি একটি ফিচার।

আজকে আমি আপনাদের কাছে তুলে ধরবো এই ফিচারটি কিভাবে চালু করবেন এবং বিস্তারিত পোস্ট এই থাকবে।

ডার্ক মুড

The battery savings of dark mode in YouTube/Image by Android Developers/YouTube

STEP 1

ইউটিউব এপ্সটি ডাউনলোড অথবা আপডেইট করুন:

ইউটিউব এপ্সটি অলরেডি সকল এন্ড্রয়েড ডিভাইসেই আগে থেকে ইন্সটল করা থাকে কিন্তু এই মুডটি আগের ভার্সন এ কাজ করবেনা তার জন্য আপডেইট রাখুন। এন্ড্রয়েড ইউজাররা গুগুল প্লেস্টর থেকে আপডেইট করতে পারেন এবং এপল ইউজাররা এপস্টর থেকে করতে পারেন নিচে লিনক দেওয়া হল:

ইউটিউব

  • Install YouTube: Android (free) | iOS (free)

STEP 2

কিভাবে ডার্ক মুড চালু করবেন:

প্রথমেই ইউটিউব এপ্সটি ওপেন করুন তারপর আপনার প্রফাইল আইকন এ ক্লিক করুন সেটিংস এ প্রবেশ করুণ।

ইউটিউব

যদি আপনি IPHONE ইউজার হয়ে থাকেন তাহলে সেটিংসে প্রবেশ করলেই খুব সহজেই ডার্ক মুড চালু করতে পারবেন এবং আপনি যদি এন্ড্রয়েড ইউজার হন এর জন্য আপনাকে GENAREL > DARK THEME ইনেবল করে দিন ব্যস কাজ হয়ে গেছে।

ডার্ক মুড

(1) Enabling the Dark theme on iOS.

ডার্ক থিম

(2) Enabling the Dark theme on Android

ব্যাটারি সেভিং

এখন আপনি উপভোগ করতে পারবেন এক গুগুল এর নতুন ডার্ক মুড ফিচার আপনার এন্ড্রয়েডে: এখন আপনি কি উপলব্ধি করবেন?

ব্যাটারি সেভিং

বেকগ্রাউন্ডের কালার এবং মেনু গুলি একসময় সাদা ছিল কিন্তু এখন ডার্ক।  যদি আপনি এই মুড ডিসেবল করতে চান তাহলে আগের কাজ গুলি রিপিট করুন। আসা করি এই পোস্ট সবারই কাজে দিবে, আজকের জন্য বিদায় নিতে হচ্ছে সবাই ভালো থাকুন এবং বাংলাপেন এর সাথেই থাকুন।

আমার আরোও কিছু পোস্ট

এবার ফ্রি ফায়ার এবং পাব্জি খেলুন আপনার পিসিতে সুপার ফাস্ট এবং স্মুথলি
৫ টি উপায়ে দ্রুত করুন ল্যাগ করা এন্ড্রয়েড মোবাইল

8 thoughts on "৬০% ব্যাটারি রক্ষা করতে পারেন ইউটিউব এর ডার্ক মুড অন করে"

  1. md shohel khan Subscriber says:
    ► বিকাশ অ্যাপ ডাউনলোড লিঙ্ক : https://bka.sh/RFIda9Yf নতুন বিকাশ অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলুন মিনিটেই, শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়ে। কোথাও যেতে হবে না! আর অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! সাথে আছে আরো অ্যাপ অফার: – প্রথম বার ২৫ টাকা রিচার্জে ৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস – সেন্ড মানি ও পে বিল এ কোনো চার্জ নেই – ক্যাশ আউট খরচ হাজারে মাত্র ১৫ টাকা সবাই অ্যাকাউন্ট খুলে টাকা লুফে নিন , যারা জানেন তারা দয়া করে এড়িয়ে চলুন কারন যারা জানতে চেয়েছিল বলে ভিডিও চেয়েছিল তাদের জন্য এই ভিডিও , সামনে আরও নতুন ভিডিও আসছে সেই পর্যন্ত অপেক্ষা করুন ভাল থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেয ।
  2. Nafis Fuad Contributor says:
    Nice Kintu Amr Age Thakei Dark Mod Chalu Kora
    1. Sajeeb Ahmed Author Post Creator says:
      তবুও ধন্যবাদ আপনাকে পোস্ট টি পড়ার জন্য
    1. Sajeeb Ahmed Author Post Creator says:
      yes

Leave a Reply