একটি ইউটিউব চ্যানেল তিলে তিলে বড় করার পর সেটি যদি কোনো কারণে যদি হ্যাক হয়ে যায় তাহলে সেই বুঝতে পারে এটা কতটা যন্ত্রণাদায়ক।
মূলত ইউটিউব চ্যানেল হ্যাক হয়ে যায় আমাদের নিজেদের দোষের কারনে বা নিজেদের একটু অসাবধানতার কারণেই।

একটি ইউটিউব চ্যানেল হ্যাক হওয়ার প্রধান কারণ হচ্ছে, পাইরেটেড অ্যাপ বা হ্যাক করা অ্যাপ ক্র্যাক ভার্শন অ্যাপ কম্পিউটারে ইনস্টল করা, যে অ্যাপের মাধ্য হ্যাকাররা বিভিন্ন ধরনের প্রোগ্রাম ঢুকিয়ে দেয় যার মাধ্যমে আপনার কম্পিউটারের পুরো কন্ট্রোল তারা নিয়ে নেয় এবং আপনার চ্যানেলের কনট্রলঃ তারা নিয়ে নেয়।
এছাড়াও বিভিন্ন সময়ে হ্যাকাররা আপনাকে স্পনসর্শিপ দেয়ার জন্য অনেক টাকা অফার করে এবং একটি অ্যাপ আপনার পিসিতে ইন্সটল করতে বলে, যে আপনাকে প্রমোট করতে বলে। আসলে ওই অ্যাপটিতে ভিতরে রয়েছে হ্যাক করার অভিনব ফাঁদ তাই।
তাই স্পনসর্শিপ নেওয়ার সময় একটু সাবধানতা অবলম্বন করবেন।
আমরা সবসময় চেষ্টা করব কোন ক্র্যাক করা সফটওয়্যার বা ক্র্যাক উইনডোজ বা ইমেইল থেকে আসা বা সোশ্যাল মিডিয়াতে আসা ফিশিং সাইটে ক্লিক ন্ করার।

ইউটিউব চ্যানেল হ্যাক হয়ে গেলে কিভাবে তা ফিরিয়ে আনব??

ইউটিউব চ্যানেল হ্যাক হয়ে গেলে ইউটিউব এর সাথে কন্টাক্ট করতে হবে।
ইউটিউব এর সাথে কন্টাক করার একটিমাত্র অপশন হচ্ছে টুইটার, যদিও আমাদের ইউটিউব চ্যানেল থেকেই ইউটিউবের সাথে কন্টাক করা যায় কিন্তু আপনার চ্যানেলটিইতো হ্যাক হয়ে গেছে, তাই তাদের সাথে কন্টাক করার কোন উপায় আপনার থাকবে না। তাই টুইটারই একমাত্র মাধ্যম যার মাধ্যমে ইউটিউব এর সাথে আপনি কন্টাক করতে পারবেন। এছাড়া অন্য কোন অপশন নেই যার মাধ্যমে আপনি ইউটিউব এর সাথে কন্টাক করতে পারেন।।

এই পদ্ধতি অবলম্বন করলে 95% শিওর থাকেন আপনার চ্যানেল টি আপনি ফিরে পাবেন।

প্রথমে টুইটার একাউন্টে লগইন করুন, যদি টুইটার একাউন্ট না থাকে তাহলে টুইটার একাউন্ট করে নিন।
এরপর সার্চ অপশন এ গিয়ে সার্চ করুন @TeamYoutube

এরপর তাদের ভেরিফাই করা একাউন্টে গিয়ে টুইট করুন এবং সেই টুইটে বলুন যে কিভাবে আপনার ইউটিউব চ্যানেল টি হ্যাক হয়ে গেছে এবং আপনার চ্যানেলের নাম, লিংক সহ বিস্তারিত।
নিচের ss এর মতো

আপনাদের সুবিধার্থে আমি মেসেজটি নিচে লিখে দিচ্ছি, আপনারা চাইলে কপি পেস্ট করতে পারেন।

Dear Youtube partner support team,
my youtube channel and google account recently got hijacked. My channel URL is: https://www.youtube.com/channel/URL
I’ trying to send email to [email protected] but he is getting automated response. Because my main gmail that was associated with his channel is hijacked, I can’t contact yt partner support directly. Please response to his email at: [email protected]
Plesse give me back my channel.

এরপর ইউটিউব থেকে আপনাে টুইটারে রিপ্লাই করবে।

এরপর ইউটিউব এর সাথে আপনি কন্টাক করুন, বিস্তারিত বলুন কিভাবে চ্যানেলটি হ্যাক হয়ে গিয়েছে এবং তারা যে নির্দেশনা গুলো দেয় সে নির্দেশনা গুলো ফলো করুন এবং দেখবেন কিছুদিনের মধ্যেই তারা আপনার চ্যানেল টি ফিরিয়ে দিয়েছে।

চ্যানেলটি ফিরে পেতে সর্বোচ্চ 7 দিনের মতো সময় লাগতে পারে। ধৈর্য ধরে অপেক্ষা করুন, 95% আপনি শিওর থাকতে পারেন আপনার চ্যানেলটা আপনি ফিরে পাবেন, কারণ এভাবে আমি আপনার আমার দুটি বন্ধুর চ্যানেল ফিরিয়ে এনেছি। বাস্তব অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করলাম।

2 thoughts on "ইউটিউব চ্যানেল হ্যাক হয়ে গেলে যেভাবে ফিরিয়ে আনবেন"

  1. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:
    Good


Leave a Reply