আসসালামু আলাইকুম ভিউয়ার্স

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও আল্লাহর নাম অশেষ রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন আরো একটি ইন্টারেস্টিং টিউটোরিয়াল নিয়ে হাজির হয়েছি। আজকের টিউটোরিয়াল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে সবচেয়ে কম এবং সাশ্রয়ীভাবে ইউটিউব ব্যবহার করবেন এবং হ্যাং এর হাত থেকে নিজের ফোনকে বাঁচাবেন। তাও আবার মাত্র একটা অ্যাপের মাধ্যমে এই ট্রিকসটি করতে পারবেন। 



তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক

ইউটিউব নিয়মিত চালায় না বা ইউটিউব কখনো চালায়নি এমন বিরল প্রাণী কে হয়তো এই পৃথিবীতে খুঁজে পাওয়া যাবে না। এমনকি টর্চ লাইট নিয়ে সারারাত খুঁজলেও হয়তো খুঁজে পাওয়া যাবে না!

দৈনন্দিন জীবনের সকল রকম বিনোদন থেকে শুরু করে নানান রকম tips-tricks পড়াশোনা বা অন্যান্য সকল ক্ষেত্রে আমাদের ইউটিউব ব্যবহার করতে হয়।

শুরুতে গুগল যখন ইউটিউব লঞ্চ করেছিল তখন সেটা ছিল ব্যাকডেটেড ইউটিউব । যার ফলে তখন ইউটিউব চালালে এমবিও কম কাটতো। কিন্তু সময়ের পরিবর্তনে যুগের পরিবর্তন হয়েছে আর মানুষের মন মানসিকতাও। তাই দিন যত গিয়েছে ইউটিউব ততবেশি আপডেট হয়েছে আরো বেশি স্পিডি হয়েছে। তাই ইউটিউব যেহেতু আপডেট হয়েছে ফলে সেই ইউটিউবে ভিডিও দেখতে গেলে এমবি বেশি লাগবে এটা অস্বাভাবিক কিছু নয়।

আপডেটেড জিনিস ব্যবহার করবেন আর একটু এমবি খোসাবেন না এটা তো আর হয়না ! আমি চাইলে আপনাদের ব্যাকডেটেড একটা ইউটিউব এর লিংক দিয়ে বলতে পারতাম এটা ব্যবহার করলে এমবি কম কাটবে কারণ এটা ব্যাকডেটেড ইউটিউব। সেটা করলে আমার পোস্ট কোন ট্রিকস এর আওতাভুক্ত হতো না তাই আজকে আমি আপনাদের কাছে ইউটিউব এর অফিশিয়াল ভাবে আপডেটেড একটা ইউটিউব অ্যাপস দিয়ে এসেছি যেটা ব্যবহার করে আপনারা অনেক কম এমবি খরচ করেও ইউটিউব ভিডিও দেখতে পারবেন।

বিশেষ করে যাদের ওয়াইফাই নেই মোবাইলে ডাটা ভরে ইন্টারনেট চালান, ইউটিউব ভিডিও দেখেন তাদের আজকের আমার এই পোস্টটা অনেক উপকৃত করতে চলেছে ।

বিশেষ নোটঃ এই অ্যাপটা অনেকদিন আগে রিলিজ হয়েছে তাই অধিকাংশ মানুষ জানে কিন্তু যারা জানেনা তাদের জন্য শুধুমাত্র এই পোস্টটা করা হচ্ছে । দয়া করে যারা জানেন তারা বাজে মন্তব্য করা থেকে বিরত থাকুন।

তো এই অ্যাপসটা কিভাবে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করবেন এবং কম খরচে ইউটিউব এর ভিডিও দেখার জন্য কিভাবে কি করতে হবে তা নিচের স্ক্রীনশটএর সিরিয়াল বাই সিরিয়াল দিয়ে দেওয়া হয়েছে সেখান থেকে দেখে নিতে পারেন। আর যদি স্ক্রীনশট বুঝতে কোথাও কোনো অসুবিধা হয় তাহলে নিচে কমেন্ট করতে পারেন আমি বুঝিয়ে দেব।

















আশা করছি এই টিউটোরিয়ালটি আপনাদের সবার ভালো লেগেছে । যদি টিউটোরিয়ালটি ভালো লাগে এবং এটা হতে সামান্যতম উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই পোস্টে একটা লাইক এবং কমেন্ট করবেন । কারন আপনার একটা লাইক এবং কমেন্ট আমাকে অনুপ্রেরণা যোগাবে আমার পরবর্তী পোস্টের জন্য।

ধন্যবাদ আপনার মূল্যবান সময় অপচয় করে পোস্টটি পড়ার জন্য।

10 thoughts on "সবচেয়ে কম এবং সাশ্রয়ী ভাবে ইউটিউব ব্যবহার করুন এবং হ্যাং এর হাত থেকে নিজের ফোনকে বাঁচান।"

  1. SHUHANUR RAHMAN SHUHANUR RAHMAN Contributor says:
    eta 80% youtube users rai jane.😡😠


  2. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:
    সবাই জানে 👍
    1. The Matrix The Matrix Contributor says:
      Sorry ami jantam na.
  3. ERROR ERROR Contributor says:
    আপনার মত বেক্কল আর ২ টা আছে নাকি কে জানে???
  4. Hridoy-khan-1 Hridoy-khan-1 Contributor says:
    Youtube somondhe ki new janlen nki vai?? Apnar post tar bisoy ta 90℅% loke jane…
  5. Shamim Ahmed Shamim Ahmed Contributor says:
    এই ধরনের পোস্ট না করলেই পারতেন!
  6. Binidro Binidro Contributor says:
    কিভাবে Youtube এ ভিডিও প্লে করতে হয়, সে বিষয়ে যদি একটু বলতেন।
  7. Tangible Belal Tangible Belal Contributor says:
    Mongol grohe thaken nki.. Ai app ar ktha to prai sby jne onk age thaikai

Leave a Reply